বাংলা নিউজ > ক্রিকেট > পন্টিং কি নতুন ইনিংস শুরু করতে চলেছেন? ঋষভদের হেড স্যারকে কি মেজর লিগ ক্রিকেটে দেখা যাবে?

পন্টিং কি নতুন ইনিংস শুরু করতে চলেছেন? ঋষভদের হেড স্যারকে কি মেজর লিগ ক্রিকেটে দেখা যাবে?

ডেভিড ওয়ার্নারের সঙ্গে রিকি পন্টিং (ছবি-বিসিসিআই)

মেজর লিগ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় চমক হতে পারেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক নিশ্চিত করেছেন যে তিনি ওয়াশিংটন ফ্রিডমের কোচ হওয়ার জন্য কথা বলছেন। সবটাই এখনও আলোচনায় রয়েছে। প্রশ্ন হল ধারাভাষ্য করতে করতে কি এমএলসি-তে কোচিং করানো সম্ভব? ক্লাবের সঙ্গে ঋষভ পন্তের কোচের আলোচনা চলছে।

মেজর লিগ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় চমক হতে পারেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক নিশ্চিত করেছেন যে তিনি ওয়াশিংটন ফ্রিডমের কোচ হওয়ার জন্য কথা বলছেন। তবে সবটাই এখনও আলোচনায় রয়েছে। কিংবদন্তি প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক সিদ্ধান্ত নিয়েছেন যে তিনি জুনে উত্তর আমেরিকা এবং ক্যারিবীয় অঞ্চলে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্য করবেন। তবে এখন প্রশ্ন হল, এই কাজ করতে করতে কি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক এমএলসি প্রতিযোগিতায় কোচিং করানো সম্ভব? এই বিষয় নিয়েই এখনও ক্লাবের কর্তাদের সঙ্গে তাঁর আলোচনা চলছে।

৩০ জুন বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলার মাত্র চার দিন পরে এমএলসি-র দ্বিতীয় সংস্করণ শুরু হবে। পন্টিং সব আবদার মানা হলে তবেই ওয়াশিংটন ফ্রিডমের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন অজি কিংবদন্তি। মেজর লিগ ক্রিকেট হল একটি ছয়-দলের প্রতিযোগিতা, যা গত বছর আত্মপ্রকাশ করেছিল এবং আইপিএল পক্ষের কাছ থেকে আর্থিক সমর্থন পেয়েছে। রিকি পন্টিং বলেছেন, ‘আমি এখনও সেখানে যাইনি, আমি এখনও কিছু করার প্রতিশ্রুতি দিইনি। তবে আমি (ওয়াশিংটনের সঙ্গে) প্রাথমিক আলোচনা চালাচ্ছি। বছরের ঐ সময়টা আমার জন্য ঠিক আছে। কিন্তু আমি আবার খুব ব্যস্ত অফ-সিজন পেয়েছি। আমি যখন অফ-সিজন বলি, তখন ক্রিকেটারদের জন্য অফ-সিজন বলে আর কিছু থাকে না।’

মেজর লিগ ক্রিকেট এবং বিশ্বকাপের সঙ্গে সম্ভাব্য জড়িত হওয়ার আগে আগামী মাস থেকে টানা ষষ্ঠ বছরের জন্য দিল্লি ক্যাপিটালসকে প্রশিক্ষণ দেবেন পন্টিং। তবে পন্টিং বিশেষজ্ঞ হিসাবে এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাভাষ্য দেওয়ার জন্য লক করা হয়নি। ঋষভ পন্তের কোচ রিকি পন্টিং বলেন, ‘আমি যদি চাই তবে এটি সম্ভবত আরও একটি বড় বছর হতে পারে। তাই আমাকে কিছু বিষয় নিয়ে কাজ করতে হবে। আমি যদি আসলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাভাষ্য দিতে যাই বা না যাই বা আমি যদি তা না করি তবে এমএলসি কোথায় ফিট হয় সেটা দেখতে হবে?’

ঋষভ পন্তের কোচ রিকি পন্টিং এর আগে মুম্বই ইন্ডিয়ান্সকে প্রশিক্ষণ দিয়েছিলেন এবং অস্ট্রেলিয়ান সেট-আপে কাজ করেছেন। সম্প্রতি প্রাক্তন প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সহকারী হিসাবেও তাঁকে দেখা গিয়েছিল। পন্টিং বলেন, ‘আমি কোচিং করাতে ভালোবাসি। আমি বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে চাই এবং তাদের আরও ভালো করার উপায় খুঁজে বের করার চেষ্টা করি। এই সময়ে কিছু গেম জিততে পছন্দ করি।’

সিডনি সিক্সার্সের কোচ গ্রেগ শিপার্ডের নির্দেশনায়, ওয়াশিংটন প্রথমবার এমএলসি-তে তৃতীয় স্থান অর্জন করে। প্লে-অফে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এমআই নিউইয়র্কের কাছে পরাজিত হয়েছিল ওয়াশিংটন ফ্রিডম। পন্টিংয়ের প্রাক্তন অস্ট্রেলিয়ান সতীর্থ শেন ওয়াটসন গত মরশুমে সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের কোচ ছিলেন, আর তারকা খেলোয়াড়দের মধ্যে অ্যারন ফিঞ্চ, ডোয়াইন ব্র্যাভো, রশিদ খান এবং কুইন্টন ডি'কক এই টুর্নামেন্টে খেলেছিলেন। এখন দেখার পন্টিং মেজর লিগ ক্রিকেটের সঙ্গে যুক্ত হন কিনা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো সম্পদ বণ্টনের ক্ষেত্রে মার্ক্সবাদী ব্যাখ্যা মেনে চলব না, বলল সুপ্রিম কোর্ট, তবে… আমি WI-কে সমর্থন করব: T20 WC 2024-র জন্য ICC-র দূত হয়েই মনের কথা বললেন বোল্ট বিয়ের আগে ভালোবাসার ইস্তেহার! আদৃতের জন্য বার্তা কৌশাম্বির, ‘তুমিই এখন…’ ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র B-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কার উপর নির্ভর,জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা?

Latest IPL News

বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.