বাংলা নিউজ > ক্রিকেট > DY Patil T20 Cup 2024: হার্দিক-ক্রুণালের সম্মুখসমরে হার মানলেন ছোটভাই, বল হাতে ফের চমক যুজবেন্দ্র চাহালের

DY Patil T20 Cup 2024: হার্দিক-ক্রুণালের সম্মুখসমরে হার মানলেন ছোটভাই, বল হাতে ফের চমক যুজবেন্দ্র চাহালের

কোয়ার্টার ফাইনালে হার হার্দিকদের। ছবি- হার্দিক পান্ডিয়া টুইটার।

DY Patil T20 Cup 2024: দাদা ক্রুণাল পান্ডিয়ার দলের কাছে ডিওয়াই পাতিল টি-২০ কাপের কোয়ার্টার ফাইনালে হার হার্দিকের দলের। শেষ আটের অপর ম্যাচে নজর কাড়লেন ইশান পোড়েল।

আইপিএলের আগে চোট সারিয়ে মাঠে ফিরলেও হার্দিক পান্ডিয়া কামব্যাক টুর্নামেন্টে চমকপ্রদ পারর্ম্যান্স উপহার দিতে পারলেন না। এমনকি নিজের দলকে সেমিফাইনালে তুলতেও ব্যর্থ হন টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডার। ডিওয়াই পাতিল টি-২০ কাপের কোয়ার্টার ফাইনালে দাদা ক্রুণাল পান্ডিয়ার দলের কাছে পরাজিত হয় ভাই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন রিলায়েন্স-ওয়ান দল।

অপর কোয়ার্টার ফাইনালে দুরন্ত পারফর্ম্যান্স মেলে ধরেন যুজবেন্দ্র চাহাল ও ইশান পোড়েল। ব্যাট হাতে দাপুটে ইনিংস খেলেন মহীপাল লোমরোর। ম্যাচে জয় বিস্তার নেতৃত্বাধীন জৈন ইরিগেশনকে হারিয়ে দেয় মহীপালের ইনকাম ট্যাক্স।

রিলায়েন্স ওয়ান বনাম ডিওয়াই পাতিল রেড কোয়ার্টার ফাইনাল:-

ডিওয়াই পাতিল রেড দলের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রিলায়েন্স ওয়ান। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮৮ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। বিষ্ণু বিনোদ ৪০ বলে ৭৯ রানের মারকাটারি ইনিংস খেলেন। তিনি ৯টি চার ও ৪টি ছক্কা মারেন। হার্দিক পান্ডিয়া ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ১৭ রানের যোগদান রাখেন।

নেহাল ওয়াধেরা ১৩ বলে ১৮ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। পীযূষ চাওলা ১টি ছক্কার সাহায্যে ৩ বলে ৯ রান করে অপরাজিত থাকেন। ডিওয়াই পাতিল রেড দলের হয়ে ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৬ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। বরুণ চক্রবর্তী ৪ ওভারে ৩৪ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন। ক্রুণাল পান্ডিয়া ১টি উইকেট পেলেও ৪ ওভারে ৫৩ রান খরচ করেন। নীতীশ রানা ৩ ওভারে ২৪ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি।

ধরমশালার ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

পালটা ব্যাট করতে নেমে ডিওয়াই পাতিল রেড দল ১৯.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮৯ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ২ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠে ডিওয়াই পাতিল রেড দল। আমন খান ২৬ বলে ৪০ রান করেন। মারেন ৬টি চার। ৩১ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন আবদুল সামাদ। তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন।

ক্রুণাল পান্ডিয়া ১৫ বলে ২১ রান করেন। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। নীতীশ রানা ৯ বলে ২ রান করে সাজঘরে ফেরেন। হার্দিক ৪ ওভারে ২৮ রান খরচ করেও উইকেট পাননি। পীযূষ চাওলা ৩ ওভারে ৩১ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- Most Sixes In WTC: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপে ছক্কার হাফ-সেঞ্চুরি রোহিতের, স্টোকসের কৃতিত্বে থাবা

জৈন ইরিগেশনকে বনাম ইনকাম ট্যাক্স কোয়ার্টার ফাইনাল:-

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ইনকাম ট্যাক্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ৩৩ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন মহীপাল লোমরোর। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন। শেল্ডন জ্যাকসন ১৯ বলে ২৮ রান করেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। সাইরাজ পাতিল ৪ ওভারে ৩৫ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন।

আরও পড়ুন:- AFG vs IRE 1st ODI: সেঞ্চুরি করেও ট্র্যাজিক হিরো হ্যারি, নাইট তারকা গুরবাজের ব্যাটে দাপুটে জয় আফগানদের

জবাবে ব্যাট করতে নেমে জৈন ইরিগেশন ১৩.২ ওভারে ৮৩ রানে অল-আউট হয়ে যায়। ১২২ রানে ম্যাচ জেতে ইনকাম ট্যাক্স। সচিন ধাস মাত্র ৪ রান করে মাঠ ছাড়েন। যুজবেন্দ্র চাহাল ৩.২ ওভারে ১৭ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ২ ওভারে ১০ রান খরচ করে ৩টি উইকেট নেন ইশান পোড়েল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.