বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: CSK-র বিরুদ্ধে GT অধিনায়কের বড় ভুল! আর্থিক জরিমানার মুখে ক্যাপ্টেন শুভমন গিল

IPL 2024: CSK-র বিরুদ্ধে GT অধিনায়কের বড় ভুল! আর্থিক জরিমানার মুখে ক্যাপ্টেন শুভমন গিল

আর্থিক জরিমানার মুখে শুভমন গিল (ছবি:AFP) (AFP)

সিএসকে-র বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত হয়েছে গুজরাট টাইটান্স। এটি তার প্রথম অপরাধ এবং এর জন্য তাঁকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। এটি গুজরাটের হয়ে মরশুমের দ্বিতীয় ম্যাচ।

আইপিএল ২০২৪ এ প্রথমবারের মতো কোনও দলের অধিনায়ককে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার ২৬ মার্চ চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্সের মধ্যে খেলা ম্যাচে, জিটি অধিনায়ক শুভমন গিল একটি বড় ভুল করেছিলেন। যে কারণে তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সিএসকে-র বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত হয়েছে গুজরাট টাইটান্স। এটি তার প্রথম অপরাধ এবং এর জন্য তাঁকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। এটি গুজরাটের হয়ে মরশুমের দ্বিতীয় ম্যাচ।

আরও পড়ুন… IPL 2024: হর্ষিতকে নকল করে মায়াঙ্ককে ফ্লাইং কিস দিলেন রোহিত! ছবি পোস্ট করেও মুছে ফেলল SRH

আইপিএল দ্বারা জারি করা অফিসিয়াল মিডিয়া রিলিজে বলা হয়েছে যে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৪ ম্যাচে স্লো ওভার রেট বজায় রাখার জন্য গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমন গিলকে জরিমানা করা হয়েছে। আপাতত আর্থিক জরিমানা করা হয়েছে তাঁকে। যেহেতু ন্যূনতম ওভার রেট অপরাধের সঙ্গে সম্পর্কিত আইপিএল আচরণবিধির অধীনে এটি তার দলের সিজনে প্রথম অপরাধ, তাই তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন… ভিডিয়ো: টস করতে গিয়ে এটা কী করলেন শুভমন গিল! ব্যাটিং নেবেন না বোলিং, ভুলে গেলেন GT ক্যাপ্টেন

ম্যাচে শাস্তিও পেয়েছিলেন

গুজরাট টাইটান্স তাদের ২০তম ওভারের বোলিং সময়মতো শুরু করতে পারেনি। এ কারণেই শুভমন গিলকে এই জরিমানা করা হয়েছে। এমনকি ম্যাচে, তাকে শাস্তি দেওয়া হয়েছিল কারণ শেষ ওভারের সময় ৩০ গজের বৃত্তের বাইরে মাত্র চারজন খেলোয়াড় ছিল। যদি ২০তম ওভারটি সময় মতো বল করা হতো, তাহলে অধিনায়ক শুভমন গিলকে ৩০ গজের বৃত্তের বাইরে পাঁচজন খেলোয়াড় রাখার অনুমতি দেওয়া হতো। যদিও শেষ ওভারে সিএসকে মাত্র ৮ রান করে।

আরও পড়ুন… IPL 2023-এ KKR vs GT ম্যাচে রিঙ্কুর কাছে ৫ ছক্কা হজম করার পরে কী অবস্থা হয়েছিল? প্রথমবার মুখ খুললেন যশ দয়াল

শুভমন গিলের সমস্যা বাড়তে পারে?

এটি ছিল গুজরাট টাইটান্সের দ্বিতীয় ম্যাচ এবং দ্বিতীয় ম্যাচেই স্লো ওভার রেটের প্রথম অপরাধটি করেছিলেন অধিনায়ক শুভমন গিল। দ্বিতীয়বার দোষী প্রমাণিত হলে তাদের ৩০ লক্ষ টাকা জরিমানা করা হবে। এছাড়া দলের অন্য সব খেলোয়াড়কে জরিমানা করা হবে ৬ লক্ষ টাকা বা ম্যাচ ফির ২৫ শতাংশ। তৃতীয়বারের মতো স্লো ওভার রেটের কারণে অধিনায়ককে ৩০ লক্ষ টাকা জরিমানা এবং একটি লিগ ম্যাচ নিষিদ্ধ করা হবে। বাকি খেলোয়াড়দের প্রতি ১২ লক্ষ টাকা বা ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হবে।

ক্রিকেট খবর

Latest News

ভিড়ের মধ্যে সুস্মিতাকে আগলে রাখলেন রোমান!বিশেষ বন্ধুর কাণ্ডে লজ্জায় লাল নায়িকা গাঁজা খেয়ে এসেছে-ধোনির সঙ্গে রিজওয়ানের তুলনা! পাক সাংবাদিকের ক্লাস নিলেন হরভজন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল JECA, JELET-এর রেসপন্স শিট প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ড,‘বদলানো’ যাবে জবাব মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.