বাংলা নিউজ > ক্রিকেট > LPL 2023: ৯ রানে ৬ উইকেট, ওয়ানিন্দুর ভয়ঙ্কর স্পিনে কেঁপে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা, ছিটকে গেল LPL থেকে

LPL 2023: ৯ রানে ৬ উইকেট, ওয়ানিন্দুর ভয়ঙ্কর স্পিনে কেঁপে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা, ছিটকে গেল LPL থেকে

ওয়ানিন্দু হাসারাঙ্গা।

একেবারে অধিনায়কোচিত পারফরম্যান্স। বল হাতে একাই দায়িত্ব নিয়ে দলকে জেতালেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩.২ ওভার বল করে চোখ ধাঁধানো ২.৭০ ইকোনমি রেটে ৯ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন ওয়ানিন্দু। লঙ্কা প্রিমিয়ার লিগে এক ইনিংসে প্রথম বার পাঁচ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন ক্যান্ডির অধিনায়ক।

সম্প্রতি সকলকে চমকে দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে বৃহস্পতিবার লঙ্কা প্রিমিয়ার লিগের এলিমিনেটরের ম্যাচ দেখার পর আফসোস করবে সেই দেশের ক্রিকেট ভক্তরা। ওয়ানিন্দুর স্পিন যে বিপক্ষের জন্য কতটা ত্রাসের, সেটা আরও একবার প্রমাণ হয়ে গেল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাফনা কিংসকে একেবারে গুঁড়িয়ে দিয়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে দিলেন। আর তাঁর বিধ্বংসী স্পেলেই বি-লাভ ক্যান্ডিকে কোয়ালিফায়ার-টু-তে তুললেন ওয়ানিন্দু।

এদিন একাই ৩.২ ওভার বল করে চোখ ধাঁধানো ২.৭০ ইকোনমি রেটে ৯ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন ওয়ানিন্দু। লঙ্কা প্রিমিয়ার লিগে এক ইনিংসে প্রথম বার পাঁচ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন ক্যান্ডির অধিনায়ক। আর তাঁর ভয়ঙ্কর স্পেলেই ১৮৯ রান তাড়া করতে নেমে জাফনা গুঁড়িয়ে যায় ১২৭ রানে। ১৬ বল বাকি থাকতেই ৬১ রানে ম্যাচ জিতে যায় ক্যান্ডি।

আরও পড়ুন: এটা ওদের সমস্যা, আমার নয়- দ্রাবিড়, রোহিতের প্রত্যাশা নিয়ে বাউন্সার দিলেন বুমরাহ

টস হেরে প্রথমে ব্যাট করতে নামাটাই বোধহয় ক্যান্ডির জন্য সোনায় সোহাগা হয়ে যায়। যদিও প্রথম ওভারেই ফকর জামানের (০ রান) উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ক্যান্ডি। কিন্তু দ্বিতীয় উইকেটে হাল ধরার কিছুটা চেষ্টা করেন মহম্মদ হরিস এবং দীনেশ চান্ডিমাল। ২৪ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলে আসেলা গুনারত্নের বলে এলবিডব্লিউ হন দীনেশ। তাঁর ইনিংসে ছিল ৬টি চার, একটি ছক্কা। দীনেশ সাজঘরে ফিরলেও হরিস খুঁটি হয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন।

তবে দীনেশ চান্ডিমালের পর হরিসকে সঙ্গত করার মতো কাউকেই পাওয়া যায়নি। বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। কিন্তু মহম্মদ হরিসের ৪৯ বলে ৭৯ রানের দুরন্ত ইনিংসের হাত ধরে ক্যান্ডি ৮ উইকেটে ১৮৮ রান করে। হরিস ৭৯ করতে মারেন ৮টি চার এবং চারটি ছয়। জাফনার হয়ে একাই চার উইকেট নেন নুয়ান থুশারা। মহেশ থিকসানা এবং আসেলা গুনারত্নে ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন: ২০ তারিখ হতে পারে Asia Cup-এর দল ঘোষণা, সঞ্জু বাদ পড়বেন? প্রত্যাবর্তন করবেন কেএল আর শ্রেয়স?

রান তাড়া করতে নেমে শুরু থেকেই জাফনার ব্যাটিং অর্ডারে কাঁপুনি ধরিয়ে দেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। কাউকেই তিনি ক্রিজে থিতু হতে দেননি। নিজে দায়িত্ব নিয়ে ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে আসেন। আর এই ওভারে বল করতে এসেই জাফনাকে প্রথম ধাক্কাটা দেন ওয়ানিন্দু। ৬ বলে ১ রান করে ফেরেন চরিথ আসালঙ্কা। এর পর ক্রিস লিন এবং রহমানুল্লাহ গুরবাজ কিছুটা হাল ধরতে চেয়েছিলেন। কিন্তু ১০ বলে ১৯ রান করে রান আউট হন রহমানুল্লাহ গুরবাজ। এর পর সপ্তম ওভারে বল করতে এসে হাসারাঙ্গা পরপর ফেরান দুনিথ ওয়েলালাগে ৫ বলে ৩ রান) এবং ক্রিস লিনকে (১৯ বলে ১৯ রান)।

পঞ্চম উইকেটে শোয়েব মালিক এবং ডেভিড মিলার প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন। তাঁরা জুটিতে স্কোরবোর্ডে ৫২ রানও যোগ করে দলকে ভরসা জুগিয়েছিলেন। এই জুটিকে ভাঙেন সেই হাসারাঙ্গাই। মিলারকে (২০ বলে ২৬ রান) বোল্ড করেন তিনি। এরপর আর কেউ সে ভাবে জুটি গড়তে পারেনি। শোয়েব মালিক ২৩ বলে ৩১ করে আউট হন। হাঁকান তিনটি চার এবং ১টি ছয়। এছাড়া মহেশ থিকসানা ১৪ বলে ১৫ রান করেন। বাকিরা কেই ৩ রানের গণ্ডিও টপকাননি। ১৭.২ ওভারে ১২৭ রানে অলআউট হয়ে যায় জাফনা। ম্যাচের সেরা নির্বাচিত হন ক্যান্ডির অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কলোরাডো প্রাইমারি ব্যালট মামলায় মার্কিন সুপ্রিম কোর্টের রায় ট্রাম্পের পক্ষে! ধরমশালাতে পাহাড়ের কোলে ছুটির মেজাজে জেমস অ্যান্ডারসন, উপভোগ করলেন ‘রিকভারি ডিপ’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল আম্বানিদের অনুষ্ঠানে মেয়ের মুখ দেখালেন রানি! জন্মের ৮ বছর পর দেখা মিলল আদিরার ভরা রাস্তায় অ্যাসিড হামলা! কর্ণাটকে আহত ৩ ছাত্রী, গ্রেফতার অভিযুক্ত যুবক সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.