বাংলা নিউজ > ক্রিকেট > The Ashes: লর্ডসে খোয়াজাকে হেনস্থা করায় তিন সদস্যকে বরখাস্ত করল MCC

The Ashes: লর্ডসে খোয়াজাকে হেনস্থা করায় তিন সদস্যকে বরখাস্ত করল MCC

লর্ডসের লংরুমে খোয়াজাদের সঙ্গে ঝামেলায় জড়ান এমসিসি সদস্যরাই।

লর্ডসে এমসিসির সদস্যদের ক্ষোভের মুখে পড়েন উসমান খোয়াজা। এবার এই ঘটনায় তিন সদস্যকে সাসপেন্ড করল এমসিসি।

ক্রিকেট 'জেন্টলম্যান গেম'। এমনটাই বলা থাকে। কিন্তু দিন যত যাচ্ছে ততোই বদলাচ্ছে ক্রিকেটের রূপ এবং নিয়ম। মাঝে মধ্যেই বিতর্কে জড়ায় ক্রিকেট। বড় প্রতিযোগিতা হোক কি ছোট প্রতিযোগিতা, প্রতিটি টুর্নামেন্টেই কমবেশি ক্রিকেটারদের একে অপরের সঙ্গে স্লেজিং করতে দেখা যায়। এমনকী আজকাল দর্শকরাও স্লেজ করেন ক্রিকেটারদের। যেমন সম্প্রতি এশিয়া কাপে পাকিস্তান ও আফগানিস্তানের দর্শকরা একে অপরের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। কিন্তু এবার দেখা গেলো একটি অন্যরকম দৃশ্য। এবার এমসিসি অর্থাৎ মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের তিন সদস্যকে সাসপেন্ড করা হস। কারণ তাদের প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের সঙ্গে অসভ্য ও নিন্দনীয় আচরণ যা লজ্জায় ফেলেছে ক্রিকেট বিশ্বকে।

জানা গিয়েছে, এমসিসির অন্দরেই বাক যুদ্ধ লেগে যায়। যখন অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক আলেক্স ক্যারি, শেষ বল কি না দেখে, স্টাম্প ফেলেন। যখন ব্রিটিশ ব্যাটার জনি বেয়ারস্টো ক্রিজের বাইরে ছিলেন। এরপরই স্টেডিয়াম জুড়ে 'অস্ট্রেলিয়া চুরি করেছে' বলে অভিযোগ উঠতে থাকে। ঘটনাটি ঘটে ঠিক এরপরই। ডেভিড ওয়ার্নার ও উসমান খোয়াজার সঙ্গে ঝগড়া বেঁধে যায় তিন এমসিসি সদস্যের, যখন তাঁরা মধ্যাহ্নভোজের সময় ড্রেসিংরুমে প্রবেশ করতে যান।

এমনকী সেই মুহূর্তের দৃশ্য ধরা পড়ে সেখানে থাকা ক্যামেরায়। তখনই লজ্জাজনক ভাবে এই ঘটনায় জড়িয়ে পড়েন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক ও অস্ট্রেলিয়ার অ্যান্টনি আলবানিস। এমসিসি বৃহস্পতিবার টুইট করে অভিযুক্তদের বরখাস্ত করার কথা জানায়। যদিও তাদের আরও বক্তব্য, ওই তিনজন ছাড়াও আরও অনেকেই যুক্ত ছিল এই ঘটনায়।

উল্লেখ্য, এখন ক্রিকেটের বড় মঞ্চে অর্থাৎ বিশ্বকাপে ব্যস্ত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সহ সব দলগুলি। আজ উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। শুরুতে ব্যাট করে ইংল্যান্ড ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২৮২ রান। জবাবে রান তারা করতে নেমে ৪০ ওভারের আগেই প্রয়োজনীয় রান তুলে নেয় নিউজিল্যান্ড। শতরাব এসেছে দুই ব্যাটারের ব্যাট থেকে। তারা ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র। একপ্রকার গতবারের বদলা তুলে নিয়েছে নিউজিল্যান্ড বলে মনে করা হচ্ছে ক্রিকেট প্রেমীদের বক্তব্য থেকে। এবার শেষ পর্যন্ত কার হাতে ট্রফি যায় সেটাই দেখার বিষয়। ইংল্যান্ড কি পারবে এই বছরও বিশ্বকাপ উপহার দিতে নিজের দেশকে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা Mamata speech LIVE: কেন্দ্রের ভিক্ষা চাই না, ঘাটাল মাস্টারপ্ল্যান করব আমরা- মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.