বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: তিন সিমারে খেলবে ভারত? পতিদারকে আরও একটি সুযোগের ইঙ্গিত রোহিতের, কী হবে ধরমশালা টেস্টে টিম ইন্ডিয়ার একাদশ?

IND vs ENG: তিন সিমারে খেলবে ভারত? পতিদারকে আরও একটি সুযোগের ইঙ্গিত রোহিতের, কী হবে ধরমশালা টেস্টে টিম ইন্ডিয়ার একাদশ?

টিম ইন্ডিয়ার একাদশ কী হবে? ছবি: পিটিআই

বুমরাহ আর সিরাজ একাদশে নিঃসন্দেহে থাকবেন। তিন স্পিনার খেললে বাদ পড়বেন আকাশ দীপ। তিন স্পিনারের মধ্যে অশ্বিন, জাদেজা এবং কুলদীপই খেলবে। এর পর যদি ধরমশালার আবহাওয়ার পরিস্থিতি বিবেচনা করে অন্য সিদ্ধান্ত নেওয়া হয়, তবে আলাদা কথা। সে ক্ষেত্রে কুলদীপের বদলে তৃতীয় সিমার হিসেবে আকাশ দীপকে খেলানো হতে পারে।

ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম তথা শেষ টেস্টে ভারতের একাদশ কী হতে পারে, তা নিয়ে জোর জল্পনা রয়েছে। ভারত সম্ভবত তিন জন সিম বোলার না খেলিয়ে তিন জন স্পিনার খেলাতে পারে। সেক্ষেত্রে জসপ্রীত এবং সিরাজ খেললে, বাদ পড়তে পারেন আকাশ দীপ। যিনি রাঁচিতে চতুর্থ টেস্টে অভিষেকেই নজর কেড়েছিলেন।

অন্য দিকে আবার ৪ নম্বর ব্যাটারের জায়গা নিয়ে চলছে আলোচনা। কেএল রাহুল এখনও সম্পূর্ণ ফিট নন। তবে তাঁর পরিবর্তে ব্যাটার হিসেবে সুযোগ পাওয়া রজত পতিদারের পারফরম্যান্স তলানিতে। টানা তিনটি টেস্ট খেললেও, তিনি প্রভাব ফেলতে পারেননি। তবে তাঁকে পঞ্চম টেস্টে ফের সুযোগ দেওয়া হতে পারে। নিজেকে প্রমাণ না করতে পারলে তবে পতিদারের জাতীয় দলের ক্যারিয়ারে শনি নেমে আসবে।

আরও পড়ুন: নাছোড় জাদেজা, কোচের নির্দেশ, সতীর্থদের অনুরোধ সত্ত্বেও নেটে ব্যাটিং চালিয়ে গেলেন

যদিও ভারতীয় দলে দেবদত্ত পাডিক্কাল রয়েছেন, তবে রোহিত শর্মার ইঙ্গিত অনুযায়ী, পতিদার আরও একটি সুযোগ পেতে পারেন। বৃহস্পতিবার ম্যাচের আগে সংবাদিক সম্মেলনে রোহিত বলেছেন, ‘রজত পতিদারের খুব ভালো ক্ষমতা আছে। আমি ওকে পছন্দ করি। আমি ওকে একজন প্রতিভাবান খেলোয়াড় হিসেবে দেখি। আমাদের ওকে আরও কিছু সময় দিতে হবে।’

বুমরাহ এই টেস্টে দলে ফিরবেন। তিনি আর মহম্মদ সিরাজ একাদশে নিঃসন্দেহে থাকবেন। তিন স্পিনার খেললে বাদ পড়বেন আকাশদীপ। তিন স্পিনারের মধ্যে রবিন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবের বাইরে আপাতত অন্য কাউকে দলে রাখার কোনও জায়গাই নেই। এর পর যদি টিম ম্যানেজমেন্ট ধরমশালার আবহাওয়ার পরিস্থিতি বিবেচনা করে অন্য সিদ্ধান্ত নেয়, তবে আলাদা কথা। সে ক্ষেত্রে কুলদীপের বদলে তৃতীয় সিমার হিসেবে আকাশ দীপকে খেলানো হতে পারে।

আরও পড়ুন: T20 WC-এ ইন্দো-পাক ম্যাচের টিকিট কোটিতে বিকোচ্ছে, অথচ স্টেডিয়ামের কাজ অনেক বাকি, ছবি দিল ICC

রোহিত বলেছেন, ‘অতিরিক্ত সিমার খেলানোর একটি ভালো সুযোগ রয়েছে। আমরা এখনও এটি সম্পর্কে পুরোপুরি সিদ্ধান্ত নিইনি। তবে একটি ভালো সুযোগ রয়েছে।’ বাকি দল একই থাকবে বলে আশা করা হচ্ছে।

অশ্বিন এবং জনি বেয়ারস্টো দু'জনেই বৃহস্পতিবার তাদের ১০০তম টেস্ট খেলতে নামবেন। স্বাভাবিক ভাবেই এই ম্যাচ ঘিরে উত্তেজনা একটু বেশি থাকবে। ভারত এই সিরিজ জিতে গেলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবলে ধরমশালা টেস্টের তাৎপর্য আলাদা।

পঞ্চম টেস্টের জন্য ভারতের সম্ভাব্য একাদশ: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা, শুভমন গিল, রজত পতিদার/দেবদত্ত পাডিক্কাল, রবীন্দ্র জাদেজা, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব/আকাশ দীপ, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

জুন মাসে মেষ রাশিতে মঙ্গলের গমন, এই ৪ রাশির হবে বাম্পার লাভ, পাবে উপচে পড়া সম্পদ মাশরুম দিয়েই শরীরে বাড়ানো যায় ভিটামিন ডি! করতে হবে বিশেষ একটি কাজ IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ‘৩০টি আসন পেলেই তোষণ বন্ধ করা হবে’ ইমাম ভাতা নিয়ে মমতাকে হুঁশিয়ারি অমিত শাহের ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন নন্দীগ্রামে বিজেপির ওপর হামলা, খুন মহিলা কর্মী, প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সোনা চোরাচালান সংক্রান্ত দ্বন্দ্বের জেরেই কি সাংসদ খুন? তদন্তে চাঞ্চল্যকর তথ্য ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি দক্ষিণবঙ্গে, কলকাতাসহ জেলায় জেলায় চরম দুর্যোগের পূর্বাভাস লিফটের ভিতরে অতিরিক্ত খোলামেলা পোশাকে আবেদনময়ী, ক্যামেরায় ধরা পড়লেন প্রিয়াঙ্কা রিয়েলিটি শোর মঞ্চে জাহ্নবীর প্যানিক অ্য়াটাক, এমনকী দেখানো হয় শ্রীদেবীকে নিয়ে?

Latest IPL News

IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.