বাংলা নিউজ > ক্রিকেট > India A Squad: ইংল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজের ভারতীয়-এ দলে সুযোগ পেলেন না বাংলার কোনও ক্রিকেটার

India A Squad: ইংল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজের ভারতীয়-এ দলে সুযোগ পেলেন না বাংলার কোনও ক্রিকেটার

ভারতীয়-এ দলের ক্যাপ্টেন নির্বাচিত হলেন মিন্নু মণি। ছবি- বিসিবি।

India A Squad For England T20s: ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয়-এ দল ঘোষিত হল। WPL 2024-এর নিলামের আগে নজর কাড়ার সুযোগ পাচ্ছেন না বাংলার কোনও ক্রিকেটার।

ঘরের মাঠে ইংল্যান্ড-এ দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষিত হল ভারতের মহিলা ক্রিকেট দল। ভারতীয়-এ দলে পরিচিত মুখের অভাব নেই। তবে উল্লেখযোগ্য বিষয় হল, ১৬ জনের স্কোয়াডে জায়গা পেলেন না বাংলার কোনও মহিলা ক্রিকেটার। স্কোয়াডে কর্ণাটকের ক্রিকেটারদের রমরমা। এমন কী অসম থেকেও সুযোগ পেয়েছেন ২ জন।

তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কেরলের ডানহাতি অফ-স্পিনার মিন্নু মণি, যিনি ইতিমধ্যেই ভারতের হয়ে ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলে পকেটে পুরেছেন ৬টি উইকেট। উইমেন্স প্রিমিয়র লিগে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রতিনিধিত্ব করেন।

কর্ণাটকের চারজন ক্রিকেটার রয়েছেন দলে। শ্রেয়াঙ্কা পাতিল ও মণিকা প্যাটেলের সঙ্গে সুযোগ পেয়েছেন বৃন্দা দীনেশ ও জ্ঞানানন্দ দিব্যা। উইকেটকিপার উমা ছেত্রীর সঙ্গে অসম থেকে এই দলে সুযোগ পেয়েছেন জিন্তিমণি কলিতা।

উল্লেখ্য, আগামী ২৯ নভেম্বর শুরু হবে তিন ম্যাচের এই টি-২০ সিরিজ। সিরিজের শেষ ২টি টি-২০ ম্যাচ খেলা হবে যথাক্রমে ১ ও ৩ ডিসেম্বর। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ম্য়াচগুলি শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১টা ৩০ মিনিটে।

আরও পড়ুন:- World Cup 2023: রোহিত-কোহলি থেকে শাকিব আল হাসান, এই ১০ তারকার এটাই সম্ভবত শেষ ODI বিশ্বকাপ

ইংল্যান্ড-এ দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতের মহিলা ক্রিকেট দল:-

মিন্নু মণি (ক্যাপ্টেন, কেরল), কণিকা আহুজা (পঞ্জাব), উমা ছেত্রী (উইকেটকিপার, অসম), শ্রেয়াঙ্কা পাতিল (কর্ণাটক), গঙ্গাদি তৃষা (হায়দরাবাদ), বৃন্দা দীনেশ (কর্ণাটক), জ্ঞানানন্দ দিব্যা (কর্ণাটক), আরুশি গোয়েল (উত্তরপ্রদেশ), দীশা কাসাত (বিদর্ভ), রাশি কানোজিয়া (উত্তরপ্রদেশ), মন্নত কাশ্যপ (পঞ্জাব), অনুষা বরেড্ডি (অন্ধ্র), মণিকা প্যাটেল (কর্ণাটক), কাশাবী গৌতম (চণ্ডীগড়), জিন্তিমণি কলিতা (অসম) ও প্রকাশিকা নায়েক (মুম্বই)।

ভারত-ইংল্যান্ড এ-দলের টি-২০ সিরিজের সূচি:-

প্রথম টি-২০: ২৯ নভেম্বর (ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই)।
দ্বিতীয় টি-২০: ১ ডিসেম্বর (ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই)।
তৃতীয় টি-২০: ৩ ডিসেম্বর (ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই)।

আরও পড়ুন:- Emerging Stars: 'একসময় ক্রিকেট বিশ্বে ছড়ি ঘোরাবে', গাভাসকরের কুর্নিশ আদায় করা রাচিনই ২০২৩ বিশ্বকাপের সেরা আবিষ্কার

উল্লেখ্য, আগামী ৯ ডিসেম্বর মুম্বইয়েই বসবে পরবর্তী উইমেন্স প্রিমিয়র লিগের নিলামের আসর। তার আগে ফ্র্যাঞ্চাইজিদের নজর কাড়ার এটাই সেরা সুযোগ ভারতীয়-এ দলের মহিলা ক্রিকেটারদের সামনে। গতবারের নিলামে ৩ কোটি ৪০ লক্ষ টাকা খরচ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে নেয় স্মৃতি মন্ধনাকে। নিলামের সবথেকে দামি ক্রিকেটার হয়েছিলেন তিনি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিলামে সবথেকে বেশি দাম পেয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যাশলেই গার্ডনার ও ইংল্যান্ডের ন্যাট সিভার ব্রান্ট। দু'জনের দাম ওঠে ৩ কোটি ২০ লক্ষ টাকা করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.