বাংলা নিউজ > ক্রিকেট > India vs England 3rd Test: লাগাতার ব্যর্থতার কারণে কেএস ভরতকে ছেঁটে ফেলতে চলেছে ভারত

India vs England 3rd Test: লাগাতার ব্যর্থতার কারণে কেএস ভরতকে ছেঁটে ফেলতে চলেছে ভারত

ধ্রুব জুরেল ও কেএস ভরত (ছবি-পিটিআই)

India vs England 3rd Test: ভারতীয় দল নিয়ে একটি বড় আপডেট সামনে আসছে। মনে করা হচ্ছে এই ম্যাচে টিম ইন্ডিয়ার একাদশে একটি বড় পরিবর্তন হতে পারে। উইকেটের পিছনে সফল হলেও ব্যাট হাতে তেমন সাফল্য পাননি কেএস ভরত। বিশেষজ্ঞরা মনে করছেন এই কারণেই রাজকোটে ভারতের হয়ে অভিষেক হতে পারে উইকেটরক্ষক ধ্রুব জুরেলের।

Dhruv Jurel likely to replace KS Bharat: ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম মাঠে শুরু হতে চলেছে। সিরিজটি বর্তমানে ১-১ সমতায় রয়েছে এবং এমন পরিস্থিতিতে তৃতীয় টেস্ট ম্যাচের ফলাফল উভয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। দুই দলই এই ম্যাচ জিতে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার অভিপ্রায় নিয়ে মাঠে নামবে। প্রথম দুটি টেস্ট ম্যাচ খুবই উত্তেজনাপূর্ণ হয়েছে, তাই তৃতীয় টেস্ট ম্যাচেও মাঠে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে মনে করা হচ্ছে।

এই সময়ে ভারতীয় দল নিয়ে একটি বড় আপডেট সামনে আসছে। মনে করা হচ্ছে এই ম্যাচে টিম ইন্ডিয়ার একাদশে একটি বড় পরিবর্তন দেখা যেতে পারে। উইকেটের পিছনে সফল হলেও ব্যাট হাতে তেমন সাফল্য পাননি কেএস ভরত। বিশেষজ্ঞরা মনে করছেন এই কারণেই রাজকোটে ভারতের হয়ে অভিষেক হতে পারে উইকেটরক্ষক ধ্রুব জুরেলের। কেএস ভরত টেস্ট দলে উইকেটরক্ষক হিসাবে ব্যাক টু ব্যাক সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনি তাঁর পারফরম্যান্সে মুগ্ধ করতে ব্যর্থ হয়েছেন।

৩০ বছর বয়সী কেএস ভরত ভারতের হয়ে মোট সাতটি টেস্ট ম্যাচ খেলেছেন, এই সময়ে তিনি ১২টি ইনিংসে ২০ এর মাঝারি গড়ে মাত্র ২২১ রান করেছেন। কেএস ভরত টেস্টে একটিও পঞ্চাশের বেশি স্কোর করতে পারেনি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্ট ম্যাচের চার ইনিংসে কেএস ভরত যথাক্রমে ৪১, ২৮, ১৭ এবং ৬ রান করেছেন। মনে করা হচ্ছে এবার তাই ধ্রুব জুরেলকে সুযোগ দিতে চান রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়রা। ধ্রুব জুরেল সম্পর্কে বলতে গেলে, ২৩ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এখনও পর্যন্ত একটিও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

প্রথম শ্রেণির ক্রিকেটে, ধ্রুব ১৫ ম্যাচের ১৯টি ইনিংসে ৪৬.৪৭ গড়ে মোট ৭৯০ রান করেছেন। একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন ধ্রুব। ঋষভ পন্তের পর থেকেই টেস্ট ক্রিকেটে উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নিয়ে চিন্তিত টিম ইন্ডিয়া। কেএস ভরত যতই সুযোগ পেয়েছেন, সেগুলিকে কাজে লাগাতে পারেননি তিনি। যেখানে সীমিত ওভারের ফর্ম্যাটে, কেএল রাহুল সহজেই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ভূমিকা পালন করতে পারেন। কিন্তু টেস্ট ক্রিকেটে এই ভূমিকা তাঁর ব্যাটিংয়ে নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। সেই কারণেই এবারে হয়তো উইকেটের পিছনে তরুণ ধ্রুব জুরেলকে দেখা যেতে পারে।

ক্রিকেট খবর

Latest News

হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ২৬ জুলাইয়ের রাশিফল তিলকের চোটই ভাগ্য খুলে দিয়েছে- রিয়ান পরাগকে লঙ্কা সফরের স্কোয়াডে রাখার কারণ ফাঁস পর্দায় চুমু খেলেই স্ত্রীকে বিশেষ উপহার দিতেন ইমরান! কী সেটা? কেন বন্ধ করলেন মমতার বিরুদ্ধে মানহানির মামলায় ১১ কোটি দিতে হবে, দাবি করলেন রাজ্যপাল বরাবরের মতো দীপাবলিতেই আসছে সিংঘম এগেন? আভাস দিয়ে কী জানালেন রোহিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.