বাংলা নিউজ > ক্রিকেট > BCCI Central Contract: শুধু শ্রেয়স ও ইশানই নন, বোর্ডের চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা

BCCI Central Contract: শুধু শ্রেয়স ও ইশানই নন, বোর্ডের চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা

বোর্ডের চুক্তি থেকে বাদ পড়লেন চেতেশ্বর পূজারা। ছবি- রয়টার্স।

BCCI Central Contract 2024: শিখর ধাওয়ান, উমেশ যাদবরা বাদ পড়লেও একসঙ্গে ১১ জন ক্রিকেটার নতুন করে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে মাথা গলিয়ে দেন, দেখে নিন তালকা।

বুধবার বিসিসিআইয়ের তরফে নতুন মরশুমের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়। বোর্ডের চুক্তিতে থাকা ক্রিকেটারদের নামের তালিকা সামনে আসার পরেই এই বিষয়ে জোর চর্চা শুরু হয়ে যায়। আসলে কারা থাকলেন, কারা বাদ গেলেন আর নতুন করে কারাই বা ঢুকলেন চুক্তির আঙিনায়, সেই নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহ দেখা দেয় বিস্তর।

বিসিসিআই এবছর একসঙ্গে ১১ জন ক্রিকেটারের সঙ্গে প্রথমবার চুক্তি সারে। যদিও নিছক পছন্দ-অপছন্দ অনুযায়ী নয়, বরং যোগ্যতামানের বিচারেই বোর্ডের চুক্তির আঙিনায় মাথা গলিয়ে দেন রিঙ্কু সিং, তিলক বর্মা, রুতুরাজ গায়কোয়াড়রা। নিয়ম মতো নির্ধারিত সময়ের মধ্যে ৩টি টেস্ট অথবা ৮টি ওয়ান ডে কিংবা ১০টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচে মাঠে নামলেই সংশ্লিষ্ট ক্রিকেটার বোর্ডের চুক্তির জন্য বিবেচিত হন।

বিসিসিআই যথারীতি এ প্লাস, এ, বি ও সি, এই চারটি বিভাগে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি সারে এবছরেও। ঠিক যেমন একসঙ্গে বহু ক্রিকেটার এবছর বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির আঙিনায় চলে আসেন, তেমনই চুক্তির আঙিনা থেকে বাদ পড়েন অনেকে।

আরও পড়ুন:- WPL 2024: ধোনির মতোই ব্যাট হাতে ঝড় তুললেন তাঁর ‘অন্ধ ভক্ত’, খড়কুটোর মতো উড়ে গেল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স

ঘরোয়া রঞ্জি ট্রফি থেকে মুখ ফিরিয়ে থাকায় বিসিসিআই চুক্তির তালিকা থেকে ছেঁটে ফেলে ইশান কিষান ও শ্রেয়স আইয়ারকে। ইশানদের বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে, এটা আগে থেকেই শোনা যাচ্ছিল। শেষমেশ সেই সম্ভাবনা সত্যি প্রমাণিত হয়।

তবে শুধু শ্রেয়স আইয়ার ও ইশান কিষানই নন, বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছেন বেশ কিছু তারকা ক্রিকেটার। বাদ পড়া ক্রিকেটারদের তালিকায় রয়েছেন চেতেশ্বর পূজারা, শিখর ধাওয়ানের মতো সিনিয়র তারকারা। এমনকি যুজবেন্দ্র চাহালেরও নাম নেই কোনও ক্যাটাগরিতেই।

আরও পড়ুন:- DY Patil T20 Cup 2024: ৯১ রানে অপরাজিত তিলক বর্মা, নিলেন উইকেটও, একাই জেতালেন চাওলার দলকে

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন কারা:-

শ্রেয়স আইয়ার, ইশান কিষান, চেতেশ্বর পূজারা, শিখর ধাওয়ান, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল ও দীপক হুডা।

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে নতুন করে জায়গা পেলেন কারা:-

যশস্বী জসওয়াল, রিঙ্কু সিং, তিলক বর্মা, রুতুরাজ গায়কোয়াড়, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, মুকেশ কুমার, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান ও রজত পতিদার।

আরও পড়ুন:- ICC Ranking: টেস্ট ব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ যশস্বী-গিল-জুরেলের, কেরিয়ারের সেরা অবস্থানে ভারতের তিন তরুণ তুর্কি

কেন্দ্রীয় চুক্তি থেকে চেতেশ্বর পূজারা, শিখর ধাওয়ানদের বাদ পড়াই ইঙ্গিত দিচ্ছে যে, জাতীয় নির্বাচকরা হয়তো আর মুখ ফিরে তাকাবেন না তাঁদের দিকে। তবে চাহালের তালিকায় নাম না থাকা অবাক করছে বিশেষজ্ঞদের। উল্লেখ্য, অজিঙ্কা রাহানে গতবারই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কাসপারভের রেকর্ড ভাঙতেই গুকেশকে শুভেচ্ছাবার্তা কিংবদন্তির, করলেন ভারতের জয়জয়কার বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.