বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই সম্ভবত পাওয়া যাবে না জাদেজা এবং শামিকে

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই সম্ভবত পাওয়া যাবে না জাদেজা এবং শামিকে

রবীন্দ্র জাদেজা। ছবি: এএনআই

চোট কাটিয়ে ফিট হয়ে উঠতে জাদেজার আরও অনেকটা সময় লাগবে। সম্ভবত তিনি সিরিজের বাকি ম্যাচেও খেলতে পারবেন না। শুধু জাদেজা নয়, মহম্মদ শামিকেও এই সিরিজ আর নাও পাওয়া যেতে পারে। চোটের জন্য প্রথম দুই টেস্টে শামিকে দলেই রাখা হয়নি। বাকি তিন টেস্টেও সম্ভবত তিনি খেলতে পারবেন না।

ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের সময় চোট পেয়েছিলেন। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে তিনি আগেই বিশাখাপত্তনমে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন। এবার জানা গিয়েছে, চোট কাটিয়ে ফিট হয়ে উঠতে জাদেজার আরও সময় লাগবে। সম্ভবত তিনি সিরিজের বাকি ম্যাচেও খেলতে পারবেন না।

শুধু জাদেজা নয়। তাঁর পাশাপাশি চোট পাওয়া পেসার মহম্মদ শামিকেও এই সিরিজ আর নাও পাওয়া যেতে পারে। চোটের জন্য প্রথম দুই টেস্টে শামিকে দলেই রাখা হয়নি। বাকি তিন টেস্টেও সম্ভবত তিনি খেলতে পারবেন না।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচের চতুর্থ ইনিংসে ভারতের রান তাড়া করার সময়ে রানআউটের পরে হ্যামস্ট্রিং চোট পান জাদেজা। যার জেরে প্রাথমিক ভাবে শুক্রবার থেকে বিশাখাপত্তনমে শুরু হতে চলা দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছিলেন তিনি।

আরও পড়ুন: ৩ বছর পর একাদশে ফিরবেন সুন্দর? পতিদার-সরফরাজের মধ্যে জোর টক্কর,ভাঙা দল,কী স্ট্র্যাটেজি হবে ভারতের?

ভারতের ২৮ রানে হেরে যাওয়া প্রথম টেস্টে জাদেজার বল হাতে দুই ইনিংসে পরিসংখ্যান যথাক্রমে ৩/৮৮ এবং ২/১৩১। ব্যাট হাতে তিনি দুই ইনিংসে করেছেন যথাক্রমে ৮৭ এবং ২ রান।

হ্যামস্ট্রিং চোট থেকে সেরে উঠতে হলে সাধারণত কমপক্ষে চার সপ্তাহ সময় লাগে। তবে যা খবর তাতে, জাদেজা পুরো সিরিজ থেকেই সম্ভবত বাদ পড়তে পারেন। সিরিজের শেষ টেস্ট ৭-১১ মার্চ ধর্মশালায় অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ইংল্যান্ডের আগ্রাসনকে দমানোর পরিকল্পনা আমাদের তৈরি- চাঁচাছোলা দাবি শ্রীকর ভরতের

এদিকে ভারতের তারকা পেসার শামি ২০২৩ ওডিআই বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করার পরে, চোটের কারণে ছিটকে যান। চোট নিয়েই তিনি বিশ্বকাপের শেষের দিকে ম্যাচগুলি খেলেছিলেন। তাঁর বাঁ-গোড়ালির সমস্যা রয়েছে। বিশেষ ইঞ্জেকশন নিতে হচ্ছে তাঁকে। এবং একজন সার্জনের পরামর্শ নিতে তিনি এই মুহূর্তে ইংল্যান্ডে গিয়েছেন। প্রাথমিক ভাবে তাঁকে প্রথম দুই টেস্টের জন্য দলে রাখা হয়নি। তবে এখন জানা গিয়েছে যে, তিনি পুরো সিরিজ থেকেই বাদ পড়তে চলেছেন।

ভারত দ্বিতীয় টেস্টে কেএল রাহুলকেও পাবে না। কারণ তাঁর ডান কোয়াড্রিসেপসে ব্যথা রয়েছে। এই চোটের জন্য কিন্তু ২০২২ সালে অস্ত্রোপচার করতে হয়েছি তাঁকে। বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তিনি রিহ্যাব করছেন। ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে তৃতীয় টেস্টের আগে রাহুল দলে ফিরবেন কিনা, সেটাই এখন দেখার।

ভারতও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে ছাড়াই প্রথম দুই টেস্ট খেলছে। কোহলি ব্যক্তিগত কারণে প্রথম দু'টি টেস্ট থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন। তাঁর বদলি হিসেবে বিসিসিআইকে রজত পতিদারকে দলে নিতে বাধ্য হয়েছে। এদিকে ভারতের মিডল অর্ডার ব্যাটার সরফরাজ খান, বাঁহাতি স্পিনার সৌরভ কুমার এবং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকেও দলে যোগ করা হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.