বাংলা নিউজ > ক্রিকেট > ILT20: MI Emirates-কে টানটান উত্তেজনার ম্যাচে হারিয়ে প্লে অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল Dubai Capitals

ILT20: MI Emirates-কে টানটান উত্তেজনার ম্যাচে হারিয়ে প্লে অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল Dubai Capitals

প্লে অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল Dubai Capitals (ছবি:এক্স)

আবুধাবিতে শনিবার কার্যত মরণ বাঁচন ম্যাচে খেলতে নেমেছিল দুবাই ক্যাপিটালস দল। প্লে অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে গেলে তাদের জিততেই হত শক্তিশালী এমআই এমিরেটসের বিরুদ্ধে। এই ম্যাচে হার মানেই বন্ধ হয়ে যেত প্লে অফের রাস্তা। এমন মরণ বাঁচন লড়াইয়ে টানটান উত্তেজনার ম্যাচে জয় ছিনিয়ে নিল দুবাই।

শুভব্রত মুখার্জি:- আবুধাবিতে শনিবার কার্যত 'ডু অর ডাই' অর্থাৎ মরণ বাঁচন ম্যাচে খেলতে নেমেছিল দুবাই ক্যাপিটালস দল। প্লে অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে গেলে তাদের জিততেই হত শক্তিশালী এমআই এমিরেটসের বিরুদ্ধে। এই ম্যাচে হার মানেই বন্ধ হয়ে যেত প্লে অফের রাস্তা। এমন মরণ বাঁচন লড়াইয়ে টানটান উত্তেজনার ম্যাচে জয় ছিনিয়ে নিল দুবাই। চলতি আইএল টি-২০ লিগের ২৯ তম ম্যাচে এই গুরুত্বপূর্ণ ম্যাচটিতে লড়াই করে জয় ছিনিয়ে আনলেন টম ব্যান্টনরা।

এই জয়ের ফলে একেবারে শেষ দল হিসেবে প্লে অফে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে গেল দুবাই ক্যাপিটালস দলের। এই দিন ম্যাচে ১৯ রানে জয় পেয়েছে দুবাই। প্রথমে ব্যাট করে তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান করতে সমর্থ হয়। তাদের হয়ে শুরুটা খুব ভালো করেন তাদের দুই ওপেনার টম ব্যান্টন এবং ম্যাক্স হোল্ডেন। প্রথম উইকেটে তাঁরা ৮৮ রান যোগ করে। এরপরেই উইকেট পরে ওপেনার ম্যাক্স হোল্ডেনের। তারপর কার্যত ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় দুবাই। দলের হয়ে এই ম্যাচে সর্বোচ্চ ৫১ রান করেন ম্যাক্স হোল্ডেন। খেলেছেন ৩৩ বল। নিজের ইনিংসে মেরেছেন ১০ টি চার। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ২৬ বলে ৩৭ করেছেন টম ব্যান্টন। তাঁর ইনিংস সাজানো ছিল চারটি চারে। এছাড়া আর বলার মতন রান পাননি কোন ব্যাটার। ড্যান মুসলে এবং বিজয়াকান্ত বিয়াসকান্ত দুটি করে উইকেট নিয়েছেন এম আই এমিরেটসের হয়ে।

জবাবে ব্যাট করতে নেমে এমআই এমিরেটসের শুরুটা ভালো হয়নি। দলীয় ২১ রানের মাথাতে আউট হয়ে যান কুশল পেরেরা। কুশল পেরেরা করেছেন মাত্র ১১ রান। এরপর দলকে লড়াইতে ফেরান ক্যারিবিয়ান পাওয়ার হিটার আন্দ্রে ফ্লেচার। তিনি ঝোড়ো ৪৫ রানের একটি ইনিংস খেলেছেন। ৩৮ বলে তিনি মেরেছেন চারটি চার। এছাড়া বলার মতন রান পাননি আর কোন ব্যাটার। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১২৮ রানেই আটকে যায় এমআই এমিরেটস। ফলে ১৯ রানে হারতে হল এমিরেটসকে। এদিন দুবাইয়ের হয়ে হায়দার আলি তিনটি এবং জাহির খান দুটি উইকেট নিয়েছেন। ১৬ রান দিয়ে তিন উইকেট নিয়ে ম্যাচের রঙটাই বদলে দেন হায়দার আলি। সেই জায়গায় দাঁড়িয়ে ২৩ রানে ২ উইকেট নিয়ে বাকি কাজটা করে যান জাহির খান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

টেকঅফের পরই ইঞ্জিনে ধরল আগুন, বেঙ্গালুরু বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক ‘‌পাকিস্তানের হাতে আগে বোমা থাকত, এখন ভিক্ষার বাটি’‌, ভোট টানতে নয়া তথ্য মোদীর কেন নিয়েছিলেন ভগবান বিষ্ণু মোহিনী রূপ, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক দাম্পত্যে বয়সের পার্থক্য ২৪ বছর, সন্তানের জন্য ‘নতুন বাবা’ চান সুদীপ-পত্নী পৃথা মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম

Latest IPL News

'১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.