বাংলা নিউজ > ক্রিকেট > MP vs VIDAR, Ranji Trophy Semi Final: আবেশ খানের আগুনে ১৭০ রানেই শেষ বিদর্ভ, প্রথম দিনই চালকের আসনে পণ্ডিতের ছেলেরা

MP vs VIDAR, Ranji Trophy Semi Final: আবেশ খানের আগুনে ১৭০ রানেই শেষ বিদর্ভ, প্রথম দিনই চালকের আসনে পণ্ডিতের ছেলেরা

আবেশের চার উইকেটের হাত ধরে বিদর্ভকে ১৭০ রানে গুটিয়ে দিল মধ্যপ্রদেশ।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই মুথ থুবড়ে পড়ে বিদর্ভ। শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে শুরু করে তারা। ৩২ রানে পড়ে প্রথম উইকেট। এর পর ৭৭ রানের মধ্যে আরও ২ উইকেট হারায় বিদর্ভ। দলের ১০১ রানের মাথায় পড়ে চতুর্থ উইকেট। এর পর মাত্র ৬৯ রানের মধ্যে বাকি ছয় উইকেট হারিয়ে বসে থাকে বিদর্ভ।

আবেশ খানের আগুনে পারফরম্য়ান্সের হাত ধরে বিদর্ভের বিরুদ্ধে রঞ্জির সেমিফাইনালের প্রথম দিনই চালকের আসনে চন্দ্রকান্ত পণ্ডিতের মধ্যপ্রদেশ। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৭০ রানেই গুটিয়ে যায় বিদর্ভ। প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে মধ্যপ্রদেশের সংগ্রহ ৪৭ রান।

টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল বিদর্ভই। কিন্তু পরিকল্পনা অনুযায়ী বিদর্ভের ব্যাটাররা খেলতেই পারেননি। শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে শুরু করে তারা। ৩২ রানে পড়ে প্রথম উইকেট। এর পর ৭৭ রানের মধ্যে আরও ২ উইকেট হারায় বিদর্ভ। দলের ১০১ রানের মাথায় পড়ে চতুর্থ উইকেট। এর পর মাত্র ৬৯ রানের মধ্যে বাকি ছয় উইকেট হারিয়ে বসে থাকে বিদর্ভ।

আরও পড়ুন: শীঘ্রই ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন পন্ত, দিনক্ষণ বলে দিলেন সৌরভ

প্রথমেই ১২ বলে ১৩ রান করে ধ্রুব শোরে বোল্ড হন। তাঁকে সাজঘরে ফেরান আবেশ খান। বেঙ্কটেশ আইয়ার এর পর ফেরান অথর্ব তাইদেকে। ৬৩ বলে ৩৯ করে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন অথর্ব। এটি বিদর্ভের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান। তিনে ব্যাট করতে আসা আমন মোখাদেকেও সাজঘরের পথ দেখান আবেশ। ৭৫ বলে ১৩ করে আউট হন আমন। পাঁচে নেমে করুণ নায়ার কিছুটা লড়াই করেছিলেন। তিনি হাফসেঞ্চুরি করেন। ১০৫ বলে ৬৩ রান যদি করুণ নায়ার যোগ না করতেন, তবে বিদর্ভের হাল আরও শোচনীয় হত। তাঁর এই ইনিংসে রয়েছে ৯টি চার।

আরও পড়ুন: শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর এক কর্তা

বাকিদের একেবারে বেহাল অবস্থা। যশ রাঠোর ১৭ করেন, দলের অধিনায়ক অক্ষয় ওয়াদকার করেন ১ রান, ১২ রান করেন আদিত্য সারওয়াতে। এর বাইরে অক্ষয় ওয়াখরে (০), যশ ঠাকুর (০), উমেশ যাদবরা (০) তো রানের খাতাই খুলতে পারেননি। দলের ১১ নম্বর ব্যাটার আদিত্য ঠাকরে অপরাজিত থাকলেও, তাঁর সংগ্রহ শূন্যই। ৫৪.৪ ওভারে ১৭০ করে বিদর্ভ অল আউট হয়ে যায়।

মধ্যপ্রদেশের হয়ে একাই ৪ উইকেট নেন আবেশ খান। এছাড়া ২টি করে উইকেট নেন বেঙ্কটেশ আইয়ার এবং কুলবন্ত খেজরোলিয়া। অনুভব আগরওয়াল এবং কুমার কার্তিকেয় নিয়েছেন একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশও শুরুতেই ধাক্কা খায়। দলের মাত্র ২০ রানের মাথায় যশ দুবের উইকেট হারায় তারা। ২২ বলে ১১ করে উমেশ য়াদবের বলে কট বিহাইন্ড হন যশ দুবে। প্রথম দিনের শেষে ক্রিজে রয়েছেন হিমাংশু মন্ত্রী (৬৪ বলে ২৬ রান) এবং হর্ষ গাওলি (৩৪ বলে ১০ রান)। দিনের শেষে ১ উইকেটে ৪৭ রান মধ্যপ্রদেশের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রেমিকার আদলে রোবট বানাতে গিয়ে নাজেহাল জিৎ! প্রকাশ্যে ‘বুমেরাং’-এর ঝলক মাথার ৩০ শতাংশ ছিল জোড়া! প্রয়াত বিশ্বের সর্বোচ্চ বয়স্ক যমজ ব্যক্তি Liverpool vs Crystal Palace Live Score, Liverpool 0-0 Crystal Palace EPL 2023 West Ham United vs Fulham Live Score, West Ham United 0-0 Fulham EPL 2023 সলমনকে খুনের চেষ্টায় চলল গুলি, সুপারস্টারকে ফোন মুখ্যমন্ত্রীর, বাড়ল নিরাপত্তা পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video 'প্রতিরোধকে দুর্বল করা যাবে না', কপ্টারে আয়কর তল্লাশির খবর জানিয়ে বললেন অভিষেক বাকি আর ১ টি দল! মলদ্বীপ ছাড়ল ভারতীয় সেনার দ্বিতীয় ব্যাচ, জানিয়ে দিলেন মইজ্জু এবার থেকে কলকাতার মেট্রো স্টেশনে QR স্ক্যানেই হওয়া যাবে 'হালকা',চালু নয়া পরিষেবা ‘দমদম অগ্নিকাণ্ডে দায়ী কারা..?’, অগ্ধিদগ্ধ মোষের ভিডিয়ো পোস্ট করে সরব শ্রীলেখা

Latest IPL News

পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.