বাংলা নিউজ > ক্রিকেট > ILT20: শেষ বলে দরকার ৬, বিশাল ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন সিকন্দর রাজা- ভিডিয়ো

ILT20: শেষ বলে দরকার ৬, বিশাল ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন সিকন্দর রাজা- ভিডিয়ো

ব্যাট চালাচ্ছেন সিকন্দর রাজা। ছবি- আইএল টি-২০।

Dubai Capitals vs Desert Vipers ILT20 2024: কার্যত মরণ-বাঁচন ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন সিকন্দর রাজা। প্লে-অফের দৌড়ে ভেসে থাকে দুবাই ক্যাপিটালস।

প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে ডেজার্ট ভাইপার্সের বিরুদ্ধে নিজেদের নবম লিগ ম্যাচে জিততেই হতো দুবাই ক্যাপিটালসকে। কার্যত মরণ-বাঁচন ম্যাচে জয়ের জন্য এমন এক পরিস্থিতি দাঁড়িয়ে যায় দুবাই, যেখানে একজন ব্যাটারকে নিজের সর্বোচ্চ দক্ষতার পরিচয় দিতে হতো। ম্যাচ জিততে শেষ বলে ছয় রান দরকার ছিল ক্যাপিটালসের। অর্থাৎ, বোলার নো-ওয়াইড না করলে ছক্কা হাঁকানো ছাড়া উপায় ছিল না ব্যাটারের সামনে।

রাজার মতো লড়ে তেমন পরিস্থিতি থেকে ক্যাপিটালসকে ম্যাচ জেতালেন সিকন্দর। শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে প্লে-অফের লড়াইয়ে ভাসিয়ে রাখেন জিম্বাবোয়ের তারকা অল-রাউন্ডার।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ডেজার্ট ভাইপার্সকে শুরুতে ব্যাট করতে পাঠায় দুবাই ক্যাপিটালস। ভাইপার্স নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে। ওপেন করতে নেমে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন অ্যালেক্স হেলস। ৩৭ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৪টি চার ও ৬টি ছক্কা মারেন।

অপর ওপেনার ফিল সল্ট ১১ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া ড্যান লরেন্স ১১ বলে ১৫, কলিন মুনরো ৫ বলে ৬, স্যাম কারান ১৮ বলে ১৭, অ্যাডাম হোস ৮ বলে ৭, মাইকেল জোনস ২০ বলে ২০, আলি নাসের ৬ বলে ৬ ও রোহন মুস্তাফা ৪ বলে ৬ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- U19 World Cup 2024: যুব বিশ্বকাপের সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন কারা, জানিয়ে দিল ICC, দাবিদার ভারতের তিন তারকা

দুবাইয়ের ওলি স্টোন ও ভ্যান ডার মারউই ২টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন স্কট কুগলেইন ও হায়দার আলি। সিকন্দর রাজা ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন।

পালটা ব্যাট করতে নেমে দুবাই ক্যাপিটালস একসময় ১৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫৯ রান তুলে ফেলে। সুতরাং, জয়ের জন্য শেষ ওভারে ১৩ রান দরকার ছিল তাদের। শেষ ওভারে আলি নাসেরের প্রথম বলে চার মারেন কুগলেইন। দ্বিতীয় বলে কোনও রান ওঠেনি। তৃতীয় বলে ১ রান নেন তিনি। চতুর্থ বলে ২ রান নেন সিকন্দর রাজা। পঞ্চম বলে কোনও রান সংগ্রহ করতে পারেননি সিকন্দর। সুতরাং, জয়ের জন্য শেষ বলে ৬ রান দরকার ছিল ক্যাপিটালসের। নাসেরের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ক্যাপিটালসকে ম্যাচ জেতান সিকন্দর।

আরও পড়ুন:- U19 World Cup 2024: ভারতের সিনিয়র দলের এই ৫ জন তারকা যুব বিশ্বকাপের প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হয়েছেন

৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৫ বলে অপরাজিত ৬০ রান করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সিকন্দর রাজা। ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৭ রান করেন স্যাম বিলিংস। ভাইপার্সের স্যাম কারান ২টি উইকেট সংগ্রহ করেন।

এই জয়ের সুবাদে ৯ ম্যাচ ক্যাপিটালসের সংগ্রহ দাঁড়ায় ৮ পয়েন্ট। তারা লিগ টেবিলের চার নম্বরে উঠে আসে। ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে রয়েছে এমআই এমিরেটস। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা গাল্ফ জায়ান্টস ও আবু ধাবি নাইট রাইডার্স, উভয় দলের সংগ্রহে রয়েছে ৯ ম্যাচে ১০ পয়েন্ট করে। শারজা ওয়ারিয়র্সও ৯ ম্যাচে ক্যাপিটালসের মতো ৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে তারা নেট রান-রেটে পিছিয়ে রয়েছে দুবাইয়ের থেকে। ৯ ম্য়াচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শেষে রয়েছে ডেজার্ট ভাইপার্স।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভোট নয়, পাগলু ডান্স হয়েছে, কেশপুরে পুনর্নির্বাচন চাইলেন হিরণ ডিভোর্স হলে হার্দিকের ৭০% সম্পত্তির মালিক হবেন! নাতাশা লিখলেন, ‘কেউ রাস্তায়…’ কুম্বলের অনন্য নজির ছুঁয়েছেন অধিনায়ক কামিন্স, সুযোগ রয়েছে ওয়ার্নকেও টপকে যাওয়ার হার্দিক বিচ্ছেদের গুঞ্জন মিথ্যে? দেওরের পোস্টে নাতাশার মন্তব্য বাড়াচ্ছে জল্পনা ফিটনেস কোচ হতে মোটা মাইনের চাকরি চেয়েছিলেন, আজ IIT পাস এই মেয়ে সকলেরই অনুপ্রেরণা 'নন্দীগ্রামে ফের গুন্ডামি, ছাড়ব না, রাজনৈতিক বদলা নেবই,' ফুঁসছেন মমতা বারাণসীর ঘাটে নৌকা বিহারে আদৃতের পর্দার 'বোনুয়া' 'নিপা' প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা! দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.