বাংলা নিউজ > ক্রিকেট > POTM: ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল ICC, লড়াইয়ে রয়েছেন যশস্বী

POTM: ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল ICC, লড়াইয়ে রয়েছেন যশস্বী

ফেব্রুয়ারিতে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত যশস্বী জসওয়াল (ছবি-রয়টার্স) (REUTERS)

২০২৪ সালের ফেব্রুয়ারিতে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল তিনজন পুরুষ খেলোয়াড়কে মনোনীত করেছে। যাদের মধ্যে রয়েছেন টিম ইন্ডিয়ার যশস্বী জসওয়াল। তালিকায় রয়েছেন আরও দুই ক্রিকেটার।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (ICC) ২০২৪ সালের ফেব্রুয়ারিতে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য তিনজন পুরুষ খেলোয়াড়কে মনোনীত করেছে। যাদের মধ্যে রয়েছেন টিম ইন্ডিয়ার যশস্বী জসওয়াল। ভারতের তরুণ ওপেনার ছাড়াও এই তালিকায় স্থান পেয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং শ্রীলঙ্কার পাথুম নিশঙ্কাও। অর্থাৎ এই শিরোপা জিততে যশস্বী সরাসরি কেন ও পাথুমার মুখোমুখি হবেন।

ফেব্রুয়ারিতে যশস্বী একটি শক্তিশালী পারফরম্যান্স করেছিলেন

ফেব্রুয়ারী মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে যশস্বী জসওয়াল দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তিনি ভারত বনাম ইংল্যান্ডের চলতি টেস্ট সিরিজে দুটি ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরি করেছিলেন। এই দুটি ডাবল সেঞ্চুরির ভিত্তিতেই তাকে এই শিরোপার প্রবল দাবিদার মনে করা হচ্ছে। যশস্বী ফেব্রুয়ারিতে একটি রেকর্ড তৈরি করেন এবং রাজকোট টেস্টের সময় ১২টি টেস্ট ইনিংসে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডের সমান করেন।

আরও পড়ুন… IPL 2024: ফের মন জিতলেন সঞ্জু স্যামসন, এবার কী করলেন রয়্য়ালস অধিনায়ক! দেখুন ভিডিয়ো

২২ বছর ৪৯ দিন বয়সে ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরি তাঁকে স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান এবং বিনোদ কাম্বলির পরে টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করা বিশ্বের তৃতীয় সর্বকনিষ্ঠ ব্যাটসম্যানে পরিণত করেছে। জসওয়াল ফেব্রুয়ারিতে তিনটি টেস্ট ম্যাচে আশ্চর্যজনকভাবে পারফর্ম করেন এবং ২০টি ছক্কা সহ ১১২ গড়ে ৫৬০ রান করেন।

রেকর্ডের সামনে যশস্বী

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট চলাকালীন, টেস্ট ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করতে পারেন জসওয়াল। তবে এর জন্য তাঁর প্রয়োজন আর মাত্র ২৯ রান। যদি তিনি এটি করতে সফল হন তবে বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ 2023-25 ​​(WTC 2023-25) চক্রে প্রথম ব্যাটসম্যান হয়ে উঠবেন। যশস্বী জসওয়াল এখন পর্যন্ত WTC 2023-25-এ খেলা আটটি ম্যাচে ৯৭১ রান করেছেন। তার পরেই রয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খোয়াজা, যিনি ১১ টেস্টে ৯১৬ রান করেছেন।

আরও পড়ুন… IPL 2024: সে দিন কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার

ICC প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের দৌড়ে আর কারা রয়েছেন?

কেন উইলিয়ামসনও ফেব্রুয়ারি মাসে টেস্টে ভালো পারফরমেন্স করেছিলেন এবং হ্যামিল্টনে সমস্যায় পড়া তার দলের হয়ে একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। ২৬৭ রানের লক্ষ্য তাড়া করার সময় তিন নম্বরে ব্যাট করতে নেমে, তিনি ১২টি চার এবং ২ ছক্কার সাহায্যে অপরাজিত ১৩৩ রান করেন এবং টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কিউয়ি দলকে ২-০ ব্যবধানে জয়ে নেতৃত্ব দেন। তিনি তার ৩২তম টেস্ট সেঞ্চুরিও করেন এবং টেস্টে সবচেয়ে কম সংখ্যক ইনিংসে (১৭৪) তার ৩২তম টেস্ট সেঞ্চুরি করার ব্যাটসম্যান হন।

আরও পড়ুন… ম্যাচ গড়াপেটা ইস্যুতে কোন পথে CAB! দেবব্রত দাসের বিরুদ্ধে জমা পড়ছে কি একাধিক অভিযোগ?

শ্রীলঙ্কার পাথুম নিশঙ্কাও আফগানিস্তানের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করার পরে এবং প্রথম শ্রীলঙ্কার ব্যাটসম্যান হিসেবে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে ICC মেনস প্লেয়ার অফ দ্য মান্থের শীর্ষ প্রতিযোগী। ২৫ বছর বয়সী পাল্লেকেলেতে আফগানিস্তানের বিরুদ্ধে মাত্র ১৩৯ বলে অপরাজিত ২১০ রান করেন এবং তারপর আরেকটি দুর্দান্ত সেঞ্চুরি করে (১০১ বলে ১১৮) সিরিজ শেষ করেন।

ওডিআইতে শ্রীলঙ্কার সর্বোচ্চ রানের সনৎ জয়সুরিয়ার ২৪ বছরের পুরনো রেকর্ড ভেঙেছেন পাথুম নিশঙ্কা। তিনি টি-টোয়েন্টিতেও তার ফর্ম অব্যাহত রেখেছেন এবং আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১১ বলে ২৫ রান করে একটি দুর্দান্ত সূচনা করেছিলেন এবং তারপর ২১০ রান তাড়া করার সময়ে মাত্র ৩০ বলে ৬০ রান করেছেন। তবে ৮৩ রানে তিনি অবসরে চোট পান এবং শ্রীলঙ্কা তিন রানে ম্যাচটি হেরে যায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফেলুদার মতো সুনীল তরফদার কি দর্শকদেরও সম্মোহিত করতে পারবে?এল নয়ন রহস্যের ট্রেলার বিজেপি MLA শিখাকে আটকাতে দিনভর ছুটে বেড়াল পুলিশ, মমতা বলেছিলেন ‘ওর কত ফুটানি!’ মেরামত হওয়ার পর কেমন দেখতে হয়েছে প্রিয়াঙ্কা-নিকের LA হোম, প্রকাশ্যে এল ছবি তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.