বাংলা নিউজ > ক্রিকেট > PSL-এ বাবরের দ্বিতীয় শতরানের রাতে, ইসলামাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেশোয়ার জালমির

PSL-এ বাবরের দ্বিতীয় শতরানের রাতে, ইসলামাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেশোয়ার জালমির

বাবর আজম।

বাবর মাত্র ৬৩ বল খেলে ১১১ রান করে অপরাজিত থেকে যান। তাঁর শতরানের দৌলতে পেশোয়ার জালমি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০১ রান করে। রান তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৯৩ রানেই আটকে যায় ইসলামাবাদ ইউনাইটেড। ৮ রানে জেতে জালমি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। ডানহাতি এই ব্যাটার কিছু দিন আগেও তিন ফর্ম্যাটেই জাতীয় দলের অধিনায়ক ছিলেন। গত ওয়ানডে বিশ্বকাপে তাঁর নেতৃত্বে জাতীয় দল ভালো পারফরম্যান্স করতে না পারার পরেই তাঁর অধিনায়কত্ব চলে গিয়েছিল। তবে সেই সব ঘটনা এখন অতীত। বাবর আজম যে তা পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন, তা বারবার প্রকাশ পাচ্ছে চলতি পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলে। চলতি মরশুমে দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। সেই ফর্ম ধরে রেখেই তিনি পিএসএলে নিজের দ্বিতীয় শতরান করে ফেললেন।

সোমবারেই তিনি করলেন তাঁর দ্বিতীয় শতরান। এদিন পেশোয়ার জালমির হয়ে ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে খেলার সময়ে দুরন্ত শতরান হাঁকিয়েছেন বাবর। উল্লেখ্য, কয়েক দিন আগেই দর্শকদের চরম কটাক্ষের শিকার হয়েছিলেন বাবর আজম। স্টেডিয়ামে তাঁর বিরুদ্ধে 'জিম্বাবর' বলে স্লোগান উঠেছিল। অর্থাৎ বাবর আজম শুধুমাত্র জিম্বাবোয়ের বিরুদ্ধেই বড় রান করতে সক্ষম, এই রকমটা বলে তাঁকে কটাক্ষ করা হয়েছিল। এদিন ২২ গজে সেই সমস্ত কটাক্ষের জবাব যেন দিলেন তিনি। শতরান করে এদিন ইনিংস শেষে অপরাজিতও থেকেছেন তিনি। শতরান করার পরে যে ভঙ্গিমায় তিনি উদযাপন করেছেন, তা দেখেই বোঝা যাচ্ছিল কতটা চাপে ছিলেন তিনি। সিঙ্গেল নিয়ে শতরান পূরণ করেই লাফিয়ে উঠে মুষ্টিবদ্ধ হাত বেশ কয়েক বার ছুঁড়ে দেন। যেন সমালোচকদের যোগ্য জবাব দিলেন, তা বোঝাতে চাইলেন তিনি।

আরও পড়ুন: রাজনৈতিক নেতার ছেলের সঙ্গে ঝামেলা, কাঠগড়ায় তুলেছেন অন্ধ্র ক্রিকেট সংস্থাকেও, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে

লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে এদিন পেশোয়ার প্রথমে ব্যাট করে। বাবর মাত্র ৬৩ বল খেলে ১১১ রান করে অপরাজিত থেকে যান। তাঁর শতরানের দৌলতে পেশোয়ার জালমি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০১ রান করে। ২৯ বছর বয়সী বাবর এদিন তাঁর ইনিংসের শেষ ২১ বলে করেছেন ৫৯ রান। ফলে তাঁর দল শেষ পাঁচ ওভারে ৭৬ রান করতে সমর্থ হয়। উল্লেখ্য পিএসএলে সব থেকে বেশি তিনটি শতরান রয়েছে কিপার ব্যাটার কামরান আকমলের। এটি বাবরের দ্বিতীয় শতরান। বাবর তাঁর প্রথম শতরানটি করেছিলেন ২০২৩ সালের পিএসএলে। রাওয়ালপিন্ডিতে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে। সেদিন তিনি ৬৫ বলে করেছিলেন ১১৫ রান। বাবর ছাড়াও পিএসএলে দুটি করে শতরান রয়েছে ফখর জামান, রিলি রসৌ ,জেসন রয় এবং সারজিল খানের।

আরও পড়ুন: যাদের টেস্ট খেলার খিদে নেই… জুরেল সহ তরুণদের নিয়ে উচ্ছ্বসিত হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত

প্রসঙ্গত, পিএসএলে বাবরের দ্বিতীয় শতরানের রাতে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল তাঁর দল পেশোয়ার জালমি। বাবরের অনবদ্য অপরাজিত ১১১ রানে ভর করে ২০১ রান করেছিল পেশোয়ার। ফলে জয়ের জন্য ইসলামাবাদের প্রয়োজন ছিল ২০২ রান। রান তাড়া করতে নেমে একটা সময়ে মাত্র তিন উইকেট হারিয়ে ইসলামাবাদের রান ছিল ১৮১ । তাদের জয়ের জন্য ১৩ বলে ২১ রান দরকার ছিল। ধরে নেওয়া হয়েছিল, সহজেই ম্যাচ জিতবে ইসলামাবাদ। কিন্তু এর পরেই মিরাকেল ঘটান পেশোয়ার বোলাররা। পরবর্তী সাত বলে তারা ইসলামাবাদের পাঁচ উইকেট তুলে নেন। এই ধাক্কা সামলে উঠতে পারেনি ইসলামাবাদ। ফলে ম্যাচে ৮ রানে হেরে যায় তারা। বাবরের অনবদ্য শতরানের রাতে টানটান উত্তেজনার এক ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে আনে বাবরের পেশোয়ার। ইসলামাবাদের হয়ে কলিন মুনরো ৭১ এবং আজম খান ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেও, দলের জয় নিশ্চিত করতে পারেননি। ৯ উইকেট হারিয়ে ১৯৩ রানেই আটকে যায় তারা। আরিফ ইয়াকুব পেশোয়ারের হয়ে ২৭ রান দিয়ে নেন পাঁচটি উইকেট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা' এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যানসার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২

Latest IPL News

T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.