বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা- ভিডিয়ো

IND vs ENG: ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা- ভিডিয়ো

শুভমন গিল।

ভারতীয় দল এখনও ধরমশালায় যায়নি। তবে গিল তাঁর প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন। একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, সেখানে দেখা গিয়েছে, মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে ২৪ বছর বয়সী তারকা রানিং ড্রিলে ব্যস্ত রেখেছেন নিজেকে ।

শুভব্রত মুখার্জি: চলতি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারতীয় দল। রাঁচিতে চতুর্থ টেস্ট ম্যাচ জিতে সিরিজে ইতিমধ্যেই ৩-১ ফলে লিড নিয়ে নিয়েছে ভারতীয় দল। ফলে ধরমশালাতে পঞ্চম টেস্টের গুরুত্ব কিছুটা হলেও কমেছে। তবে সেই সব নিয়ে ভাবতেই রাজি নন বর্তমান সময়ে ভারতের অন্যতম সেরা ব্যাটার শুভমন গিল। জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে বদ্ধপরিকর তিনি। তাই দলের বাকিরা যখন প্রায় সবাই ছুটির মুডে রয়েছেন, তখন গিল ব্যস্ত রয়েছেন নেট অনুশীলনে। নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তারকা ব্যাটার। তাঁর খামতি মেরামতির চেষ্টাতে রয়েছেন তিনি। আর তাঁর এই অসম্ভব নিষ্ঠা দেখে তাঁকে কুর্ণিশ জানিয়েছেন বিশেষজ্ঞ থেকে তাঁর সমর্থকেরা সকলেই।

আরও পড়ুন: জয় শাহ, রজার বিনি, নির্বাচকদের ইশানের সঙ্গে বসে কথা বলা উচিত ছিল- BCCI-এর কেন্দ্রীয় চুক্তি বিতর্ক নিয়ে বড় দাবি সৌরভের

চলতি ভারত বনাম ইংল্যান্ড সিরিজে মাঝে মধ্যে ভালো পারফরম্যান্স করলেও, ব্যাট হাতে গিলের ধারাবাহিকতার অভাব দেখা গিয়েছে। তিনি বিশাখাপত্তনম টেস্টের দ্বিতীয় ইনিংসে একটি গুরুত্বপূর্ণ শতরান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। এর পর ফের রাঁচি টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন তিনি। এই টেস্টের দ্বিতীয় ইনিংসে যখন একদিক থেকে ভারত পরপর উইকেট হারাচ্ছে, তখন অন্য প্রান্তটি আগলে রেখেছিলেন তিনি। আসলে পরিবেশ পরিস্থিতির কথা বিচার করে, তিনি একেবারে ধরে ধরে খেলেন। কিপার ব্যাটার ধ্রুব জুরেলকে সঙ্গী করে অপরাজিত পার্টনারশিপ গড়ে ভারতের জয় নিশ্চিত করেন। ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। তবে এই দুই ইনিংস ছাড়া বাকি ছয় ইনিংসে তিনি বলার মতনো রান পাননি। আর সে কথা বিলক্ষণ জানেন গিল স্বয়ং। তাই অনুশীলনে নিজেকে ঘষেমেজে ধরমশালা টেস্টের আগে তৈরিতে ব্যস্ত থাকলেন তিনি।

আরও পড়ুন: শীঘ্রই ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন পন্ত, দিনক্ষণ বলে দিলেন সৌরভ

মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে অনুশীলনে ঘাম ঝরাতে দেখা গেল শুভমনকে। ভারতীয় দল এখনও ধরমশালায় যায়নি। তবে গিল তাঁর প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন। একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে সামনে এসেছে। সেখানে দেখা গিয়েছে, ২৪ বছর বয়সী তারকা রানিং ড্রিলে ব্যস্ত রেখেছেন নিজেকে ।

সম্প্রতি শুভমন গিল ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তিতে প্রমোশন পেয়েছেন। অর্থাৎ পদোন্নতি হয়েছে তাঁর। ‘এ’ ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছেন তিনি। চার ম্যাচের ইংল্যান্ড সিরিজে তিনি আপাতত দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। চার টেস্টে তিনি করেছেন ৩৪২ রান। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথম তিন ইনিংসে বারবার সমস্যায় পড়তে দেখা গিয়েছে ব্যাটার গিলকে। তবে তিনি নিজের প্রতি বিশ্বাস হারাননি। এর পরেই দুরন্ত কামব্যাক করে একটি অনবদ্য শতরান করেন গিল। তাঁর প্রতি টিম ম্যানেজমেন্ট যে আস্থা রেখেছিল‌ তার পূর্ণ মর্যাদা দেন তিনি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত ডেবিউর আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে ভালোবেসে শুভের আহ্বান করুন নববর্ষে! প্রিয় মানুষদের শুভেচ্ছা জানান এইভাবে

Latest IPL News

কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.