বাংলা নিউজ > ক্রিকেট > ভাই সেদিন ও যা মেরেছিল…কার তারিফ বারবার গিলের সামনে করেন সিরাজ?

ভাই সেদিন ও যা মেরেছিল…কার তারিফ বারবার গিলের সামনে করেন সিরাজ?

গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমন গিল। ছবি- এএফপি (AFP)

বিজয় শঙ্করকে পাশে নিয়েই গিল বলছেন, ‘আইপিএলে সব থেকে অপছন্দের পার্টনারশিপ বোধ হয় আরসিবির বিপক্ষে আমার আর বিজয়ের ১২৩ রানের পার্টনারশিপ। সেই ম্যাচের পর আরসিবির বোলার মহঃ সিরাজ ভারতীয় দলের ড্রেসিং রুমেও আলোচনা করেছিলেন বিজয়ের ব্যাটিং নিয়ে। আমার শতরানের প্রশংসা না করে সিরাজ বলত, ভাই সেদিন বিজয় কি খেলছিল'

গতবার আইপিএলে গ্রপ লেগের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে দিয়েছিল গুজরাট টাইটানস। সেই ম্যাচে শতরান করেছিলেন গুজরাটের ব্য়াটার শুভমন গিল। এক বছর আগের সেই ম্যাচ এখনও স্মৃতিতে টাটকা গিল, সিরাজদের। কারণ সেই ম্য়াচ জিততে পারলেই প্লে অফে প্রবেশ করতে পারত আরসিবি। কিন্তু শুভমনের দুরন্ত ব্যাটিংয়ের সামনে নতি স্বীকার করে প্রতিযোগিতা থেকে ছিটকে যেতে হয় বিরাট কোহলির দলকে। ঝুলিতে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফে যায় মুম্বই। আরসিবির ছিল ১৪ পয়েন্ট। তবে রান রেট ভালো ছিল তাদের। অর্থাৎ সেই ম্যাচ জিতলেই পরের রাউন্ডে চলে যাওয়ার সুযোগ ছিল। তবে অবাক বিষয় হল, সেই ম্যাচে শুভমনের শতরানের পর আরসিবির খেলোয়াড়রা তার প্রশংসা না করে, ম্যাচে অর্ধশতরান করা বিজয় শঙ্করের প্রশংসা করত, সম্প্রতি সম্প্রচারকারী সংস্থার এক ভিডিয়োই এমন তথ্যই উঠে এসেছে। 

আরও পড়ুন-‘ওরা তো সব ২৫-৩০ রানের প্লেয়ার’,বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা প্রাক্তন নির্বাচকের

সেই ম্যাচে গুজরাটের টার্গেট ছিল ১৯৮ রান। শতরান করেছিলেন বিরাট কোহলি। পাল্টা ৫২ বলে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলে বিরাটদের প্রতিযোগিতা থেকে ছিটকে দেন গিল। সেবার গোটা টুর্নামেন্টেই দুরন্ত ছন্দে ছিলেন পঞ্জাব তনয়। করেছিলেন ৮০০-র বেশি রান। সেই ম্যাচে ৩৫ বলে ৫৩ রান করেছিলেন অলরাউন্ডার বিজয় শঙ্কর। গিলের সঙ্গে ১২৩ রানের পার্টনারশিপ করেছিলেন তিনি। আর তাতেই কার্যত খেলা থেকে হারিয়ে যায় আরবিবি। শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন অধিনায়ক শুভমন গিল। 

আরও পড়ুন-কোচ, ক্যাপ্টেনকে না জানিয়ে ব্যাট করতে নেমে যেতেন ধোনি,বিস্ফোরক অভিযোগ অজির

সেই ম্যাচ নিয়ে এরপর ভারতীয় দলের অন্দরেও কথা হয়েছে, জানাচ্ছেন গিল নিজেই। বিজয় শঙ্করকে পাশে নিয়েই গিল বলছেন, ‘আইপিএলে সব থেকে অপছন্দের পার্টনারশিপ বোধ হয় আরসিবির বিপক্ষে আমার আর বিজয়ের ১২৩ রানের পার্টনারশিপ। সেই ম্যাচের পর আরসিবির বোলার মহঃ সিরাজ ভারতীয় দলের ড্রেসিং রুমেও আলোচনা করেছিলেন বিজয়ের ব্যাটিং নিয়ে। আমার শতরানের প্রশংসা না করে সিরাজ বলত, ভাই সেদিন বিজয় কি খেলছিল। এদিক, ওদিক, সেদিক। কিছুই বুঝতে পারছিলাম না’।  বিজয় শঙ্করও হাসি মুখেই বিষয়টিতে সম্মতি দিয়ে বলেন,' আমি ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে এসেছিলাম মাঠে। ম্যাচের পর অনেক কিছুই হয়েছে'। 

আরও পড়ুন-T20 বিশ্বকাপের স্কোয়াডে সঞ্জুকে চাইছেন লারা, স্যামসনকে দিয়ে ওপেন করানোর দাবি আম্বাতির

এবারের আইপিএলেও দুজন একই দলের হয়ে খেলছেন। গুজরাটের অধিনায়কত্ব সামলেও ব্যাট হাতে ৬ ইনিংসে ২৫৫ রান করা হয়ে গেছে শুভমন গিলের। অন্যদিকে বিজয় শঙ্কর এখনও বড় রানের দেখা পাননি। ৩৩ বছর বয়সি এই অলরাউন্ডার এবারের আইপিএলে ৬টি ম্যাচে করেছেন ৭৩ রান। বেঙ্গালুরু এবং গুজরাট, দুই দল এবারের আইপিএলে ফের মুখোমুখি হবে ২৮ এপ্রিল। 

 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সুইজারল্যান্ডে আছে আরও এক ভারত, ভাইরাল ভিডিয়ো দেখে চমকে গেলেন নেটিজেন পালকের মতো নেমে এল ‘পুষ্পক’, সফল হল চূড়ান্ত অবতরণ, ইসরোর টুপিতে নয়া পালক টসে জিতল England , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বুধাদিত্য রাজযোগে পদোন্নতি ও অগ্রগতি হবে ৩ রাশির, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ৭ ম্যাচের ৭টিতেই হার, ঋদ্ধিমানদের সেমিফাইনালে তুলে বিদায় নিল মনোজ তিওয়ারির দল কী আশ্চর্য, এই জায়গার মানুষ কখনও বন্ধ করেন না টিভি! সারা রাতও চালিয়ে রাখেন কেন ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে সকলেরই সমান অংশীদারিত্ব রয়েছে, বিধানসভা ভোটে শরিকি ঝামেলার আগেই কৌশলী সঞ্জয় রাউত ‘এখানে তো সব ফাঁকা কলসী হনু’, একথা বলে টলিপাড়ায় কাকে একহাত নিলেন 'বং গাই' কিরণ? আর লাইনে দাঁড়াতে হবে না, ফটাফট ইমিগ্রেশন বিমানবন্দরে, কলকাতা কি তালিকায় আছে?

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.