বাংলা নিউজ > ক্রিকেট > ICC ODI WC-এর ম্যাচ দেখাতে গিয়ে ৩১৫ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি ডিজনি হটস্টারের

ICC ODI WC-এর ম্যাচ দেখাতে গিয়ে ৩১৫ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি ডিজনি হটস্টারের

বিশ্বকাপের ম্যাচ দেখিয়ে বড় ক্ষতি হল ডিজনি হটস্টারের।

গোটা বিশ্বকাপে ভারতে ব্রডকাস্টিংয়ের দায়িত্ব ছিল ডিজনি হটস্টারের। ডিজনির এই অ্যাপের মধ্যে দিয়ে সবকটি ম্যাচের সম্প্রচার করা হয়েছিল। ডিজনি হটস্টারের এই স্পোর্টস বিভাগটি এবার বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। তাদের ক্ষতির শতকরা পরিমাণ বিপুল হারে বেড়েছে।

শুভব্রত মুখার্জি: গত বছরেই ভারতে অনুষ্ঠিত হয় আইসিসি আয়োজিত ওডিআই বিশ্বকাপ। ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতকে হারিয়ে তাদের ষষ্ঠ বিশ্বকাপ জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া দল। গোটা বিশ্বকাপে ভারতে ব্রডকাস্টিংয়ের দায়িত্ব ছিল ডিজনি হটস্টারের। ডিজনির এই অ্যাপের মধ্যে দিয়ে সবকটি ম্যাচের সম্প্রচার করা হয়েছিল। ডিজনি হটস্টারের এই স্পোর্টস বিভাগটি এবার বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। তাদের ক্ষতির শতকরা পরিমাণ বিপুল হারে বেড়েছে।

আরও পড়ুন: হিংসায় জ্বলছে ওরা- পাক প্রাক্তনীর খোঁচা মারা মন্তব্যের জবাবে ধুইয়ে দিলেন শামি

অপারেটিং ক্ষতি ১৪৪ শতাংশ বেড়ে গিয়েছে। ওডিআই বিশ্বকাপের পরে তাদের ক্ষতির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৩১৫ মিলিয়ন মার্কিন ডলার। যা ভারতীয় মুদ্রায় ২৫৮৩ কোটি টাকা। ২০২৩ ডিসেম্বর মাসে যে কোয়ার্টার শেষ হয়েছে, সেই কোয়ার্টারে এই ক্ষতির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২৫৮৩ কোটি টাকা। গত বছর এই কোয়ার্টারে ক্ষতির পরিমাণ ছিল ১২৯ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১০৫৭ কোটি টাকা। বৃহস্পতিবার ওয়াল্ট ডিজনি কোম্পানির কোয়ার্টারলি রেজাল্ট প্রকাশ করা হয়েছে, সেখানেই তুলে ধরা হয়েছে এই তথ্য। আইসিসির ক্রিকেট বিশ্বকাপের রাইটস অর্থাৎ ব্রডকাস্টিংয়ের সত্ত্ব কিনতে যে পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে, তাতেই এই ক্ষতির পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: রঞ্জি খেলছেন না, কোনও খবর নেই, তবে বরোদায় কিরণ মোরে অ্যাকাডেমিতে কী করছেন ইশান কিষাণ?

ওডিআই বিশ্বকাপের এক্সক্লুসিভ হোস্ট অর্থাৎ একক ভাবে আয়োজন করেছিল ভারত। এই বিশ্বকাপে ১০টি দেশ অংশ নেয়।‌ খেলা হয় মোট ৪৮টি ম্যাচ। ২০২৩ সালের ৫ অক্টোবর থেকে শুরু হয় এই বিশ্বকাপ। ফাইনাল খেলা হয়েছিল ১৯ নভেম্বর। ২০২৩ অব্দি আইসিসির টিভি এবং ডিজিটাল মিডিয়া রাইটস ছিল ডিজনির হাতে। তারা নিজেদের টিভি চ্যানেল স্টার স্পোর্টসে এই বিশ্বকাপের সম্প্রচার করে। এর পর ডিজনি হটস্টার আ্যাপ থেকেও বিনামূল্যে এই বিশ্বকাপের স্ট্রিমিং করা হয়েছিল। এই বছরে ওডিআই বিশ্বকাপের সম্প্রচার করতে গিয়েই প্রোগ্রামিং এবং প্রোডাকশন খরচ অনেকটাই বেড়ে গিয়েছে ডিজনি হটস্টারের। আর সেই কারণেই বিপুল ক্ষতির মুখে তাদেরকে পড়তে হয়েছে ডিসেম্বর কোয়ার্টারে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 2 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 12/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.