বাংলা নিউজ > ক্রিকেট > চোট নাকি অন্য কিছু! কেন জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হল? রহস্য ফাঁস করলেন বিক্রম রাঠোর

চোট নাকি অন্য কিছু! কেন জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হল? রহস্য ফাঁস করলেন বিক্রম রাঠোর

জসপ্রীত বুমরাহ (ছবি-ICC - X)

বিক্রম রাঠোর বলেছেন যে জসপ্রীত বুমরাহ পুরোপুরি ফিট কিন্তু তা সত্ত্বেও তিনি রাঁচিতে খেলতে পারবেন না। বিক্রম রাঠোর বলেছিলেন যে তিনি বুমরাহকে প্রতিটি ম্যাচে খেলতে দেখতে চান তবে আমাদের তা করতে দেওয়া হচ্ছে না। বুমরাহকে বিশ্রাম দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। 

চতুর্থ টেস্ট ম্যাচের জন্য প্রস্তুত ভারত ও ইংল্যান্ডের দল। এই ম্যাচটি আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে রাঁচিতে অনুষ্ঠিত হবে। টিম ইন্ডিয়া ইতিমধ্যে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়ছে এবং রাঁচিতে অপ্রতিরোধ্য লিড পেতে চাইবে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। অন্যদিকে সমতায় ফেরার লক্ষ্য নিয়েই সিরিজে নামবে ইংল্যান্ড দল। রাঁচি টেস্টের জন্য দুই দলেরই প্রস্তুতি সম্পন্ন হয়েছে। টিম ইন্ডিয়াতে একটা বড় পরিবর্তন নিশ্চিত। বুমরাহ এই ম্যাচে খেলবেন না এবং তার জায়গায় মুকেশ বা আকাশদীপের মধ্যে কেউ একজন সুযোগ পেতে পারেন। তবে রাঁচি টেস্টের আগে বুমরাহকে নিয়ে একটি বিবৃতি দিয়েছেন টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

বুমরাহকে নিয়ে বড় কথা বললেন রাঠোর

বিক্রম রাঠোর বলেছেন যে জসপ্রীত বুমরাহ পুরোপুরি ফিট কিন্তু তা সত্ত্বেও তিনি রাঁচিতে খেলতে পারবেন না। বিক্রম রাঠোর বলেছিলেন যে তিনি বুমরাহকে প্রতিটি ম্যাচে খেলতে দেখতে চান তবে আমাদের তা করতে দেওয়া হচ্ছে না। বুমরাহকে বিশ্রাম দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। রাঠোরের বক্তব্য থেকে এটা স্পষ্ট যে রোহিত শর্মার দলের হয়ে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে পারবেন না বুমরাহ। আসলে জসপ্রীত টানা তিনটি ম্যাচ খেলেছেন, সেই কারণেই চতুর্থ ম্য়াচে তাঁকে বিশ্রাম দেওয়া হবে। যদি বুমরাহকে এই ম্যাচেও খেলাো হয় তাহলে সেটি টিম ইন্ডিয়ার বড় ক্ষতির কারণ হতে পারে। কারণ বুমরাহ যদি ইনজুরিতে পড়েন তাহলে তার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা কঠিন হতে পারে। এই কারণেই বুমরাহকে বিশ্রাম দেওয়া খুবই জরুরি।

আরও পড়ুন… WPL 2024: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন

বিক্রম রাঠোর রাঁচি টেস্ট ম্যাচ থেকে বুমরাহকে বিশ্রাম দেওয়া নিয়ে বলেছিলেন, ‘বুমরাহ সম্পূর্ণ ফিট, তবে এই ফাস্ট বোলারকে একটানা খেলানো ঠিক নয়। আমরাও চাই বুমরাহ প্রতি ম্যাচে খেলুক। কিন্তু সেটাও ঠিক হবে না যখন তিনি শেষ তিন ম্যাচে প্রচুর বোলিং করেছেন। সামনের সময়সূচী এবং আইপিএল বিবেচনা করে আমরা তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

আরও পড়ুন… IND vs ENG 4th Test: পিচে ফাটল আছে, এখানে বল ঘুরবেই- রাঁচির বাইশ গজ নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের ব্যাটিং কোচ

টিম ইন্ডিয়া কি দুর্বল হবে?

বুমরাহর বিশ্রাম টিম ইন্ডিয়ার জন্য অনেক পার্থক্য তৈরি করবে। এই টেস্ট সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার এই খেলোয়াড়। তার দুর্দান্ত বোলিংয়ের ভিত্তিতে, টিম ইন্ডিয়া ইংল্যান্ডের মিডল অর্ডারকে অনেকটাই সমস্যায় ফেলেছে। এখন বুমরাহের জায়গায় যে ফাস্ট বোলারই খেলুক না কেন, তিনি যে এই বোলারের লেভেলের হবেন না তা নিশ্চিত। তবে, টিম ইন্ডিয়া আশা করবে যে রাঁচিতে অশ্বিন এবং জাদেজা তাদের সেরা পারফর্ম করবে এবং কুলদীপ যাদবও তার শক্তি দেখাবে। এছাড়াও, সিরাজ রাজকোট টেস্টের বোলিং পারফরম্যান্সের পুনরাবৃত্তি করবেন বলে আশা করা হচ্ছে। আমরা আপনাকে বলি যে রাঁচির পিচও ফাস্ট বোলারদের সাহায্য করতে পারে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়া অবশ্যই বুমরাহকে মিস করবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.