বাংলা নিউজ > ক্রিকেট > Legends League Cricket: পারলেন না রায়নারা, উথাপ্পা-গুণরত্নের যুগলবন্দিতে লেজেন্ডস লিগ চ্যাম্পিয়ন হরভজনের মণিপাল

Legends League Cricket: পারলেন না রায়নারা, উথাপ্পা-গুণরত্নের যুগলবন্দিতে লেজেন্ডস লিগ চ্যাম্পিয়ন হরভজনের মণিপাল

চ্যাম্পিয়ন হরভজনের মণিপাল টাইগার্স। ছবি- লেজেন্ডস লিগ ক্রিকেট।

Legends League Cricket Final: ব্যর্থ হয় ক্লার্ক-গুরকিরতের জোড়া হাফ-সেঞ্চুরি, লেজেন্ডস লিগের ফাইনালে হার সুরেশ রায়নার নেতৃত্বাধীন আরবানরাইজার্স হায়দরাবাদের।

লিগ টেবিলের শীর্ষে থেকে প্লে-অফের টিকিট হাতে পেলেও মণিপাল টাইগার্সকে প্রথম কোয়ালিফায়ারে হারতে হয় আরবানরাইজার্স হায়দরাবাদের কাছে। দ্বিতীয় কোয়ালিফায়ারের বাধা টপকে ফাইনালে ওঠার পরে মণিপালের সামনে সুযোগ এসে যায় সেই হারের বদলা নেওয়ার। শেষমেশ লেজেন্ডস লিগের ফাইনালে সুরেশ রায়নার হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় হরভজন সিংয়ের মণিপাল।

সুরাটের খেতাবি লড়াইয়ে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আরবানরাইজার্স হায়দরাবাদ। রিকি ক্লার্ক ও গুরকিরত সিং মনের জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮৭ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

ক্লার্ক ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫২ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। গুরকিরত ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৬৪ রান করে আউট হন। এছাড়া ডোয়েন স্মিথ ২১ ও পিটার ট্রেগো ১৭ রান করেন। খাতা খুলতে পারেননি মার্টিন গাপ্তিল ও আসগর আফগান।

মণিপালের হয়ে ৪৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন পঙ্কজ সিং। ৩৬ রানে ১টি উইকেট নেন মিচেল ম্যাকক্লেনাঘান। ৩২ রানে ১টি উইকেট নেন থিসারা পেরেরা। হরভজন ১ ওভারে ৮ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

আরও পড়ুন:- BAN vs NZ 2nd Test: ‘জঘন্যতম পিচ’, বাংলাদেশের মাটিতে সব থেকে কম বলের টেস্ট জিতেও বাইশগজ নিয়ে ক্ষোভ সাউদির

জবাবে ব্যাট করতে নেমে মণিপাল টাইগার্স ১৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তুলে ম্যাচ জিতে যায়। ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে ট্রফি হাতে তোলে তারা। ওপেন করতে নেমে রবিন উথাপ্পা ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪০ রান করেন। ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন আসেলা গুণরত্নে।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: জোড়া শতরানে মনোজদের রেকর্ড ভাঙলেন সুদীপ-অনুষ্টুপ, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালে বাংলা

চাডউইক ওয়াল্টন ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৯ রান করেন। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩০ রান করেন অ্যাঞ্জেলো পেরেরা। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৫ রান করেন থিসারা পেরেরা। অমিত বর্মা ৮ ও কলিন ডি'গ্র্যান্ডহোম ৬ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন।

হায়দরাবাদের হয়ে ২০ রানে ৩টি উইকেট নেন স্টুয়ার্ট বিনি। ১টি করে উইকেট দখল করেন জাকাতি ও টেলর। ম্যাচের সেরা হন গুণরত্নে। সাকুল্যে ১০৮ রান ও ৮টি উইকেট সংগ্রহ করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন থিসারা পেরেরা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণবঙ্গে জোরালো হয়নি মৌসুমি বায়ু, বর্ষার বৃষ্টিতে ভিজবে বাংলার কোন কোন জেলা? ১৫ দিনের মধ্যে কিনলে ১ লক্ষ টাকা ছাড়, বিরাট অফার দিচ্ছে Tata Nexon আদানি, আম্বানিরা ম্লান NVIDIA মালিকের টাকার কাছে! কী এমন কাজ করে এই সংস্থা? বুমরাহর ত্রাস থেকে কুলদীপের ঘূর্ণি, IND v AUS ম্যাচের ভাগ্য বদলাতে পারে ৫টি বিষয় Mosquito Facts: জানেন কোন মশা সবচেয়ে বেশি রক্ত পান করে প্রশাসক মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘‌প্রেসিং ফুটবল’‌ শুরু, নবান্ন থেকে কি খেলা হবে?‌ অষ্টমী, কার কাছে মনের কথা, আলোর কোলের পর আচমকাই বন্ধ হল এই মেগা, মাথায় হাত সবার! সংখ্যাতত্ত্ব ২৫ জুন: কাল এই রেডিক্সের মানুষ পাবেন সুখবর, পদোন্নতির সুযোগও আসবে 'নিট...নিট' স্লোগানের মধ্যে শপথ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের ২ ‘পলাতক’ একসঙ্গে! বিজয় মালিয়ার ছেলের বিয়েতে কবজি ডুবিয়ে খেতে এলেন ললিত মোদী

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.