বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AFG: মাথাগরম হয়ে গিয়েছিল ঠিকই, কিন্তু চাইছিলাম গিল বড় ইনিংস খেলুক-রান আউট হয়ে মেজাজ হারানো প্রসঙ্গে রোহিত

IND vs AFG: মাথাগরম হয়ে গিয়েছিল ঠিকই, কিন্তু চাইছিলাম গিল বড় ইনিংস খেলুক-রান আউট হয়ে মেজাজ হারানো প্রসঙ্গে রোহিত

মোহালিতে আউট হওয়ার পরে রোহিত শর্মা (ছবি-AP)

Rohit Sharma: ম্যাচের পরে, তিনি শিবম দুবে-রিঙ্কু সিং সহ বোলারদের প্রশংসা করেন এবং তার রান আউটের বিষয়ে একটি বিবৃতিও দেন। এদিনের ম্যাচে আফগানিস্তান ভারতকে জয়ের জন্য ১৫৯ রানের টার্গেট দিয়েছিল, যা শিবম দুবের অপরাজিত হাফ সেঞ্চুরির ভিত্তিতে টিম ইন্ডিয়া ১৭.৩ ওভারে অর্জন করেছিল।

Rohit Sharma on India vs Afghanistan 1st T20I: মোহালিতে খেলা প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। অধিনায়ক রোহিত শর্মা এই ম্যাচে তার খেলোয়াড়দের পারফরম্যান্সে খুব খুশি ছিলেন। তিনি বলেন, এই ম্যাচ থেকে তিনি অনেক ইতিবাচক জিনিস পেয়েছেন। ম্যাচের পরে, তিনি শিবম দুবে-রিঙ্কু সিং সহ বোলারদের প্রশংসা করেন এবং তার রান আউটের বিষয়ে একটি বিবৃতিও দেন। এদিনের ম্যাচে আফগানিস্তান ভারতকে জয়ের জন্য ১৫৯ রানের টার্গেট দিয়েছিল, যা শিবম দুবের অপরাজিত হাফ সেঞ্চুরির ভিত্তিতে টিম ইন্ডিয়া ১৭.৩ ওভারে অর্জন করেছিল।

রোহিত শর্মা প্রথমেই মোহালির ঠান্ডা নিয়ে বলেন, ‘এখানে খুব ঠান্ডা ছিল। তবে এখন আমি ঠিক আছি। বল আঙুলের ডগায় আঘাত করলে ব্যথা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত, এটা ভালো হয়েছে। এই ম্যাচ থেকে অনেক ইতিবাচক দিক এবং অনেক কিছু পেয়েছি, বিশেষ করে বোলিং করার সময়ে। আমাদের স্পিনাররা সত্যিই ভালো বোলিং করেছে এবং সিমাররাও তাদের কাজ করেছেন।’ নিজের রান আউট প্রসঙ্গে রোহিত শর্মা বলেন, ‘এই জিনিসগুলি ঘটে। আপনি সেখানে থাকতে চান এবং দলের জন্য রান করতে চান। সবকিছু আপনার মত হবে না। আমি চেয়েছিলাম গিল চালিয়ে যাক ও বড় রান করুক।’ দলের ব্যাটিং নিয়ে কথা বলতে গিয়ে রোহিত বলেন, ‘এই ম্যাচে অনেক ইতিবাচক দিক আছে। দুবে, জিতেশ ভালো ব্যাটিং করেছে, তিলকও। এছাড়াও রিঙ্কুও ভালো ফর্মে আছেন। আমরা এমন এলাকায় নিজেদের চ্যালেঞ্জ করতে চাই যেখানে আমরা কিছুটা অস্বস্তিকর বোধ করি। আমরা নিশ্চিত করতে চাই যে আমরা সত্যি অনেকটা উপরে উঠে এসেছি।’

আরও পড়ুন… IND vs PAK: দুই বোর্ড খেলতে প্রস্তুত- ভারত পাকিস্তান সিরিজ নিয়ে PCB প্রধানের বড় মন্তব্য

ম্যাচের কথা বলতে গেলে, এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে আসার পর আফগানিস্তানের শুরুটা ছিল খুবই মন্থর ছিল। ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (২৩) ও অধিনায়ক ইব্রাহিম জাদরান (২৫) পাওয়ারপ্লে কাজে লাগাতে না পেরে দলকে ধীরগতির সূচনা এনে দেন। এই সময়ের মধ্যে উভয়ের স্ট্রাইক রেট ছিল ১১৫-এর কম। তিন নম্বরে এসে আজমতুল্লাহ উমরজাই (২৯) রানের গতি বাড়ানোর চেষ্টা করলেও শেষ দিকে এসে মহম্মদ নবি ২৭ বলে ৪২ রান করে ইনিংস সম্পূর্ণ করেন। আফগানিস্তানের সর্বোচ্চ স্কোরার ছিলেন নবি। ভারতের পক্ষে অক্ষর প্যাটেল এবং মুকেশ কুমার ২টি করে উইকেট নেন এবং শিবম দুবে একটি সাফল্য পান। আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান করে।

আরও পড়ুন… IND s AFG: জিরো করেও জয়ের হান্ড্রেড, এলিট লিস্টে নাম লেখালেন রোহিত

এই স্কোর তাড়া করতে নেমে টিম ইন্ডিয়ার শুরুটা ছিল হতাশাজনক ছিল। ক্যাপ্টেন রোহিত শর্মা রান আউট হন খাতা না খুলেই। এটি ছিল রোহিত শর্মার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ষষ্ঠ রান আউট। এর পরে, গিল ১২ বলে ২৩ রানের ইনিংস খেলেন, কিন্তু তিনি রোহিতের উইকেটের জন্য ক্ষতিপূরণ দিতে পারেননি। ভারত এই ম্যাচে চার নম্বরে শিবম দুবেকে সুযোগ দিয়েছিল এবং এই খেলোয়াড় দলের প্রত্যাশা পূরণ করেছিলেন। দুবে ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে একটি দর্শনীয় জয় এনে দেন। এই সময়ে, তিলক বর্মা (২৬), জিতেশ শর্মা (৩১) এবং রিঙ্কু সিং (১৬*) তাঁকে সম্পূর্ণ সমর্থন করেছিলেন। ভারত বনাম আফগানিস্তানের দ্বিতীয় টি-টোয়েন্টি ১৪ জানুয়ারি ইন্দোরাতে অনুষ্ঠিত হবে।

ক্রিকেট খবর

Latest News

মাথাহীন দানবের সঙ্গে লড়াইয়ে রাজকুমার, শ্রদ্ধা কি সত্যিই পিশাচিনী? আসছে স্ত্রী ২ ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত একাধিক জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.