বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের

IND vs ENG: DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের

রবিচন্দ্রন অশ্বিন। ছবি-এক্স

প্রথম ইনিংসে শতরান করে ভারতকে চাপে রাখেন জো রুট। তবে দ্বিতীয় ইনিংসে তিনি বড় রান করতে পারেননি। অশ্বিনের বলে ফিরে যান ইংরেজ তারকা।

রাঁচিতে ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে এই মুহূর্তে চালকের আসনে টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হলেও পরে ধ্রুব জুড়েলের সাহসী ইনিংস ম্যাচে ফিরিয়ে আনে রোহিত শর্মাদের। যার সুবাদে ইংল্যান্ডের বড় ব্যবধানের লিড পাওয়ার আশা ভেঙ্গে যায়। তবে এদিন মাত্র দশানের জন্য তিনি বঞ্চিত হন আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নিজের প্রথম শতরান থেকে। ১৪৯ বল খেলে তিনি করেন ৯০ রান যার মধ্যে রয়েছে ৬টি চার এবং ৪টি ছয়। তাঁর ব্যাটিংয়ের উপর ভর করে ৩০০ রানের গণ্ডি পার করতে সফল হয় ভারত। তাদের প্রথম ইনিংস শেষ হয় ৩০৭ রানে।

কিন্তু সিরিজের গত টেস্ট ম্যাচগুলির মতো চতুর্থ টেস্টে ও দাপট অব্যাহত থাকে টিম ইন্ডিয়ার তারকা স্পিনার, তথা অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের। দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যেই তিনি তিনটি উইকেট নিজের ঝুলিতে তুলে নিয়েছেন এবং ব্যাকফুটে ফেলে দিয়েছেন বেন স্টোকসদের। তবে এদিন নিজের তৃতীয় উইকেটটি নেওয়ার পর উদযাপন করতে দেখা যায় তাঁকে। তাঁর সঙ্গে যোগ দেয় বাকি সতীর্থরাও। কারণ তিনি ভেঙে দিয়েছেন দলের প্রাক্তন অধিনায়ক, তথা কিংবদন্তি ক্রিকেটার, অনিল কুম্বলের রেকর্ড। স্টেডিয়ামে উপস্থিত সকল দর্শকই সেই উদযাপন আনন্দের সঙ্গে উপভোগ করেন।

রবিবার, অর্থাৎ ২৫ ফেব্রুয়ারি, শুরু হয় তৃতীয় দিনের খেলা। ৭ উইকেটে ২১৯ রান নিয়ে খেলতে নেমে ভারতের প্রথম ইনিংসে শেষ হয় ৩০৭ রানে। অর্থাৎ ইংল্যান্ডের লিডের সংখ্যা ৪৬। এরপর ব্যাট করতে নেমে ইংল্যান্ডকেও বিপর্যয়ের মুখোমুখি হতে হয়। দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান বেন ডাকেট ও ওলি পোপ। সৌজন্যে রবিচন্দ্রন অশ্বিনের আক্রমণাত্মক বোলিং। যদিও ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট আপ্রাণ চেষ্টা করেন ক্রিজে টিকে থেকে জ্যাক ক্রলিকে সঙ্গ দেওয়ার। কিন্তু অবশেষে অশ্বিনের বোলিংয়ের সামনে তিনিও মাথানত করলেন।

তবে রুটের উইকেটটি পাওয়ার সঙ্গে অশ্বিন ভেঙ্গে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন টেস্ট অধিনায়ক ও তারকা স্পিনার অনিল কুম্বলের ভারতের মাটিতে ৩৫০ উইকেটের রেকর্ড। যদিও আম্পায়ার প্রথমে নট আউট দিয়েছিলেন কিন্তু রিভিউ নেওয়ার পর সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন। এরপর তাঁর সতীর্থরা এসে তাঁকে জড়িয়ে ধরেন। অশ্বিনও সকলের সঙ্গে উদযাপন করেন। দলের হেড কোচ রাহুল দ্রাবিড় থেকে শুরু করে ডাগআউটে বসে থাকা সকল ক্রিকেটারই আনন্দে ফেটে পড়েন। এছাড়াও স্টেডিয়ামে উপস্থিত সকল দর্শকই হাততালি দিতে শুরু করেন। মুহূর্তটি নিমেষেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলিতে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত ফর্সা হতে গিয়ে কিডনির ক্ষতি করছেন না তো? ফেয়ারনেস ক্রিম ব্যবহারের আগে সাবধান বেগুনি টুপির মালিক বুমরাহ,বড় লাফ কোয়েটজিয়ার,কমলা ক্যাপের লিস্টে ৩-এ উঠলেন রোহিত

Latest IPL News

IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.