বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK U19 Asia Cup: ব্যাটে লেগে কিপারের দু'পায়ের ফাঁকে আটকাল বল, এমন ক্যাচ আগে কখনও দেখেছেন?- ভিডিয়ো

IND vs PAK U19 Asia Cup: ব্যাটে লেগে কিপারের দু'পায়ের ফাঁকে আটকাল বল, এমন ক্যাচ আগে কখনও দেখেছেন?- ভিডিয়ো

কিপারের দু'পায়ের ফাঁকে আটকে গেল বল, আউট হলেন ব্যাটার। ছবি- টুইটার।

India vs Pakistan U19 Asia Cup 2023: যুব এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচে দুর্ভাগ্যের শিকার আদর্শ সিং।

আধুনিক ক্রিকেটে উইকেটের পিছনে দুর্দান্ত সব ক্যাচ ধরতে দেখা গিয়েছে কিপারদের। আবার কিপারদের অতি সহজ ক্যাচ মিস করতেও দেখা যায় হামেশাই। তবে রবিবার ভারতের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে যেভাবে ক্যাচ ধরলেন পাকিস্তানের যুব দলের উইকেটকিপার সাদ বেগ, তেমনটা কদাচিৎই চোখে পড়ে।

এক্ষেত্রে ভাগ্য বোলার ও কিপারের সঙ্গ দেয় বলা চলে। নিছক দুর্ভাগ্যের শিকার হয়েই সাজঘরে ফিরতে হয় ভারতের ওপেনার আদর্শ সিংকে।

রবিবার দুবাইয়ে আইসিসি ক্রিকেট অ্যাকাডেমির মাঠে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে সম্মুখসমরে নামে ভারত-পাকিস্তান। টস জিতে ভারতকে শুরুতে ব্যাট করতে পাঠান পাক দলনায়ক তথা উইকেটকিপার সাদ। ভারত মাত্র ৪৬ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। সেখান থেকে ক্যাপ্টেন উদয় সাহারানের সঙ্গে জুটি বেঁধে ভারতকে ১০০ রানের গণ্ডি পার করান ওপেনার আদর্শ সিং।

ইতিমধ্যে আদর্শ ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭০ বলে ৫০ রানের গণ্ডি টপকান। শেষে ইনিংসের ৩২তম ওভারে পাকিস্তানের বাঁ-হাতি স্পিনার আরাফত মিনহাসের শিকার হয়ে মাঠ ছাড়েন আদর্শ।

আরও পড়ুন:- IND vs PAK U19 Asia Cup: মাত্রাছাড়া আগ্রাসন, ভারতের রুদ্রকে ফিরিয়ে রুদ্রমূর্তি ধরেন ৬ ফুট ৮ ইঞ্চির পাক পেসার- ভিডিয়ো

৩১.২ ওভারে আরাফতের অফ-স্টাম্পের বাইরের বলে জোরালো সুইপ শট মারার চেষ্টা করেন আদর্শ। বল ব্যাটে ঠিক মতো কানেক্ট হয়নি। বল আদর্শর ব্যাটের কানায় লেগে প্রথমে উইকেটকিপারের বক্সে গিয়ে আঘাত করে। পরে সেখান থেকে ছিটকে কিপারের দু'পায়ের ফাঁকে আটকে যায় বল। অম্পায়ার এক্ষেত্রে বোলার-কিপারের আবেদনা সাড়া দিয়ে আঙুল তোলেন। ফলে ব্যক্তিগত ৬২ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় আদর্শকে। ৮১ বলের কার্যকরী ইনিংসে ভারতের ওপেনার ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ভারত দলগত ১৩৯ রানে ৩ উইকেট হারায়।

আরও পড়ুন:- Abu Dhabi T10: ব্যাটে-বলে তুখোড় লড়াই রাসেলের, তবু নারিনকে সামলাতে না পেরে খেতাব হাতছাড়া পুরানদের

ভারত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৫৯ রানের চ্যালেঞ্জিং ইনিংস গড়ে তোলে। ওপেনার আদর্শ ছাড়া হাফ-সেঞ্চুরি করেন সচিন ধাস ও ক্যাপ্টেন উদয় সাহারান। সচিন ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৫৮ রান করে সাজঘরে ফেরেন। উদয় ৫টি বাউন্ডারির সাহায্যে ৯৮ বলে ৬০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন।

পাকিস্তানের ৬ ফুট ৮ ইঞ্চির পেসার মহম্মদ জীশান ১০ ওভার বল করে ১টি মেডেন-সহ ৪৬ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। তিনি সাজঘরে ফেরান রুদ্র প্যাটেল (১), মুশির খান (২), সচিন ধাস ও রাজ লিম্বানিকে (৭)।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.