বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 PBKS vs MI: কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

IPL 2024 PBKS vs MI: কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাব কিংসকে ৯ রানে হারাল মুম্বই ইন্ডিয়ান্স (ছবি-AFP) (AFP)

IPL 2024 এর ৩৩ তম ম্যাচে পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই। এই ম্যাচে খেলেননি জনি বেয়ারস্টো। তার জায়গায় পঞ্জাব সুযোগ দিয়েছে রিলি রসউকে। তবে শশাঙ্ক এদিন পঞ্জাবকে জয়ের রাস্তাটা দেখিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পঞ্জাবকে জয়ী করতে পারেননি। 

IPL 2024 এর ৩৩ তম ম্যাচে পঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই। এই ম্যাচে খেলেননি জনি বেয়ারস্টো। তার জায়গায় পঞ্জাব সুযোগ দিয়েছে রিলি রসউকে। যাকে দল নিলামে ৮ কোটি টাকায় কিনেছিল। তবে এই ম্যাচে সকলকে অবাক করে দিলেন পঞ্জাব কিংসের আশুতোষ শর্মা। ১৪/৪ থেকে ১৬৮/৮ রানের স্কোর নিয়ে যেতে ২৮ বলে ৬১ রানের ইনিংস খেললেন আশুতোষ শর্মা। তবে শশাঙ্ক এদিন পঞ্জাবকে জয়ের রাস্তাটা দেখিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পঞ্জাবকে জয়ী করতে পারেননি। আশুতোষকে সাজঘরে ফেরান জেরাল্ড কোয়েটজি। শেষ পর্যন্ত ৯ রানে জিতল মুম্বই।

এই ম্যাচের আগে দুই দলের পারফরমেন্স কেমন ছিল-

আইপিএল ২০২৪-এ পঞ্জাব কিংসের পারফরম্যান্স খারাপ ছিল। দলটি জয় দিয়ে শুরু করলেও সেই গতি ধরে রাখতে পারেনি এবং পরের ছয় ম্যাচের পাঁচটিতেই হেরেছে তারা। অন্যদিকে, হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স দল চলতি মরশুমে টানা তিনটি ম্যাচ হেরেছে, যদিও দলটি তার শেষ তিনটি ম্যাচের দুটিতে জিতেছে। মুম্বই আইপিএল ২০২৪-এর বেশিরভাগ ম্যাচেই ভালো পারফর্ম করেছে কিন্তু জিততে পারেনি।

আরও পড়ুন… IPL 2024: তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত শর্মা

মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস কেমন ছিল-

এই ম্যাচের কথা বললে, ঘরের মাঠে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পঞ্জাব। প্রথমে ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৯২ রান তোলে। সূর্যকুমার যাদবের অর্ধশতক ইনিংসের সুবাদে এই লক্ষ্যে পৌঁছায় মুম্বই ইন্ডিয়ান্স।

প্রথমে ব্যাট করতে এসে মুম্বই ইন্ডিয়ান্স তৃতীয় ওভারেই প্রথম ধাক্কা পায়। ৮ বলে ৮ রান করে আউট হন ইশান কিষান। ২৫ বলে ৩৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা। ৫৩ বলে ৭৮ রান করে আউট হন সূর্যকুমার যাদব। হার্দিক ৬ বলে ১০ রান করে সাজঘরে ফিরে যান। টিম ডেভিড ১৪ রান ও তিলক ৩৪ রান করে অপরাজিত ভাবে সাজঘরে ফেরেন। পঞ্জাবের পক্ষে হার্ষাল প্যাটেল তিনটি এবং স্যাম কারান দুটি উইকেট নেন।

আরও পড়ুন… ভাইরাল ছবি: আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় ভেসে উঠল LSG-র প্রার্থনা

পঞ্জাব কিংসের ইনিংস কেমন ছিল-

জবাবে ব্যাট করতে এসে সমস্যায় পড়ে পঞ্জাব কিংস। ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে, ১০ রানেই প্রভসিমরন সিং শূন্য রানে আউট হন। এই সময়ে দলের রান ছিল মাত্র ১০। এরপরে ১৪ রানের মধ্যে চার উইকেট হারায় পঞ্জাব। স্যাম কারান ৬ রান, রিলি রসউ ১ রান, লিয়াম লিভিংস্টোন ১ রান করে সাজঘরে ফেরেন। এই সময়ে বুমরাহ ২টি ও জেরাল্ড কোয়েটজি ২টি উইকেট শিকার করেন। এরপরে শশাঙ্ক সিং ইনিংসের হাল ধরেন। হরপ্রীত সিং ভাটিয়াকে সঙ্গে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান। হরপ্রীত ১৩ রান করেন এবং এরপরে জিতেশ শর্মা ৯ রান করে সাজঘরে ফিরে যান। এরপরে মাঠে আসেন আশুতোষ শর্মা। শশাঙ্ককে সাজঘরে ফেরান বুমরাহ। তবে ততক্ষণে শশাঙ্ক ২৫ বলে ৪১ রানের ইনিংস খেলে ফেলেছিলেন।

আরও পড়ুন… IPL 2024: ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তন তারকার রোষের মুখে হর্ষ ভোগলে

এরপরে আশুতোষ শর্মা পঞ্জাব কিংসকে জয়ের পথে নিয়ে যেতে থাকেন। তাঁকে সঙ্গ দিয়েছিলেন হরপ্রীত ব্রার। ১৫ ওভারে সাত উইকেটে ১৪১ রান নিয়ে যান আশুতোষ। মাত্র ২৩ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন আশুতোষ শর্মা। এরপরেও চার-ছক্কার ঝড় দেখা যায়। ১৪/৪ থেকে ১৬৮/৮ রানের স্কোর নিয়ে যেতে ২৮ বলে ৬১ রানের ইনিংস খেললেন আশুতোষ শর্মা। তবে শশাঙ্ক এদিন পঞ্জাবকে জয়ের রাস্তাটা দেখিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পঞ্জাবকে জয়ী করতে পারেননি। আশুতোষকে সাজঘরে ফেরান জেরাল্ড কোয়েটজি। এরপরে হরপ্রীত ব্রার ২০ বলে ২১ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৯ রানে এই ম্যাচটি জেতে মুম্বই ইন্ডিয়ান্স। তবে ম্যাচ মুম্বই জিতলেও মন জিতলেন পঞ্জাব কিংসের আশুতোষ শর্মা। 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শ্লীলতাহানির অভিযোগে বিদ্ধ জওয়ানকে নিয়ে কড়া পদক্ষেপ কমিশনের, থানায় দায়ের FIR তৃণমূল নেতাকে কোপ রক্তাক্ত আরামবাগ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে সরব কল্যাণ কাজের চাপ একটু ভুলে থাকুন, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, থাকুন একদম মনের আনন্দে T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন ত্রিকোণ প্রেমে রণবীর-আলিয়া-ভিকি! লাভ অ্যান্ড ওয়ার নিয়ে বড় আপডেট বনশালির 'BJP এজেন্টের গায়ে হাত দিলে...', সুর চড়ালেন লকেট, রচনাকে আহ্বান বিজেপিতে 'কেউ বেঁচে নেই', অবশেষে খোঁজ মিলল ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টারের হোটেলে হানা দিয়ে উদ্ধার বিপুল টাকা, অভিযুক্ত বিজেপি নেতা অগ্নিমিত্রা ঘনিষ্ঠ ‘‌মহিলাদের উচিত ওঁকে ঝাঁটা দিয়ে পেটানো’‌, এবার অভিজিৎকে নিশানা করলেন দেবাংশু আজ ভোট বাংলার ৭ আসনে, ২০২১ সালের নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC?

Latest IPL News

T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.