বাংলা নিউজ > ক্রিকেট > রিপোর্ট- T20 WC-এ রোহিত-কোহলি ওপেন করতে পারেন, কিপার হিসেবে পন্ত-সঞ্জু-ইশানের মধ্যে চলছে লড়াই, যশস্বী সুযোগ পাবেন?

রিপোর্ট- T20 WC-এ রোহিত-কোহলি ওপেন করতে পারেন, কিপার হিসেবে পন্ত-সঞ্জু-ইশানের মধ্যে চলছে লড়াই, যশস্বী সুযোগ পাবেন?

T20 WC-এ রোহিত-কোহলি ওপেন করতে পারেন, কিপার হিসেবে পন্ত-সঞ্জু-ইশানের চলছে লড়াই।

India’s T20 World Cup Selection: আইপিএলের মাঝেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, প্রধান নির্বাচক অজিত আগরকর এবং অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বৈঠক করেছেন। সেই বৈঠকে কোহলিকে ওপেনার হিসেবে দলে অন্তর্ভুক্ত করা নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে।

২০২৪ আইপিএলের পরেই ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বিশ্বকাপের জন্য ১৫ জনের ভারতীয় দলে কারা সুযোগ পাবেন, তা নিয়ে জোর জল্পনা চলছে। সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেস দাবি করেছিল যে, আইপিএলের মাঝেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, প্রধান নির্বাচক অজিত আগরকর এবং অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বৈঠক করেছেন। সম্ভাব্য স্কোয়াড বাছাইয়ের তারিখ যতই ঘনিয়ে আসছে, এই বৈঠক সংক্রান্ত নানা খবরও সামনে আসছে। কিছু মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে, নির্বাচকেরা রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলিকে ওপেনার হিসেবে ভাবছেন।

আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করছেন বিরাট

বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি, আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি কোহলিকে ওপেনার হিসেবে দলে অন্তর্ভুক্ত করতে চাইছে। এই নিয়ে বৈঠকে দীর্ঘক্ষণ আলোচনা হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কোহলির জায়গা নিয়ে বহু দিন ধরেই আলোচনা চলছে। আইপিএল শুরুর আগে কিছু প্রতিবেদনে এটাও প্রকাশিত হয়েছিল যে, আগরকর তাঁকে দল থেকে বাদ দেওয়ার কথা ভাবছেন এবং একজন তরুণ খেলোয়াড়ের জন্য তাঁর জায়গা খালি করতে বলছেন। যাইহোক, এখন যেহেতু বিরাট বর্তমানে আইপিএলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে রয়েছেন, তাই নির্বাচকেরা তাঁদের সিদ্ধান্ত পরিবর্তন করেছেন এবং বিরাটকে দলে নতুন ভূমিকায় অন্তর্ভুক্ত করার কথা বিবেচনা করছেন।

আরও পড়ুন: চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি- RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়িয়ে স্বীকারোক্তি রিঙ্কুর

কোপ পড়তে পারে কিছু তরুণ প্লেয়ারের উপর

চলতি বছরের জানুয়ারি পর্যন্ত কোহলি এবং রোহিতের টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলা নিয়ে সাসপেন্স ছিল। ২০২২ টি২০ বিশ্বকাপের পর, তাঁরা এই ফর্ম্যাটে এক বছরেরও বেশি সময়ে কোনও ম্যাচ খেলেননি। যাইহোক, শেষ পর্যন্ত দু'জনেই জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের হাত ধরে এই ফর্ম্যাটে প্রত্যাবর্তন করেছিলেন। সেই সিরিজে বিরাটের পারফরম্যান্সে নির্বাচকরা খুশি না হলেও, আইপিএলে বিরাট ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে রয়েছেন। কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ওপেন করছেন। এবং প্রায় ১৪৭ স্ট্রাইক রেটে সাত ম্যাচে ৩৬১ রান করে ফেলেছেন। বিরাট ওপেন করলে, সেটা কিছু তরুণ খেলোয়াড়ের জন্য বড় ধাক্কা হতে পারে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের জায়গা নিয়ে নির্বাচকদের কাছে স্পষ্টতা চেয়েছিলেন। এর পরই তাঁর সামনে ওপেনিংয়ের চ্যালেঞ্জ তুলে দেন নির্বাচকেরা।

চাপে পড়বেন যশস্বী, ব্যাকআপ ওপেনার গিল?

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রোহিতের সঙ্গে যদি কোহলি ওপেন করেন, তাহলে যশস্বী জয়সওয়ালকে দলের বাইরে বা রিজার্ভে রাখা হতে পারে। শুভমন গিলকে ব্যাকআপ ওপেনার হিসেবে রাখার কথা ভাবছেন নির্বাচকেরা। যশস্বী এই মরশুমে আইপিএলে একেবারেই ভালো ছন্দে নেই। সাত ম্যাচে ১৭.২৯ গড়ে মাত্র ১২১ রান করেছেন। এদিকে শুভমন ভালো ছন্দে রয়েছেন। গুজরাট টাইটান্সের অধিনায়ক ছয় ম্যাচে ১৫১.৭৮1স্ট্রাইক রেটে ২৫৫ রান করেছেন। অরেঞ্জ ক্যাপের দৌড়ে ষষ্ঠ স্থানে রয়েছেন তিনি। তাই এই মুহূর্তে যশস্বীর চেয়ে এগিয়ে রয়েছেন শুভমন।

আরও পড়ুন: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো

শিবম দুবে-রিয়ান পরাগের নাম নিয়ে আলোচনা

কোহলি ওপেন করলে, চার নম্বরে পাওয়ার হিটারদের জন্য একটি শূন্যস্থান থাকবে। রিপোর্ট অনুসারে, নির্বাচকেরা এই জায়গার জন্য শিবম দুবে বা রিয়ান পরাগকে অন্তর্ভুক্ত করার কথা ভাবছেন। যদিও শিবম একজন পেস বোলিং অলরাউন্ডার, রিয়ান পরাগ আক্রমণাত্মক ব্যাটিংয়ের পাশাপাশি লেগ স্পিনও করতে পারেন। এই দুই ব্যাটসম্যানই এই মরশুমে আইপিএলে দুর্দান্ত কিছু ইনিংস খেলেছেন এবং দুর্দান্ত ফর্মে রয়েছেন। দু’জনেই বড় বড় শট মারতে পারদর্শী। অসমের রিয়ান সাত ম্যাচে ১৬১.৪২ স্ট্রাইক রেটে ৩১৮ রান করে ফেলেছেন। শিবম দুবে আবার ছয় ম্যাচে ১৬৩.৫১ স্ট্রাইক রেটে ২৪২ রান করেছেন। চেন্নাইয়ের হয়ে শিবম ফিনিশারের ভূমিকা খুব ভালো ভাবে পালন করেছেন। যদিও রিয়ান এবং শিবম দু'জনের কেউই এই মরশুমে বোলিং করেননি, তবে প্রয়োজনে তারা কার্যকর প্রমাণিত হতে পারে।

আরও পড়ুন: গত ১২ মাস ধরে, আমি ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

উইকেটকিপার নিয়েও রয়েছে লড়াই

আইপিএলের ১৭তম মরশুম শুরুর আগে, যশস্বী দলে জায়গা পাওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন। তবে অধিনায়কত্বের পাশাপাশি চাপের মধ্যে শুভমনের ভালো ব্যাটিং দেখে নির্বাচকেরা তাঁকে নেওয়ার কথা ভাবছেন। তিন নম্বরে সূর্যকুমার যাদবের খেলা নিশ্চিত। একই সঙ্গে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে পঞ্চম স্থানের জন্য ঋষভ পন্ত, কেএল রাহুল, সঞ্জু স্যামসন এবং ইশান কিষানের মধ্যে লড়াই রয়েছে। রবীন্দ্র জাদেজার নির্বাচন প্রায় নিশ্চিত। হার্দিক পান্ডিয়াকে নিয়েও আলোচনা করছেন নির্বাচকেরা। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ অনেক আগেই ঘোষণা করেছিলেন যে, রোহিত অধিনায়ক হবেন এবং হার্দিক সহ-অধিনায়ক হবেন। কিন্তু ২০২৪ আইপিএলে হার্দিকের খারাপ ফর্ম নির্বাচকদের মনে দ্বিধা তৈরি করেছে।

রিঙ্কু ও বুমরাহের খেলা নিশ্চিত

ফিনিশার হিসেবে রিঙ্কু সিং যে খেলবেন, এটা প্রায় নিশ্চিত। ষষ্ঠ পজিশনে তাঁকে ব্যাট করতে পাঠানো হতে পারে। এছাড়া ফাস্ট বোলারদের মধ্যে জসপ্রীত বুমরাহের নির্বাচন প্রায় নিশ্চিত। একই সঙ্গে ফাস্ট বোলিং নিয়ে প্রতিযোগিতা চলছে মায়াঙ্ক যাদব, মহসিন খান, মহম্মদ সিরাজের মধ্যে। টি-টোয়েন্টি বিশ্বকাপে কুলদীপ যাদবের অংশগ্রহণও নিশ্চিত বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে ব্যাকআপ স্পিনার হিসেবে দলে যোগ দিতে পারেন অক্ষর প্যাটেল।

১ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে ভারত প্রথম ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫ জুন। ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। নিউইয়র্কে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 16 ওভার শেষে Namibia-র স্কোর 82/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.