বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-'সব দোষ একা হার্দিকের নয়',ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

IPL 2024-'সব দোষ একা হার্দিকের নয়',ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

মুম্বই অধিনায়ক হার্দিকের সঙ্গে কোচ মার্ক বাউচার। ছবি- এএফপি (AFP)

চেন্নাইয়ের বিরুদ্ধে মুম্বই দলের হার ব্যাখ্যা করতে গিয়ে মার্ক বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মনোজ তিওয়ারি। তিনি বলেন, ' সকলে হার্দিককে দোষ দিচ্ছে। কিন্তু হেড কোচ মার্ক বাউচারই বা কি করছেন? হার্দিক তো সারাক্ষণই পোলার্ড আর মালিঙ্গার সঙ্গে আলোচনা করছে। এরম পরিস্থিতিতে বাউচারকে দেখা যাচ্ছে না কেন?

মুম্বই ইন্ডিয়ান্স দলের কোচ ঠিক কে? হঠাৎই এমন প্রশ্ন তুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা আইপিএলে একাধিক দলের হয়ে খেলা মনোজ তিওয়ারি। মুম্বইয়ের লাগাতার খারাপ পারফরমেন্সের জন্য বারবার প্রশ্নের মুখে পড়েছেন হার্দিক পান্ডিয়া। একই সঙ্গে দলের কোচিং স্টাফদেরও তুলোধনা করছেন প্রাক্তন ক্রিকেটাররা। একটা সেট দল কিভাবে এত খারাপ পারফরমেন্স করে, সেই নিয়ে উঠছে প্রশ্ন। কারণ যারা এই মূহূর্তে মুম্বই ইন্ডিয়ান্স দলের কোচিং স্টাফের মধ্যে রয়েছেন তারা বহুদিন ধরেই এই দলের সঙ্গে জড়িত। যেমন লাসিথ মালিঙ্গা, কেইরন পোলার্ড। বর্তমানে কোচের পদ সামলাচ্ছেন মার্ক বাউচার। মালিঙ্গা, পোলার্ডের মতো মুম্বই সমর্থকদের অতটা প্রীয় না হলেও কোচের হটসিট তাঁরই। এবার তাঁর সেই পদে থাকার কার্যকারিতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন মনোজ তিওয়ারি। 

 

জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি বর্তমানে ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে যুক্ত রয়েছেন আইপিএলের সম্প্রচারকারী সংস্থার সঙ্গে। সেখানেই চেন্নাইয়ের বিরুদ্ধে মুম্বই দলের হার ব্যাখ্যা করতে গিয়ে মার্ক বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। মনোজ বলেন, ‘ সকলে হার্দিককে দোষ দিচ্ছে। কিন্তু হেড কোচ মার্ক বাউচারই বা কি করছেন? হার্দিকের সঙ্গে একসঙ্গে অনেকদিন খেলেছেন বলে পোলার্ডের সঙ্গে সম্পর্ক ভালো। কিন্তু সারাক্ষণই তো পোলার্ড আর মালিঙ্গার সঙ্গে আলোচনা করছে হার্দিক। এখানে বাউচারকে দেখা যাচ্ছে না কেন? বোলিং পরিবর্তন কি করবেন, সেই সিদ্ধান্ত নিতে পারছেন না। রোমারিও শেপার্ডকে দিয়ে বোলিং করাবেন কিনা, বুঝে উঠতে পারছেন না হার্দিক। অথচ এই পরিস্থিতিতে বাউচারকে খুঁজে পাওয়া যাচ্ছে না’। 

আরও পড়ুন-মহিলাকে মারধর, নিজেকে মানসিক রোগী দাবি করেও মিলল না জামিন,আদালতেই অসুস্থ স্লেটার

বিগত কয়েক বছরে আইপিএলের অন্যতম সফল দল গুজরাট টাইটানসের প্রসঙ্গ এনে মনোজ আরও বলেন,  ‘এগুলো কিন্তু কখনই গুজরাট টাইটানসে হয় না। লক্ষ্য করে দেখবে, সব সময়ই দলকে বিভিন্ন ইনপুট দিতে থাকেন আশিস নেহেরা। যদিও ক্রিকেটে অধিনায়কের কাজটাই আসল। কারণ সব সিদ্ধান্তই তাঁকে নিতে হয়। ফলে একজন ঠিক অধিনায়ক নির্বাচন করাও উচিত’। 

আরও পড়ুন-IPL 2024-'স্কোরের সামনে ৩ বসালে'…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

ভারতের কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভসকরের তোপের মুখেও পড়েছেন হার্দিক। ধোনিকে পরপর তিনটি লেন্থ বল করে ১৮ রান দিয়েছিলেন মুম্বই অধিনায়ক হার্দিক। মহেন্দ্র সিং ধোনির সব থেকে শক্তির জায়গা লেন্থ বল, সেটা জেনেও তাঁকে একই ধরণের বল করায় হার্দিকের ওপর বেজায় চটেছেন সুনীল। চেন্নাইয়ের বিরুদ্ধে শেষ ওভারে দেওয়া হার্দিকের ২৬ রানই কার্যত টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায় বলে মনে করেছে অনেকে। কারণ রোহিত শর্মার শতরানের সৌজন্যে যথেষ্ট লড়াই দেয় মুম্বই। কিন্তু ২০ রান দুরেই থামতে হয় তাঁদের।

আরও পড়ুন-IPL 2024-‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

এদিকে বাউচার প্রসঙ্গে মনে রাখতে হবে, রোহিত শর্মাকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার পর মার্ক বাউচারের দেওয়া ব্যাখ্যা পছন্দ হয়নি রোহিতের স্ত্রী রিতিকার। সটাং সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন রিতিকা, যদিও বাউচারের নাম না করে। ফলে ড্রেসিং রুমে হার্দিকের মতোই মার্ক বাউচারেরও গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন যে থেকেই যাচ্ছে, তা বলাই বাহুল্য। 

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.