বাংলা নিউজ > ক্রিকেট > বিরাট বা বাবর নন, সাদা বলের ক্রিকেটে জোস বাটলারের মন জিতেছেন ভারতের এই দুই তারকা!

বিরাট বা বাবর নন, সাদা বলের ক্রিকেটে জোস বাটলারের মন জিতেছেন ভারতের এই দুই তারকা!

জোস বাটলারের মন জিতেছেন ভারতের এই দুই তারকা (ছবি-টুইটার)

এর মাঝেই তিনি ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান তথা টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক রোহিত শর্মা ও ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্তের নাম উল্লেখ করে প্রশংসা করেছেন। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক জোস বাটলার বলেছেন তিনি রোহিত শর্মার পুল শটটিকে খুব পছন্দ করেন।

জোস বাটলার হয়তো বর্তমান সময়ে সাদা বলের ক্রিকেটে সবচেয়ে বিস্ফোরক ব্যাটার। কারণ ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ শুরু হতে আর মাত্র ১ মাস বাকি রয়েছে, তার আগেই ফর্মে ফিরেছেন ইংল্যান্ডের অধিনায়ক। ৫ অক্টোবর ভারতে শুরু হতে চলেছে ক্রিকেটের মহাকুম্ভ। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে। এই টুর্নামেন্টে ভারতীয় দল ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলতে নামবে। এদিকে বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়া ও বাকি দলের কাছে বিপদের ঘণ্টা বেজে উঠেছে, কারণ ফর্মে ফিরেছেন জোস বাটলার।

এর মাঝেই তিনি ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান তথা টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক রোহিত শর্মা ও ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্তের নাম উল্লেখ করে প্রশংসা করেছেন। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক জোস বাটলার বলেছেন তিনি রোহিত শর্মার পুল শটটিকে খুব পছন্দ করেন। রোহিত শর্মা এটিকে নিখুঁতভাবে এবং বছরের পর বছর ধরে খেলে চলেছেন। এছাড়াও তিনি ঋষভ পন্তের আক্রমণাত্মক ব্যাটিং-এর প্রশংসা করেছেন। আসলে ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে যখন জোস বাটলার কথা বলছিলেন তখন তাঁকে প্রশ্ন করা হয়েছিল যে, ‘আপনি কি ৩ বা ৪ জন বর্তমান সাদা বলের খেলোয়াড়ের নাম বলতে পারেন যাদের আপনি দেখতে চান এবং একটি শট আপনি নিজের জন্য চান?’ এর উত্তরে জোস বাটলার বলেছেন, ‘রোহিত শর্মার পুল শট, ডি ককের পা থেকে দেওয়া শট এবং ঋষভ পন্তেরর নির্ভীক প্রকৃতির ব্যাটিং।’ অর্থাৎ বর্তমানে এই তিনটি বিষয় দেখতে পছন্দ করবেন জোস বাটলার।

আসলে বর্তমানে ইংল্যান্ডে দ্য হান্ড্রেড ২০২৩ লিগ খেলা চলছে। ইংলিশ দলের অধিনায়ক জোস বাটলারও খেলছেন এই লিগে। ২৬ অগস্ট, দ্য হান্ড্রেড ২০২৩ এ ম্যাঞ্চেস্টার অরিজিনালস এবং সাউদার্ন ব্রেভসের মধ্যে একটি এলিমিনেটর ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে ম্যাঞ্চেস্টার অরিজিনালস দলের অধিনায়ক জোস বাটলার তাঁর দলকে ফাইনালে নিয়ে যেতে সফল হয়েছেন।

জোস বাটলার দুর্দান্ত অধিনায়কত্বের পাশাপাশি একটি দুর্দান্ত ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। মাত্র ৪৬ বলে ৮২ রানের ইনিংস খেলেন ইংলিশ অধিনায়ক। এ সময় তিনি ৬টি চার ও ৪টি ছক্কাও মারেন। বাটলার এই সময়ে ২৬ বলে তাঁর হাফ সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। পুরো ৬৫ মিনিট ব্যাট করা বাটলার ম্যাঞ্চেস্টার দলকে ৭ উইকেটের জয় এনে দেন। বাটলারের এই ইনিংস থেকে অনুমান করা যায় যে ২০২৩ সালের বিশ্বকাপের আগে তিনি তাঁর ছন্দে ফিরে এসেছেন এবং মেগা ইভেন্টে অন্যান্য দলের বোলারদের চাপ বাড়াবেন। তবে এর মাঝেও নিজের খেলা বাদ দিয়ে ভারতের দুজন খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ জোস বাটলার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির এক বাটি দইয়েই জাদু! রোজ খাবার পাতে রাখলেই দেখতে পাবেন এই সব শারীরিক বদল আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র শাহরুখের মুখে জয় শ্রীরাম ধ্বনি! আম্বানিদের অনুষ্ঠানে নিলেন সরস্বতী-লক্ষ্মীর নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.