বাংলা নিউজ > ক্রিকেট > পোলার্ড-ব্র্যাভো-পুরান, তিন ক্যারিবিয়ান তারকার ব্যাটে ILT20-র ফাইনালে MI, বল হাতে লড়াই আকিল হোসেনের

পোলার্ড-ব্র্যাভো-পুরান, তিন ক্যারিবিয়ান তারকার ব্যাটে ILT20-র ফাইনালে MI, বল হাতে লড়াই আকিল হোসেনের

আইএল টি-২০'র ফাইনালে এমআই এমিরেটস। ছবি- আইএল টি-২০।

MI Emirates vs Gulf Giants ILT20 2024 Qualifier 1: দুবাইয়ে গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র খেতাবি লড়াইয়ে এমআই এমিরেটস।

দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে পরপর দু'বছর পয়েন্ট তালিকার একেবারে শেষে থেকে অভিযান শেষ করতে হয় এমআই ফ্র্যাঞ্চাইজিকে। তবে আমিরশাহির টি-২০ লিগে গতবারের পারফর্ম্যান্সকে আরও একটু নতুন উচ্চতায় তুলে নিয়ে গেল এমআই। বরং বলা ভালো যে, এসএ-২০'তে এমআই কেপ টাউন লাস্টবয় হলেও আইএল টি-২০'র খেতাব জয়ের দৌড়ে একেবারে শেষ হার্ডলের সামনে দাঁড়িয়ে এমআই এমিরেটস।

বুধবার প্রথম কোয়ালিফায়ারে গাল্ফ জায়ান্টসকে হারিয়ে ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র ফাইনালে ওঠে এমআই এমিরেটস। সৌজন্যে তিন ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্যাভো, কায়রন পোলার্ড ও নিকোলাস পুরানের মিলিত লড়াই। উল্লেখ্য, গতবছর দ্বিতীয় কোয়ালিফায়ারে গাল্ফ জায়ান্টসের কাছে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় নেয় এমআই। এবার গতবারের চ্যাম্পিয়নদের প্রথম কোয়ালিফায়ারে ৪৫ রানে পরাজিত করেন পোলার্ডরা। যদিও গাল্ফ জায়ান্টস এবার দুবাই ক্যাপিটালসের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামার সুযোগ পাবে।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বুধবার টস হেরে শুরুতে ব্যাট করতে নামে এমআই এমিরেটস। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। ক্যাপ্টেন নিকোলাস পুরান ২৮ বলে ৩৬ রান করেন। মারেন ১টি চার ও ৩টি ছক্কা। ডোয়েন ব্র্যাভো ২৮ বলে ৩০ রান করেন। মারেন ২টি চার ও ১টি ছক্কা। কায়রন পোলার্ড ১৪ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ২১ বলে ২৯ রান করেন টিম ডেভিড। তিনি ৪টি চার মারেন। ১৭ বলে ২২ রান করেন কুশল পেরেরা। তিনি ৩টি চার মারেন। ১০ বলে ১২ রান করেন মহম্মদ ওয়াসিম। তিনি ২টি চার মারেন। খাতা খুলতে পারেননি আন্দ্রে ফ্লেচার ও আকিস হোসেন।

আরও পড়ুন:- U19 WC Team Of The Tournament: যুব বিশ্বকাপের সেরা একাদশে উদয়-সহ ভারতের চার তারকা, রয়েছেন পাক পেসারও

গাল্ফ জায়ান্টসের ড্যানিয়েল ওরেল ১৫ রানে ৩টি উইকেট দখল করেন। ৩৪ রানে ২টি উইকেট নেন ব্লেসিং মুজারাবানি। ১৪ রানে ১টি উইকেট নেন জুবাইর। উইকেট পাননি ক্রিস জর্ডন।

আরও পড়ুন:- Bengal Ranji Performance Review: অনুষ্টুপ নির্ভর ব্যাটিং, ঘরের মাঠে পয়েন্ট খরা, রঞ্জিতে বাংলার ভরাডুবির ৫ কারণ

পালটা ব্যাট করতে নেমে গাল্ফ জায়ান্টস ১৮.২ ওভারে ১১৮ রানে অল-আউট হয়ে যায়। ১৫ বলে ৩১ রান করেন ক্রিস জর্ডন। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। ২৮ বলে ২৬ রান করেন উসমান খান। তিনি ৩টি চার মারেন। ক্রিস লিন ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯ বলে ১৮ রান করেন। ১টি ছক্কার সাহায্যে ১১ বলে ১০ রান করেন জেমি স্মিথ। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন জেমস ভিনস।

এমআইয়ের বিজয়াকান্ত ২২ রানে ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন আকিল হোসেন ও ওয়াকার সালামখিল। ১টি উইকেট নেন ডোয়েন ব্র্যাভো। উইকেট পাননি ট্রেন্ট বোল্ট। ১৩ রানে ২ উইকেট নেওয়া আকিল হোসেন ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর!

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.