বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs BAN Series- নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করল BCB, নেতৃত্বে নাজমুল হোসেন শান্ত

NZ vs BAN Series- নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করল BCB, নেতৃত্বে নাজমুল হোসেন শান্ত

শতরান করার পরে নাজমুল হোসেন শান্ত (ছবি-AP)

Bangladesh Team announced for tour of New Zealand- আসন্ন নিউজিল্যান্ডের সফরের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হওয়ার পরই নিউজিল্যান্ডের সফরে যাবে বাংলাদেশ দল। সীমিত ওভারের এই সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। 

Najmul Shanto to lead Bangladesh- আসন্ন নিউজিল্যান্ডের সফরের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হওয়ার পরই নিউজিল্যান্ডের সফরে যাবে বাংলাদেশ দল। সীমিত ওভারের এই সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ১৭ ডিসেম্বর ডানেডিনের ম্যাচ দিয়ে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ ২০ ডিসেম্বর নেলসন ও ২৩ ডিসেম্বর নেপিয়ারে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ নেপিয়ারেই ২৭ ডিসেম্বর। পরের দুই ম্যাচ মাউন্ট মঙ্গানুইতে, ২৯ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নাজমুল হোসেন শান্তর কাঁধে থাকবে বাংলাদেশ দলের দায়িত্ব।

দেখে নিন ওয়ানডে স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, এনামুল হক, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

দলের গুরুত্বপূর্ণ তথ্য-

এই সফরে বাদ গিয়েছেন শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ। চোটের কারণে দলে নেই তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ। তবে দলে ফিরেছেন সৌম্য সরকার, আফিফ হোসেন। নতুন মুখ রাকিবুল হাসান, রিশাদ হোসেনকে দেখা যাবে।

দেখে নিন টি-টোয়েন্টি স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভির ইসলাম, তানজিম হাসান।

দলের গুরুত্বপূর্ণ তথ্য-

এই সফরে বাদ গিয়েছেন নাসুম আহমেদ। চোটের কারণে নেই শাকিব আল হাসান, তাসকিন আহমেদ। তবে দলে ফিরলেন তানভির ইসলাম, সৌম্য সরকার, শেখ মেহেদি হাসান। নতুন মুখ তানজিম হাসানকে দেখা যাবে।

আঙুলের চোটের কারণে এই সফরে যাওয়া হচ্ছে না শাকিব আল হাসানের। এই কারণে দলের নেতৃত্ব দেবেন শান্ত। শাকিবের অনুপস্থিতিতে এর মধ্যেই তিনটি ওয়ানডেতে নেতৃত্বের অভিজ্ঞতা হয়ে গেছে তার। টি-টোয়েন্টিতে শান্ত নেতৃত্ব দেবেন এই প্রথমবার। চোটের কারণে ছিটকে গিয়েছেন তাসকিন আহমেদ। ওয়ানডে দলে জায়গা হারানো অলরাউন্ডার শেখ মেহেদি হাসান ফিরেছেন টি-টোয়েন্টি দলে। এই সংস্করণে প্রথমবার ডাক পেয়েছেন ওয়ানডে দলের পেসার তানজিম হাসান। গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা বাঁহাতি স্পিনার তানভির ইসলামও ফিরেছেন দলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.