বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE: নেটে বুমরাহের আগুনে বাউন্সার-ইয়ার্কার, যা দেখে ঠোঁটের কোণে হাসি ফুটবে দ্রাবিড়েরও- ভিডিয়ো

IND vs IRE: নেটে বুমরাহের আগুনে বাউন্সার-ইয়ার্কার, যা দেখে ঠোঁটের কোণে হাসি ফুটবে দ্রাবিড়েরও- ভিডিয়ো

জসপ্রীত বুমরাহ।

এশিয়া কাপের দল ঘোষণার আগে বুমরাহের ফিটনেস দেখে নিতে চাইছে বোর্ডের নির্বাচকেরা। এই সিরিজে মূলত নির্বাচক ছাড়াও সকলের নজর থাকবে বুমরাহের উপর। আসলে বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হিসেবে তাঁকেই ব্যবহার করতে চায় ভারতের টিম ম্যানেজমেন্ট। তবে সব নির্ভর করছে আয়ারল্যান্ডে বুমরাহ কেমন খেলেন, তার উপরে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সকলের নজর থাকবে জসপ্রীত বুমরাহের দিকেই। প্রায় ১১ মাস পর ফের খেলতে নামবেন ভারতের তারকা পেসার। তিনি কেমন পারফরম্যান্স করেন, তার উপরেই এশিয়া কাপ এবং বিশ্বকাপকে নিয়ে ভারতের যাবতীয় হিসেব নির্ভর করছে।

আসলে এশিয়া কাপের দল ঘোষণার আগে বুমরাহের ফিটনেস দেখে নিতে চাইছে বোর্ডের নির্বাচকেরা। এই সিরিজে মূলত নির্বাচক ছাড়াও সকলের নজর থাকবে বুমরাহের উপর। আসলে বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হিসেবে তাঁকেই ব্যবহার করতে চায় ভারতের টিম ম্যানেজমেন্ট। তবে সবই নির্ভর করছে আয়ারল্যান্ড সফরে বুমরাহ কেমন পারফরম্যান্স করছে‌ন, তার উপরে।

আরও পড়ুন: ভারতের একাদশ টি২০ অধিনায়ক হতে চলেছেন বুমরাহ, জানুন প্রথম দশের উল্লেখযোগ্য নজির

ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে জসপ্রীত বুমরাহের একটি নেট-অনুশীলনের ভিডিয়ো বিসিসিআই শেয়ার করেছে। ১৪ সেকেন্ডের সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, বুমরাহ পুরনো ছন্দেই ব্যাটসম্যানকে বাউন্সার দিচ্ছেন। সেই বাউন্সার থেকে বাঁচতে গিয়ে চাপে পড়ে গিয়েছিল ব্যাটার। পরের বলেই ইয়র্কার করেন তিনি। ব্যাটার আবার সেই বল সামলাতে গিয়ে প্রায় হুমড়ি খেয়ে পড়তে নিয়েছিল। আর এই ভিডিয়ো শেয়ার করে বিসিসিআই ক্যাপশনে লিখেছে, ‘যে মুহূর্তের অপেক্ষায় আমরা ছিলাম এতদিন। চেনা ছন্দে জসপ্রীত বুমরাহ।’

প্রসঙ্গত, বুমরাহ জাতীয় দলে ফিরেই নেতৃত্ব দিতে চলেছেন। তিনি প্রথম পেসার, যিনি ভারতকে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিতে চলেছেন। বুমরাহ আয়ারল্যান্ড সিরিজে ভারতের ১১তম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দেবেন। এর আগে ২০২০ সালে, তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত টেস্ট ম্যাচে দলের অধিনায়ক ছিলেন, যেখানে তিনি দুই ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন। তবে এবার নিজের ফিটনেস টেস্ট দেওয়ার পাশাপাশি দলকে নেতৃত্বও দেবেন, যে চ্যালেঞ্জটা কিন্তু সহজ হবে না। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের এই সিরিজ শুরু হবে ১৮ অগস্ট থেকে।

আরও পড়ুন: ব্যাজবলে মজেছেন কপিল, দিলেন রোহিতকে আগ্রাসী হওয়ার পরামর্শ

স্পিডস্টারের পিঠের অস্ত্রোপচারের পরে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিল যে, এই চোটের কারণে না তাঁর ক্যারিয়ারের ক্ষতি হয়। যদিও বুধবার প্রকাশিত ফুটেজটি দেখে সকলে স্বস্তি পাবেন। নিঃসন্দেহে এই ভিডিয়োটি ইতিবাচক বার্তাই দিচ্ছে।

এই চোটের কারণে গত বছর সেপ্টেম্বর মাস থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন বুমরাহ। গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এই বছরের শুরুতে ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালের মতো বড় প্রতিযোগিতা মিস করেছেন। উভয় ক্ষেত্রেই বোলিং বিভাগে পেস এবং নেতৃত্বের অভাবের কারণে ভারত ২০১৩ সালের পর প্রথম বারের মতো আইসিসি ট্রফি জয় করতে ব্যর্থ হয়। বুমরাহ আইপিএলও খেলতে পারেননি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাজনৈতিক উদ্দেশ্যে ৭৭টি মুসলিম শ্রেণিকে OBC সংরক্ষণ দেওয়া গণতন্ত্রকে অপমান: HC এঁটো নিয়ে ছুঁৎমার্গ? নিম ফুলের মধুর ক্লিপে যোগ্য জবাব খুঁজে পেল নেটিজেনরা! ৪০-এও মনে হবে ৩০! দেহের লাবণ্য ধরে রাখতে ডায়েটে রাখুন এইসব খাবার ময়দানে মেট্রোর ভবিষ্যৎ কী? হাই কোর্টে দীর্ঘ শুনানির পর যা জানা গেল... ডিভোর্সের পরও ‘চিপকে থাকেন’! কিরণের দাবি, ‘পরিবারের চাপেই আমি আর আমির…’ ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ ‘মুসলিমদের জন্য অপমানজনক’, কোন ৭৭ শ্রেণির OBC তকমা বাতিল হল? রইল হাইকোর্টের রায় সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.