বাংলা নিউজ > ক্রিকেট > IPL-এ বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্ক যাওয়ার বিমানের টিকিট

IPL-এ বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্ক যাওয়ার বিমানের টিকিট

IPL-এ বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্ক যাওয়ার বিমানের টিকিট।

২৫ মার্চ মুখোমুখি হয়েছিল আরসিবি এবং পঞ্জাব কিংস। এই ম্যাচের জন্য যে প্রিমিয়র টিকিট ছিল, তার দাম পড়েছে ৫২৯৩৮ টাকা। যা সাধারণের তুলনায় কয়েকগুণ বেশি। এর থেকে অনেক কম টাকায় আপনি এই গরমে ঘুরে আসতে পারেন তুরস্কের ইস্তাম্বুলের মতন শহর!

শুভব্রত মুখার্জি: ভারতে এই মুহূর্তে আইপিএলের মরশুম চলছে। ভারতের বিভিন্ন প্রান্তে বসছে আইপিএলের ম্যাচের আসর। দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা সহ ভারতের একাধিক শহরে হচ্ছে আইপিএলের ম্যাচ। সেই ম্যাচ দেখতে স্থানীয় মানুষ তো বটেই, ভারতের বিভিন্ন প্রান্ত, এমন কী বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকেও সমর্থকেরা উড়ে আসছেন তাদের প্রিয় তারকাদের সমর্থনে। ফলে এই সময়ে বিভিন্ন ভেন্যুতে প্রিয় তারকাদের স্টেডিয়ামে বসে চাক্ষুষ করার খরচও থাকে বিভিন্ন রকম। চাহিদা অনুযায়ী কোনও কোনও ভেন্যুতে টিকিটের দামও বেশ বাড়ানো হয়েছে। এতটাই দাম কিছু কিছু ভেন্যুতে এই মুহূর্তে বেড়ে রয়েছে যে, আপনারা জানলে অবাক হবেন, বেঙ্গালুরু গিয়ে বিরাট কোহলিদের দেখতে আপনাকে যে টিকিটের দাম গুনতে হবে, তার থেকে অনেক কম টাকায় আপনি এই গরমে ঘুরে আসতে পারেন তুরস্কের ইস্তাম্বুলের মতন শহর!

আরও পড়ুন: পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে- ভিডিয়ো

আইপিএল সারা বিশ্ব অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ। ফলে এই লিগের আকর্ষণে তারকাদের চাক্ষুষ করতে সমর্থকেরা উড়ে যান ভারতের বিভিন্ন প্রান্তে। এই সময়ে চাহিদা এবং জোগান অনুযায়ী নির্ভর করে বিভিন্ন ভেন্যুর ম্যাচ টিকিটের দাম। কিছু কিছু ভেন্যুতে যেমন আইপিএলের মতন ব্লকবাস্টার ইভেন্ট দেখতে গেলে, টিকিটের জন্য আপনার প্রত্যাশার থেকেও বেশি টাকা খরচ হতে পারে। এই সব ভেন্যুর মধ্যে অন্যতম বেঙ্গালুরু। চিন্নাস্বামী স্টেডিয়ামে বিরাট কোহলিকে ২২ গজে লড়াই করতে দেখার প্রত্যাশা নিয়ে বরাবর আইপিএলের ম্যাচে দর্শকাসন প্রায় কানায় কানায় পূর্ণ থাকে। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক রিপোর্ট অনুযায়ী, ২৫ মার্চ মুখোমুখি হয়েছিল আরসিবি এবং পঞ্জাব কিংস। এই ম্যাচের জন্য যে প্রিমিয়র টিকিট ছিল, তার দাম পড়েছে ৫২৯৩৮ টাকা। যা সাধারণের তুলনায় কয়েকগুণ বেশি। এর প্রধান কারণ হল সার্জ প্রাইসিং এবং ডায়নামিক প্রাইসিং মডেল। অর্থাৎ চাহিদা এবং জোগানের পরিস্থিতি বুঝে দামকে বাড়িয়ে রাখা, যাতে বেশি করে মুনাফা অর্জন করা যায়। আর বিশেষজ্ঞদের মতে, যত দিন আইপিএল চলবে, তত দিন এই ডায়নামিক প্রাইসিং চালিয়ে যাবে ফ্র্যাঞ্চাইজিগুলো। প্রিয় তারকার প্রতি মানুষজনের আবেগকে কাজে লাগিয়ে মুনাফা অর্জন করাটাই এই মুহূর্তে ফ্র্যাঞ্চাইজিগুলোর মূল লক্ষ্য।

আরও পড়ুন: ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, RR-এর কাছে হেরে মুষড়ে পড়া KKR ব্রিগেডকে করলেন অনুপ্রাণিত- ভিডিয়ো

এছাড়াও টিকিটের দামের তারতম্য হয় কোন ভেন্যুতে খেলা, কবে খেলা, দিনের কোন সময়ে খেলা, ওই ম্যাচে যেসব ভারতীয় এবং বিদেশি তারকারা খেলছে তাদের ব্র্যান্ড ভ্যালুর উপর নির্ভর করে। যেমন চিপকে সব থেকে কম দামের টিকিটটি হল ১৭০০ টাকা। সব থেকে বেশি দামের টিকিটটি ৬০০০-৭০০০ টাকার মধ্যে। দিল্লির মতন ভেন্যুতেও এই টিকিটের দাম ২০০০-৭০০০ এর মধ্যে। পঞ্জাবে টিকিটের দাম ৭৫০-৯০০০ এর মধ্যে। সেখানে দাঁড়িয়ে তুরস্কের ইস্তাম্বুলে যাওয়ার বিমানের টিকিট আপনি পেয়ে যেতে পারেন ৫০০০-৮৫০০-এর মধ্যে। অর্থাৎ গরমের ছুটিতে যদি তুরস্ক বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন, তা হলে আপনাকে বেঙ্গালুরু, পঞ্জাব গিয়ে আইপিএলের ম্যাচ দেখতে যে খরচ করতে হবে, তার থেকে হয়তো অনেক কম খরচ করলেই তা সম্ভব!

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মামা বাড়ি বেড়াতে গিয়ে আশ্রমে চুরির অভিযোগ, চরম পরিণতি হল আদিবাসী ছাত্রের স্বাস্থ্যবিমার ক্যাশলেস ক্লেম মেটানো নিয়ে নয়া নির্দেশিকা IRDAI-র, জেনে নিন বিশদ TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও 3 ওভার শেষে Rwanda Women-র স্কোর 18/1

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.