বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 5th Test: ধরমশালা টেস্টের প্রথম দিনই বৃষ্টি হতে পারে, বাকি দিনের পূর্বাভাস কী বলছে?

IND vs ENG 5th Test: ধরমশালা টেস্টের প্রথম দিনই বৃষ্টি হতে পারে, বাকি দিনের পূর্বাভাস কী বলছে?

ধরমশালা টেস্টে কি বৃষ্টি ভিলেন হবে?

বৃষ্টির জেরে টেস্টের প্রথম দিনটাই ভেস্তে যেতে পারে। কারণ আবহাওয়ার পূর্বাভাস বলছে যে, এখানে সকাল বেলায় বেশ ভালো ঠাণ্ডা থাকবে। তার উপর টেস্টের প্রথম দিনই বৃষ্টি সমস্যা তৈরি করতে পারে। বাকি দিনগুলোর হালও কি একই থাকবে?

রোহিত শর্মা এবং তাঁর দল ধরমশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচটি খেলতে নামছে। তবে ভারত ইতিমধ্যে পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ জিতে গিয়েছে। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবলে এই ম্যাচের গুরুত্ব আলাদা।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (HPCA) স্টেডিয়ামটির প্রাকৃতিক শোভা অতুলনীয়। পাহাড়ে ঢাকা বিশ্বের সবচেয়ে সুন্দর স্টেডিয়ামগুলির মধ্যে এটি একটি। এদিকে দুই দলের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ থাকবে, বিশেষ করে ভারতীয় দলের জন্য, ধরমশালায় ঠান্ডা পরিস্থিতির সাথে মানিয়ে নেওয়া।

আরও পড়ুন: তিন সিমারে খেলবে ভারত? পতিদারকে আরও একটি সুযোগের ইঙ্গিত রোহিতের, কী হবে ধরমশালা টেস্টে টিম ইন্ডিয়ার একাদশ?

ধরমশালার আবহাওয়ার পূর্বাভাস

বৃষ্টির জেরে টেস্টের প্রথম দিনটাই ভেস্তে যেতে পারে। কারণ আবহাওয়ার পূর্বাভাস বলছে যে, এখানে সকাল বেলায় বেশ ভালো ঠাণ্ডা থাকবে। তার উপর বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। টসে জেতাটা বড় বিষয় হতে পারে। টসের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে দুই দলের অধিনায়কই আবহাওয়ার কথা আগে মাথায় রাখবেন। আবহাওয়া খেলোয়াড়দের জন্য সমস্যা তৈরি করতে পারে। বিকেলে বজ্রবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। তবে পরের তিন দিন আবার রৌদ্রোজ্জ্বল থাকবে বলে আশা করা হচ্ছে। কিন্তু শেষ দিনে আবার, বৃষ্টি প্রত্যাবর্তন করতে পারে। কারণ ১১ মার্চ সোমবার ধরমশালায় ৯৯ শতাংশ মেঘের আবরণ থাকবে বলে আশা করা হচ্ছে।

ইংল্যান্ডের প্লেয়িং ইলেভেন

ইংল্যান্ড ইতিমধ্যেই চূড়ান্ত টেস্টের জন্য তাদের একাদশ ঘোষণা করে দিয়েছে। পঞ্চম টেস্টে অলি রবিনসনের জায়গায় দলে ঢুকেছেন মার্ক উড। মেঘাচ্ছন্ন অবস্থায় ভারতীয় ব্যাটসম্যানদের চাপে ফেলে দিতে পারেন এই বিধ্বংসী পেসার।

আরও পড়ুন: নাছোড় জাদেজা, কোচের নির্দেশ, সতীর্থদের অনুরোধ সত্ত্বেও নেটে ব্যাটিং চালিয়ে গেলেন

রাঁচিতে চতুর্থ টেস্টে রবিনসন রোনও উইকেট পাননি। যে কারণে নিজের জায়দা তিনি হারিয়েছেন। পেস আক্রমণে জেমস অ্যান্ডারসনের সঙ্গে উড যোগ দেবেন। এদিকে তরুণ টম হার্টলি এবং শোয়েব বশির স্পিনের ভার কাঁধে নেবেন। আর জো রুট তো রয়েছেনই। তিনি তাঁর অফ স্পিন দিয়ে পঞ্চম বোলিং বিকল্প হবেন।

ভারতের একাদশ কী হতে পারে?

ভারত এখনও তাদের দল ঘোষণা করেনি। তবে তাদের দলেও পরিবর্তন হতে পারে। কারণ জসপ্রীত বুমরাহ পঞ্চম টেস্টে দলে ফিরবেন। কুলদীপ যাদবের জায়গায় লাইন আপে তিনি ফিরবেন বলে আশা করা হচ্ছে। তিন স্পিনার খেললে, বাদ পড়বেন আকাশ দীপ। তিন সিমারে খেললে, কুলদীপ যাদবকে বাদ দেওয়া হচে পারে। এদিকে রজত পতিদারের একাদশে থাকা নিয়ে প্রশ্ন উঠলেও, সম্ভবত তাঁকে ধরমশালা টেস্টে দলে রাখা হতে পারে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.