বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy: সেঞ্চুরি করে ৮৬/৬ থেকে, মুম্বইকে খাদের কিনারা থেকে টেনে তুললেন শিবম,ধোনির স্পর্শেই বদলে গিয়েছেন CSK তারকা?

Ranji Trophy: সেঞ্চুরি করে ৮৬/৬ থেকে, মুম্বইকে খাদের কিনারা থেকে টেনে তুললেন শিবম,ধোনির স্পর্শেই বদলে গিয়েছেন CSK তারকা?

শিবম দুবে।

জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টিতে ইতিমধ্যে নজর কেড়েছেন। এবার মুম্বইয়ের হয়ে রঞ্জিতে দুরন্ত পারফরম্যান্স করে শিবম দুবে ভারতীয় টেস্ট দলের দরজাতেও কড়া নাড়তে শুরু করেছেন। উত্তরপ্রদেশের বিরুদ্ধে মুম্বইকে ভরাডুবির হাত থেকে বাঁচিয়ে, আরও একবার নজর কাড়লেন চেন্নাই সুপার কিংসের তারকা।

মহেন্দ্র সিং ধোনি যে খেলোয়াড়ের হাত ধরেছেন, তিনিই নিজেকে প্রমাণ করেছেন খাঁটি সোনা হিসেবে। এই তালিকাটা নেহাৎ ছোট নয়। অনেক লম্বা। এবার এই তালিকায় নতুন নাম যোগ হল শিবম দুবের। শিবম টিম ইন্ডিয়াতে ফিরে আসার পর থেকে, নিজের পারফরম্যান্স দিয়ে ক্রমাগত সকলের মন জয় করে চলেছেন।

শিবম, যিনি সম্প্রতি আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি সিরিজে টানা দু'টি হাফ সেঞ্চুরি করে টিম ইন্ডিয়াকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন, এখন রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের জার্সিতে ত্রাতা হয়ে উঠেছেন। মুম্বইয়ের হয়ে খেলা শিবম উত্তরপ্রদেশের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করে দলকে ভরাডুবির হাত থেকে কিছুটা হলেও রক্ষা করেছে। ১১০ বলে তিনি তাঁর সেঞ্চুরি পূর্ণ করেন।

আরও পড়ুন: কোহলি পুরো ক্যারিয়ারে কখনও এনসিএ-তে যাননি- বিরাটের খিদে আর আবেগ থেকে তরুণদের শিক্ষা নিতে বললেন রোহিত

মুম্বই ৬ উইকেট হারানোর পরে সেঞ্চুরি করেন শিবম

শিবম এমন সময়ে মুম্বইয়ের হয়ে এই ইনিংসটি খেলেছেন, যখন দল উত্তরপ্রদেশের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে মাত্র ৮৬ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল এবং ১২৬ রানে তারা পিছিয়ে ছিল। ভুবনেশ্বর কুমার এবং অঙ্কিত রাজপুতের মতো বোলারদের বিরুদ্ধে শিবম দুরন্ত ছন্দে ব্যাট করতে শুরু করেন। এবং ১১০ বলে তিনি শতরান পূর্ণ করেন। শেষ পর্যন্ত তিনি ১৩০ বলে ১১৭ রান করে করণ শর্মার বলে বোল্ড হন। তাঁর ইনিংসে রয়েছে ৯টি চার এবং ৭টি ছক্কা।

আরও পড়ুন: জাদেজা কি আদৌ আউট ছিলেন? ডিআরএস সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন, ক্ষোভ উগরাল নেটপাড়া

শিবম দুবে মুম্বইয়ের ত্রাতা হয়ে উঠেছেন

সপ্তম উইকেটে স্পিনার শামস মুলানিকে সঙ্গী করে শিবম ১৭৩ রান যোগ করেন। অক্সিজেন দেন মুম্বইকে। শিবম যদি হাল না ধরতেন, তবে মুম্বইকে হয়তো ইনিংসে হারতে হত। শিবমকে সঙ্গত করে শামস মুলানি ১৫৯ বলে ৬৩ রান করেছেন। যার ফলে মুম্বই রবিবার তৃতীয় দিনের শেষে ১৭৭ রানে এগিয়ে রয়েছে। ৮ উইকেট হারিয়ে তারা ৩০৮ রান করে ফেলেছে। দিনের শেষে ক্রিজে রয়েছেন মোহিত অবস্তি (৩৮ রান) এবং সিলভেস্টার ডি'সুজা (২ রান)। নিঃসন্দেহে ফের মুম্বইকে লড়াইয়ে ফিরিয়ে দিয়েছেন শিবম দুবে।

রঞ্জি ট্রফিতে ব্যাট-বলে দুরন্ত ছন্দে শিবম

এই ম্যাচে বল হাতেও দুরন্ত পারফরম্যান্স করেছেন শিবম দুবে। প্রথম ইনিংসে উত্তরপ্রদেশের তিন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন তিনি। প্রিয়ম গর্গ এবং করণ শর্মাকে বোল্ড করেছিলেন তিনি। আর সমর্থ সিং দুবের বলে ক্যাচ আউট হন। এর আগে, কেরালার বিপক্ষে ম্যাচেও শিবম প্রথম ইনিংসে ৫১ রান করেছিলেন এবং ১ উইকেট নিয়েছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.