বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 4th Test: নেই বুমরাহ, আনফিট রাহুল, রাঁচি টেস্টে ভারতীয় দলে ফিরলেন বাংলার তারকা

IND vs ENG 4th Test: নেই বুমরাহ, আনফিট রাহুল, রাঁচি টেস্টে ভারতীয় দলে ফিরলেন বাংলার তারকা

জসপ্রীত বুমরাহ (ছবি-AP)

ছেড়ে দেওয়া হল জসপ্রীত বুমরাহকে। কাজের চাপ সামলানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বোর্ডের তরফ থেকে জানান হয়েছে। মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বিসিসিআই। বুমরাহের জায়গায় দলে ফিরেছেন বাংলার পেসার মুকেশ কুমার। একইসঙ্গে ব্যাটসম্যান কেএল রাহুল আনফিট থাকায় চতুর্থ ম্যাচেও খেলতে পারবেন না।

শুক্রবার ২৩ ফেব্রুয়ারি থেকে রাঁচির মাঠে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ডের চতুর্থ টেস্ট ম্যাচ। রাঁচি টেস্টের আগে ভারতীয় দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে। বুমরাহের কাজের চাপ সামলানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বোর্ডের তরফ থেকে জানান হয়েছে। মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বিসিসিআই। বুমরাহের জায়গায় দলে ফিরেছেন বাংলার পেসার মুকেশ কুমার। একইসঙ্গে ব্যাটসম্যান কেএল রাহুল আনফিট থাকায় চতুর্থ ম্যাচেও খেলতে পারবেন না।

বিসিসিআই এক বিবৃতিতে বলেছে, ‘রাঁচি টেস্টের জন্য দল থেকে জসপ্রীত বুমরাহকে ছেড়ে দেওয়া হয়েছে। সিরিজের সময়কাল এবং সাম্প্রতিক সময়ে তারা যে ক্রিকেট খেলেছে তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুকেশ কুমার রাঁচিতে দলের সঙ্গে যোগ দিয়েছেন, যাকে রাজকোট টেস্টের জন্য ছেড়ে দেওয়া হয়েছিল।’ এর পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘কেএল রাহুল চতুর্থ টেস্ট থেকে বাদ পড়েছেন। ধর্মশালায় অনুষ্ঠিত হতে যাওয়া শেষ টেস্ট ম্যাচে তার অংশগ্রহণ নির্ভর করছে তাঁর ফিটনেসের ওপর।’

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে আছে। জসপ্রীত বুমরাহ বর্তমানে সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার। তিনি তিনটি ম্যাচে ৮০.৫ ওভার বল করেছেন এবং ১৭টি উইকেট নিয়েছেন। তিনি বিশাখাপত্তনম টেস্টে ৯ উইকেট নিয়েছিলেন এবং ম্যাচের সেরার পুরস্কার জিতেছিলেন। এই ম্যাচে ভারত ১০৬ রানে জিতেছে। টিম ইন্ডিয়া রাজকোটে তৃতীয় ম্যাচে ৪৩৪ রানে জিতেছে, যা টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় টেস্ট জয়।

যেখানে রাহুলের কথা বলা হচ্ছে, হায়দরাবাদে প্রথম টেস্টে চোট পেয়েছিলেন তিনি। হায়দরাবাদে ৮৮ ও ২২ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এরপর থেকে তিনি আর দলে ফিরতে পারেননি। কোয়াড্রিসেপ ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন তিনি। তৃতীয় টেস্টের আগে বিসিসিআই জানিয়েছিল যে রাহুল বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুরোপুরি সেরে ওঠার চেষ্টা করছেন। তিনি ৯০ শতাংশ ফিট তবে মেডিকেল টিমের অনুমোদন পেলেই আসন্ন ম্যাচগুলিতে খেলতে পারবেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জসওয়াল, শুভমন গিল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কেএস ভরত (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, আর অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, দেবদূত পাডিক্কাল, মুকেশ কুমার, মহম্মদ সিরাজ, আকাশদীপ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

Latest IPL News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.