বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE, 1st T20I: ফিটনেস নিয়ে সংশয় নেই, তবে সুস্থ হওয়ার লড়াইটা সহজ ছিল না, সেই গল্পই শোনালেন বুমরাহ

IND vs IRE, 1st T20I: ফিটনেস নিয়ে সংশয় নেই, তবে সুস্থ হওয়ার লড়াইটা সহজ ছিল না, সেই গল্পই শোনালেন বুমরাহ

জসপ্রীত বুমরাহ নিজেকে প্রমাণ করতে মরিয়া।

বুমরাহ নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন। তিনি যে পুরো ফিট, সেই চ্যালেঞ্জ নিয়েই আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবেন তিনি। ভারতীয় দলে ফেরার পর, বৃহস্পতিবার নিজের প্রথম সাংবাদিক সম্মেলনে বুমরাহ দাবি করেছেন, ডাবলিনে টি-টোয়েন্টি সিরিজেই তাঁর ফিটনেস নিয়ে যাবতীয় সংশয় দূর হয়ে যাবে।

আর কিছু ঘণ্টার অপেক্ষা। তার পরেই জসপ্রীত বুমরাহ মাঠে নামবেন। প্রায় ১১ মাস পর জাতীয় দলে ফিরেছেন তিনি। আর দলে ফিরেই সরাসরি অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়ে প্রত্যাবর্তনের ম্যাচ খেলতে নামছেন বুমরাহ। প্রথম কোনও ভারতীয় পেসার টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিতে চলেছেন।

স্বাভাবিক ভাবেই জসপ্রীত বুমরাহ নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন। তিনি যে পুরো ফিট, সেই চ্যালেঞ্জ নিয়েই আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবেন তিনি। ভারতীয় দলে ফেরার পর, বৃহস্পতিবার নিজের প্রথম সাংবাদিক সম্মেলনে বুমরাহ দাবি করেছেন, ডাবলিনে টি-টোয়েন্টি সিরিজেই তাঁর ফিটনেস নিয়ে যাবতীয় সংশয় দূর হয়ে যাবে।

প্রায় ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন। গত বছরের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রত্যাবর্তনের চেষ্টা করেছিলেন। কিন্তু মাত্র দু'টি ম্যাচ খেলে বাদ পড়েছিলেন। এই বছর শ্রীলঙ্কার বিপক্ষে হোম ওয়ানডেতে তিনি আর একটি চেষ্টা করেছিলেন। কিন্তু সিরিজ শুরু হওয়ার আগেই তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। এবার অবশ্য বুমরাহ আর পিছন ফিরে তাকাতে চান না।

আরও পড়ুন: রাহুল, শ্রেয়সকে এশিয়া কাপের দলে রাখা নিয়ে তুমুল তর্কে জড়ালেন ভারতের প্রাক্তন কোচ এবং প্রাক্তন দুই নির্বাচক প্রধান

ভারতের তারকা পেসার বলেছেন, ‘সব ঠিক আছে। ফিরে আসতে পেরে খুব খুশি। এনসিএ-তে কঠোর পরিশ্রম করছি। এটি একটি দীর্ঘ লড়াই ছিল। কিন্তু হ্যাঁ, ফিরে আসতে পেরে খুব খুশি। আমি এর জন্য অপেক্ষা করছিলাম।’ তিনি স্পষ্ট ভাবে বলে দিয়েছেন, পুরনো ফর্মেই তিনি বোলিং করবেন। এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য এটা তাঁর কাছে প্রস্তুতি হবে।

আরও পড়ুন: ৯ রানে ৬ উইকেট, ওয়ানিন্দুর ভয়ঙ্কর স্পিনে কেঁপে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা, ছিটকে গেল LPL থেকে

নিজের ফিটনেস নিয়ে বুমরাহ যোগ করেছেন, ‘কিছু কিছু জিনিস আছে, যেটা আপনার হাতে নেই। আপনাকে আপনার শরীরের যত্ন নিতে হবে এবং চোট লাগলে সেটা থেকে সেরে উঠতে হবে। তার জন্য সময় দিতে হবে। কিন্তু এর ফলে যেটা হয়, সেটা ভালো খেলার খিদেটা বাড়িয়ে দেয়। বুঝতে পারছিলাম যে, আমি সুস্থ হয়ে উঠছি। আমি অতিরিক্ত পরিশ্রম করতে পারছিলাম। আমি অনেক নেট সেশন করেছি। শুধু এনসিএ-তে নয়, গুজরাট দলের সঙ্গেও প্রস্তুতি চালিয়েছি। আমার আর কোনও বিধিনিষেধ নেই। শরীর এখন ভালো লাগছে।’

বুমরাহের পক্ষে এই লড়াইটা সহজ ছিল না। তিনি চোটের আগে তিন ফর্ম্যাটেই পারফরম্যান্সের দিক থেকে শীর্ষে ছিলেন। কিন্তু ২৯ বছরের তারকা বলেছেন যে, চোট পাওয়ার পরেও তিনি কখনও-ই ভাবেননি, তাঁর ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছে। বুমরাহ বলেওছেন, ‘যখন তোমার চোট লাগে, তখন মাঝে মাঝে হতাশ হয়ে পড়তাম। কিন্তু কখনও চিন্তাতেও আনিনি, আমি আবার পুরনো জায়গায় ফিরতে পারব না। আমি আমার শরীরের গুরুত্ব বুঝে যত্ন নিয়েছি। কখনও ভাবিইনি, আমি শেষ হয়ে গিয়েছি বা এগুলো আমার অন্ধকার দিন। আমি সব সময়ে ইতিবাচক ছিলাম এবং আমার ভালোবাসার খেলায় ফিরে আসার প্রক্রিয়ার দিকে মনোনিবেশ করছি।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘দমদমে ‌সিপিএম প্রার্থীর সঙ্গে বিজেপির সেটিং হয়েছে’‌, নির্বাচনের আগে তথ্য মমতার Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মুক্তি পেতে চলেছে পরেশ রাওয়ালের বহু প্রতীক্ষিত ছবি ‘দ্য তাজ স্টোরি’ মেকআপ করে মায়ের ভোল বদলে দিল অক্ষয়ের ১১ বছরের মেয়ে নিতারা! টুইঙ্কল বলছেন… মালাইকার হবু বউমা রাশা দারুণ সুন্দরী! আরহানের পোস্টে মন্তব্য করে এল নজরে, দেখুন সাবধান, বাগানে ঘুরলে কি হয় জানেন তো- যশস্বীকে কোন কথা মনে করালেন সূর্যকুমার যাদব ৫২.৩ ডিগ্রিতে পুড়ল দিল্লি, ইতিহাসে সবথেকে বেশি গরম! জল নষ্ট করলে ২০০০ টাকা ফাইন 'অত্যন্ত…', প্যালেস্তাইনের সমর্থনে পোস্ট করেও ডিলিট! নেটপাড়ার রোষের মুখে মাধুরী মোটা টাকার লোভ দেখিয়ে WhatsApp গ্রুপে নিয়ে প্রতারণা! ২ কোটি খোয়ালেন দুই ভাই পুরস্কার মূল্যে IPL-এর ধারে-কাছেও নেই T20 বিশ্বকাপ! কত টাকা পায় বিশ্বজয়ীরা?

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.