বাংলা নিউজ > ক্রিকেট > MP vs VIDAR: চূড়ান্ত ব্যর্থ KKR তারকা, তবু ৯৩ রান করলেই রঞ্জির ফাইনালে উঠবে পণ্ডিতের দল, বিদর্ভেরও বড় সুযোগ রয়েছে

MP vs VIDAR: চূড়ান্ত ব্যর্থ KKR তারকা, তবু ৯৩ রান করলেই রঞ্জির ফাইনালে উঠবে পণ্ডিতের দল, বিদর্ভেরও বড় সুযোগ রয়েছে

কারা উঠবে রঞ্জির ফাইনালে- মধ্যপ্রদেশ নাকি বিদর্ভ?

মঙ্গলবার মধ্যপ্রদেশের সামনে বিদর্ভ জেতার জন্য ৩২১ রানের লক্ষ্য দেয়। সেই রান তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে মধ্যপ্রদেশের সংগ্রহ ৬ উইকেটে ২২৮ রান। পঞ্চম দিন আর ৯৩ রান করলেই চন্দ্রকান্তপণ্ডিতের ছেলেরা ফাইনালে পৌঁছে যাবে। এদিকে বিদর্ভ যদি চার উইকেট ফেলে দিতে পারে, তবে তারা উঠবে ফাইনালে।

আর মাত্র ৯৩ রান করলেই রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছে যাবে মধ্যপ্রদেশ। তাদের হাতে এখনও চার উইকেট রয়েছে। মঙ্গলবার মধ্যপ্রদেশের সামনে বিদর্ভ জেতার জন্য ৩২১ রানের লক্ষ্য দেয়। সেই রান তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে মধ্যপ্রদেশের সংগ্রহ ৬ উইকেটে ২২৮ রান। পঞ্চম দিন আর ৯৩ রান করলেই চন্দ্রকান্তপণ্ডিতের ছেলেরা ফাইনালে পৌঁছে যাবে। এদিকে বিদর্ভ যদি চার উইকেট ফেলে দিতে পারে, তবে তারা উঠবে ফাইনালে।

সোমবার দিনের শেষে বিদর্ভের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৩৪৩ রান। ১৬৫ বলে ৯৭ করে ক্রিজে ছিলেন যশ রাঠোর। তাঁর সঙ্গে ৮ বলে ১৪ করে ক্রিজে ছিলেন আদিত্য সারওয়াতে। সেখান থেকে এদিন ব্যাটিং শুরু করে বিদর্ভ। যশ তাঁর সেঞ্চুি পূরণ করেন। তিনি শেষ পর্যন্ত ২০০ বলে ১৪১ রান করেন। হাঁকান ১৮টি চার, দু'টি ছক্কা। ২১ করে আদিত্য অবশ্য আউট হয়ে গিয়েছিলেন। এর বাইরে টেল এন্ডারে এদিন সেভাবে কেউ রান করতে পারেননি। স্কোরবোর্ডে আর ৫৯ রান যোগ করে বিদর্ভ। ৪০২ রানে তারা অলআউট হয়ে যায়।

আরও পড়ুন: অভিষ্কাকে সাজঘরে ফিরিয়ে ‘টাইম-আউট’ নিয়ে শরিফুল ফের খোঁচা মারলেন লঙ্কাকে,নতুন করে শুরু বিতর্ক- ভিডিয়ো

বিদর্ভের দ্বিতীয় ইনিংসে দলের অধিনায়ক অক্ষর ওয়াদকর ৭৭ করেছিলেন। এটি তাঁদের দ্বিতীয় সর্বোচ্চ রান। এছাড়া ৫৯ করেন অমন মোখাদে। ৪০ করে ধ্রুব শোরে। মধ্যপ্রদেশের হয়ে অনুভব আগরওয়াল একাই নেন ৫ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন কুলবন্ত খেজরোলিয়া এবং কুমার কার্তিকেয়।

আরও পড়ুন: লন্ডন থেকে ভারতে ফিরলেন কেএল রাহুল, খেলবেন কি IPL 2024?

নিজেদের প্রথম ইনিংসে ৮২ রানে এগিয়ে থাকার সুবাদে মধ্যপ্রদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩২১ রান। সেই রান তাড়া করতে নেমে মধ্যপ্রদেশ শুরুটা খারাপ করেনি। যদিও প্রথমে তারা দলের ২২ রানের মাথায় হিমাংশু মন্ত্রীর উইকেট হারায়। ৮ করে সাজঘরে ফিরে যান হিমাংশু। তবে হাল ধরেন আর ওক ওপেনার যশ দুবে এবং তিনে নামা হর্ষ গাওলি। তাঁরা দ্বিতীয় উইকেটে ১০৬ রান যোগ করেন। হর্ষ ৮০ বলে ৬৭ করে আউট হয়ে যান। এদিকে মাত্র ছয় রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন যশ। ২১২ বলে ৯৪ করে তিনি আউট হয়ে যান। এর বাইরে মধ্যপ্রদেশের আর কেউ এখনও পর্যন্ত বড় রান করতে পারেননি। চারে নেমে সাগর সোলাঙ্কি ১২ করেন। পাঁচে নেমে দলের অধিনায়ক শুভমন শর্মা ৬ রান করেন। কলকাতা নাইট রাইডার্সের তারকা বেঙ্কটেশ আইয়ারও ব্যর্থ হন। ১৯ করে সাজঘরে ফেরেন তিনি।

দ্বিতীয় দিনের শেষে ক্রিজে রয়েছেন সারাংশ জৈন () এবং কুমার কার্তিকেয় (০)। দিনের শেষে মধ্যপ্রদেশের নাম ৬ উইকেটে ২২৮ রান। বিদর্ভের হয়ে ৩ উইকেট নিয়েছেন অক্ষয়। ২ উইকেট নিয়েছেন আদিত্য। প্রসঙ্গত, টস জিতে প্রথমে ব্যাট করে বিদর্ভ ১৭০ রান করে। জবাবে মধ্যপ্রদেশ ২৫২ রান করে। ৮২ রানের লিড পায় চন্দ্রকান্ত পণ্ডিতের ছেলেরা।

এখন দেখার, পঞ্চম দিন কারা জয় ছিনিয়ে নিয়ে রঞ্জি ট্রফির এই মরশুমের ফাইনালে উঠতে পারে। যে দল ফাইনালে উঠবে, তারা চূড়ান্ত ম্যাচে মুম্বইয়ের মুখোমুখি হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাতারাতি সরলো নিরাপত্তা, সুরক্ষা চেয়ে পুলিশকে চিঠি বিজেপি বিধায়কের অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.