বাংলা নিউজ > ক্রিকেট > ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি

ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি

নিজের মেজাজে মহেন্দ্র সিং ধোনি। ছবি- এএনআই (ANI)

মহেন্দ্র সিং ধোনি শুধু ভালো ক্রিকেটার খোঁজে না, কার মধ্যে প্রতিভা আছে এবং শেখার ইচ্ছা আছে, সেটাও জহুরির চোখ দিয়ে দেখে নেন। ভালো মানুষ খোঁজেন এমএস, বলছেন প্রাক্তন অজি তারকা মাইকেল হাসি। বর্তমানে সিএসকের ব্যাটিং কোচের দায়িত্ব রয়েছেন মিস্টার ক্রিকেট।

শুধু ভালো ক্রিকেটার নয়, দলে ভালো মানুষও খুঁজে বার করেন মহেন্দ্র সিং ধোনি, বলছেন দলের সঙ্গে দীর্ঘদিন জড়িত মাইকেল হাসি। চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে দীর্ঘদিন খেলেছেন। দলকে পাঁচবার আইপিএল জেতানো অধিনায়ক বেছে বেছে ভালো ক্রিকেটার নেন না। কার মধ্যে প্রতিভা আছে এবং শেখার ইচ্ছা আছে, সেটাও জহুরির চোখ দিয়ে দেখে নেন এমএসডি, বলছেন প্রাক্তন অজি তারকা। বর্তমানে সিএসকের ব্যাটিং কোচের দায়িত্ব রয়েছে মিস্টার ক্রিকেট হাসি।

আইপিএলে খেলেছেন চেন্নাই সুপার কিংসের জার্সিতেই। ধোনিকে দেখেছেন কাছ থেকে। বহু বিদেশী ক্রিকেটার যখন ধোনির নেতৃত্বে একবার খেলতে পেরেই নিজেকে ধন্য মনে করে সেখানে হাসি ছিলেন মাহির অন্যতম সেরা ভরসা। কিভাবে ক্রিকেটার তুলে আনেন তিনি? সেই রহস্যই ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের কাছে ফাঁস করলেন তিনি। ধোনির এক সময়ের সতীর্থ অশ্বিনের কাছে জানালেন, তার কাছে ধোনি ঠিক কেমন।

আরও পড়ুন-‘ওরা তো সব ২৫-৩০ রানের প্লেয়ার’,বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা প্রাক্তন নির্বাচকের

অশ্বিনকে সেই সাক্ষাৎকারে মাইক হাসি শেন ওয়াটসনের প্রসঙ্গ টেনে এনে বলেছেন, ‘শুধু ভালো ক্রিকেটার তুলে আনার দিকে নয়, বরং ভালো মানুষ খুঁজে বের করেন মহেন্দ্র সিং ধোনি। পারফরমেন্স খারাপ হলেও তিনি যদি দেখেন সত্যি চেষ্টা করছে কেউ, তার পাশে দাঁড়িয়ে যান। কোনওরকম চাপ নিতে দেননা। শেন ওয়াটসন একটা আইপিএলে রান পাচ্ছিল না। কিন্তু ধোনি বলেছিল, ওয়াটসনকে দলে রাখব। সেই ওয়াটসনই নকআউটে সিএসকের হয়ে দুরন্ত পারফরমেন্স করেছিলেন’।

আরও পড়ুন-IPL 2024-ক্যাপ্টেন্সিতেAI হার মানবে ধোনির কাছে, এখনও ঘোর কাটছে না আগরকরের

উল্লেখ্য ২০১৯ আইপিএলের কথা বলতে চাইলেন মাইক হাসি। যেখানে ফাইনালে হারের পর ওয়াটসনের চোখে জল এসে গেছিল। কারণ সেই ম্যাচে চোট পাওয়ায় তার পা থেকে রক্ত পড়ছিল। কিন্তু তিনি সেই অবস্থাতেই খেলা চালিয়ে গেছিলেন। মাত্র ১ রানের জন্য ফাইনাল ম্যাচ জিততে না পেরে হতাশ মুখেই ওয়াটসন বলেছিলেন, রক্ত বেরোনো, যন্ত্রণা উপেক্ষা করেই তিনি খেলেছিলেন শুধু এমএসডির ভরসার দাম দেওয়ার জন্য। কারণ খারাপ সময় ধোনি তার ওপর ভরসা রেখেছিলেন।

একই ভাবে ২০১১ ফাইনালে প্রচন্ড চাপের সময় টিমের মধ্যে গুমোট পরিবেশ কাটাতে হাসিঠাট্টার সাহায্য নেন ধোনি। ডাগআউট থেকে বেরিয়ে হাডলে ধোনি। সবাই ভেবেছেন এই হয়তো কোনও লম্বাচওড়া জ্বালাময়ী ভাষণ দেবেন ধোনি। কিন্তু তিনি শুধু বলেন, এটা মনে রেখো যে ফেয়ার প্লে ট্রফিটা আমাদের জিততে হবে! সাধে কি আর ক্যাপ্টেন কুল বলে মহেন্দ্র সিং ধোনিকে!

 

আরও পড়ুন-ভাই সেদিন ও যা মেরেছিল…কার তারিফ বারবার গিলের সামনে করেন সিরাজ?

দলের খেলোয়াড়দের আস্থা অর্জন করে নেওয়ার বিষয়ে ধোনিই সবার থেকেই এগিয়ে। সেটা বোঝাতে গিয়ে মাইক বলছেন,' নতুন হোক বা পুরোনো। ধোনি সবার সঙ্গে যেভাবে মানিয়ে নেন এবং তাদের সঙ্গে এত ভালো মেলামেশা করেন, যে সহজেই দলের সঙ্গে ক্রিকেটারদের একটা একাত্মবোধ চলে আসে। সেই কারণে সিএসকে খুব বেশি দল পরিবর্তন করে না। ক্রিকেটারদের ওপর থেকে চাপ কাটাতে কোন ক্রিকেটারকে, কোন জায়গায় ব্যবহার করা যেতে পারে, সেটা বুঝে নেওয়ার চেষ্টা করেন এমএসডি। তাই দলের মধ্যে সব সময়েই জেতার মানসিকতা থাকে। যা ড্রেসিং রুমে ইতিবাচক পরিবেশ তৈরি করে'।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে!

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.