বাংলা নিউজ > ক্রিকেট > DY Patil T20 Cup 2024: ধুমধাড়াক্কা ব্যাটিং করেও ট্র্যাজিক হিরো শিখর ধাওয়ান, সেঞ্চুরি হাতছাড়া ১ রানের জন্য

DY Patil T20 Cup 2024: ধুমধাড়াক্কা ব্যাটিং করেও ট্র্যাজিক হিরো শিখর ধাওয়ান, সেঞ্চুরি হাতছাড়া ১ রানের জন্য

ডিওয়াই পাতিল টি-২০ কাপে শতরান হাতছাড়া শিখর ধাওয়ানের। ছবি- টুইটার।

DY Patil T20 Cup 2024: ডিওয়াই পাতিল টি-২০ কাপের কোয়ার্টার ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ হলেন দীনেশ কার্তিক। চার ওভার বল করে তুমুল মার খেলেন বেঙ্কটেশ আইয়ার।

আইপিএলের আগে ডিওয়াই পাতিল টি-২০ কাপে ব্যাট হাতে ঝড় তুললেন শিখর ধাওয়ান। যদিও নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন গব্বর। ধাওয়ান ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করলেও ব্যর্থ হন দীনেশ কার্তিক। বৃহস্পতিবার টুর্নামেন্টের অপর ম্যাচে ব্যাটে-বলে বিন্দুমাত্র নজর কাড়তে পারেননি বেঙ্কটেশ আইয়ার।

ক্যাগের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ডিওয়াই পাতিল ব্লু দলের হয়ে ওপেন করতে নামেন শিখর ধাওয়ান। তিনি ব্যক্তিগত ৯৯ রানে নট-আউট থেকে যান। অর্থাৎ, মাত্র ১ রানের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া হয় ধাওয়ানের। ৫১ বলের ধুমধাড়াক্কা ইনিংসে গব্বর ৮টি চার ও ৬টি ছক্কা মারেন।

ডিওয়াই পাতিল ব্লু দল টস হেরে শুরুতে ব্যাট করতে নামে। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮২ রান সংগ্রহ করে। অভিজিৎ তোমর ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২০ বলে ৩১ রান করে মাঠ ছাড়েন। আয়ুষ বাদোনি ৬ বলে ৪ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- IND vs ENG 5th Test: ১৫০তম ম্যাচে ৫ উইকেট নিয়ে কিংবদন্তি বেদীকে টপকালেন কুলদীপ

দীনেশ কার্তিক ১৫ বলে ৫ রান করে ক্রিজ ছাড়েন। তিনি বিস্তর বল নষ্ট না করলে ডিওয়াই পাতিল ব্লু দল ২০০ রানের গণ্ডি ছাড়িয়ে যেতে পারত। ক্যাপ্টেন শশাঙ্ক সিং করেন ৯ বলে ৭ রান। ক্যাগের সনবীর সিং ও ঋত্ত্বিক চট্টোপাধ্যায় ২টি করে উইকেট দখল করেন। ক্যাপ্টেন অঙ্কিত শর্মা নেন ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ক্যাগ ১৯.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫ বল বাকি থাকতে ৬ উইকেট ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ক্যাগ। বরুণ লাভান্দে ৫৩ বলে ৭৩ রান করেন। মারেন ৯টি চার ও ২টি ছক্কা।

আরও পড়ুন:- PSL 2024: ব্যাটে-বলে ঝড় তুললেন শাহিন আফ্রিদি, ৮ নম্বর ম্যাচে এসে প্রথম জয় গতবারের চ্যাম্পিয়ন লাহোরের

সনবীর সিং ২৭ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। সচিন বাবি ১৫ বলে ২০ রান করেন। তিনি ২টি ছক্কা মারেন। ১টি বাউন্ডারির সাহায্যে ৪ বলে ৪ রান করেন শুভ্রাংশু সেনাপতি।

টুর্নামেন্টের অপর কোয়ার্টার ফাইনালে টাটা স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে ইন্ডিয়ান অয়েলের হয়ে মাঠে নামেন বেঙ্কটেশ আইয়ার। তিনি ৪ ওভার বল করে ৫২ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি বেঙ্কটেশ। পরে ব্যাট হাতে ১৫ বলে ১৭ রান করে মাঠ ছাড়েন আইয়ার। মারেন ৩টি চার।

আরও পড়ুন:- WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগে রান-আউটের বিশ্বরেকর্ড, এমন ঘটনা ছেলেদের ম্যাচেও কখনও ঘটেনি

ম্যাচে ইন্ডিয়ান অয়েলকে ৬০ রানে হারিয়ে দেয় টাটা স্পোর্টস ক্লাব। শুরুতে ব্যাট করে টাটা ৫ উইকেটে ২৩২ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে ইন্ডিয়ান অয়েল অল-আউট হয় ১৭২ রানে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো!রইল বাস্তুটিপস 'শেষ হয়েও হইল না শেষ'! দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো ফেরার কথা জানালেন কপিল শর্মা 'মরেই তো যেতাম…রেল সফর আর নিরাপদ নয়…'ট্রেন দুর্ঘটনায় আহতরা ভর্তি NBMC-তে ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক ‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর 'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি

T20 WC 2024

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.