বাংলা নিউজ > ক্রিকেট > AFG vs IRE 1st ODI: সেঞ্চুরি করেও ট্র্যাজিক হিরো হ্যারি, নাইট তারকা গুরবাজের ব্যাটে দাপুটে জয় আফগানদের

AFG vs IRE 1st ODI: সেঞ্চুরি করেও ট্র্যাজিক হিরো হ্যারি, নাইট তারকা গুরবাজের ব্যাটে দাপুটে জয় আফগানদের

শতরানের পরে রহমানউল্লাহ গুরবাজ। ছবি- আফগানিস্তান ক্রিকেট।

Afghanistan vs Ireland 1st ODI: আফগানিস্তানের জয়ে ব্যাট হাতে মুখ্য ভূমিকা পালন করেন KKR তারকা রহমানউল্লাহ গুরবাজ। বল হাতে আফগানদের জয় নিশ্চিত করেন ফজলহক ফারুকি।

একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের কাছে হারতে হলেও জয় দিয়ে পরবর্তী ওয়ান ডে সিরিজ শুরু করল আফগানিস্তান। শারজায় সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে আইরিশদের দাপটের সঙ্গে হারিয়ে দিল তারা। দলের জয়ে ব্যাট হাতে মুখ্য ভূমিকা পালন করলেন নাইট তারকা রহমানউল্লাহ গুরবাজ। বল হাতে আফগানদের জয় নিশ্চিত করেন ফজলহক ফারুকি।

শারজায় টস জিতে আফগানিস্তানকে শুরুতে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। আফগানরা প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩১০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে অনবদ্য শতরান করেন রহমানউল্লাহ। হাফ-সেঞ্চুরি করেন অপর ওপেনার ইব্রাহিম জাদরান। ওপেনিং জুটিতেই ১৫০ রান তুলে ফেলে আফগানিস্তান।

রহমানউল্লাহ ১১৭ বলে ১২১ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি ৮টি চার ও ৬টি ছক্কা মারেন। আইপিএলের ঠিক আগে রহমানউল্লাহর এমন পারফর্ম্যান্সে নিশ্চিতভাবেই স্বস্তি পাবে নাইট শিবির। অন্যদিকে ইব্রাহিম ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ৬০ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- Yashasvi Breaks Sachin's Record: ২২ বছর ঘাম ঝরিয়ে যে রেকর্ড গড়েন সচিন, মোটে ৫ ম্যাচেই তা ভেঙে চুরমার করলেন যশস্বী

এছাড়া আজমতউল্লাহ ওমরজাই ১টি ছক্কার সাহায্যে ২০ বলে ১৯ রান করেন। মহম্মদ নবি ২৭ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলেন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ধ্বংসাত্মক মেজাজে অর্ধশতরান করেন আফগান দলনায়ক হাশমতউল্লাহ শাহিদি। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ডের হয়ে থিও ১০ ওভারে ৫৫ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট সংগ্রহ করেন গ্রাহাম হিউম ও ক্রেগ ইয়ং। উইকেট পাননি আডায়ার।

আরও পড়ুন:- DY Patil T20 Cup 2024: ধুমধাড়াক্কা ব্যাটিং করেও ট্র্যাজিক হিরো শিখর ধাওয়ান, সেঞ্চুরি হাতছাড়া ১ রানের জন্য

পালটা ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৭৫ রান তোলে। অর্থাৎ, ৩৫ রানের ব্যবধানে ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ১-০ লিড নেয় আফগানিস্তান। দল হারায় ব্যর্থ হয় আইরিশ তারকা হ্যারি টেক্টরের অনবদ্য শতরান। তিনি ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪৭ বলে ১৩৮ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- IND vs ENG 5th Test: ১৫০তম ম্যাচে ৫ উইকেট নিয়ে কিংবদন্তি বেদীকে টপকালেন কুলদীপ

এছাড়া লরকান টাকার করেন ৭৬ বলে ৮৫ রান। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। আয়ারল্যান্ডের আর কোনও ব্যাটসম্যান দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ফজলহক ফারুকি ১০ ওভারে ৫১ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। ২টি উইকেট নেন আজমতউল্লাহ। ম্যাচের সেরা হন রহমানউল্লাহ গুরবাজ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

পিতৃ দিবস উপলক্ষে জানুন, এই দিনটি সম্পর্কে মজার কিছু তথ্য Australia বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.