বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG, 1st Test: জাদেজা কি আদৌ আউট ছিলেন? ডিআরএস সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন, ক্ষোভ উগরাল নেটপাড়া

IND vs ENG, 1st Test: জাদেজা কি আদৌ আউট ছিলেন? ডিআরএস সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন, ক্ষোভ উগরাল নেটপাড়া

রবীন্দ্র জাদেজা কি সত্যিই আউট ছিলেন?

১৩ রানের জন্য সেঞ্চুরি মাঠে ফেলে রেখে, সাজঘরে ফিরতে হয় রবীন্দ্র জাদেজাকে। তবে তাঁর এলবিডব্লিউ আউট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। আদৌ কি তিনি আউট ছিলেন? ভারতের ক্রিকেট ভক্তদের দাবি, আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের কারণে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে জাড্ডুকে।

রবীন্দ্র জাদেজা কি আউট ছিলেন? হায়দরাবাদের রাজীব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাদেজার সামনে তাঁর টেস্ট ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি করার সুযোগ এসেছিল। কিন্তু মাত্র ১৩ রানের জন্য সেই সুযোগ মিস করেন জাড্ডু। ম্যাচের দ্বিতীয় দিনে স্টাম্পের সময় জাদেজা ৮১ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনের প্রথম সেশনেও তিনি বুদ্ধি করে খেলছিলেন। কিন্তু এর পর আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের কারণে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে।

শনিবার ম্যাচের তৃতীয় দিনের শুরুতেই জাদেজা ৮৭ করে আউট হয়ে সাজঘরে ফিরে যান। জো রুটের বলে তাঁকে এলবিডব্লিউ দেওয়া হয়। তবে এই আউট নিয়ে প্রশ্ন রয়ে গিয়েছে। রুটের ডেলিভারি ডিফেন্ড করতে জাদেজা পা বের করে এগিয়ে এলে, বলটি তাঁর প্যাডে আঘাত করে এবং মাঠের আম্পায়ার তাঁকে আউট দিয়ে দেন। জাদেজা সঙ্গে সঙ্গেই রিভিউ নেন। এদিকে ব্যাট এবং প্যাডের মধ্যে বল থাকার সময়ে আল্ট্রাএজে একটি স্পাইক দেখা যায়। এতে স্টেডিয়াম উপস্থিত ভারতীয় সমর্থকেরা উচ্ছ্বসিত হয়ে ওঠে। তবে বলটি প্রথমে তাঁর ব্যাটে লেগেছে কিনা, তা নিশ্চিত ভাবে নির্ধারণ করতে পারেননি টিভি আম্পায়ারও।

আরও পড়ুন: ম্যাজিকাল বলে অশ্বিন ফেরালেন স্টোকসকে, রেকর্ড এক ডজন বার আউট করলেন ইংল্যান্ডের অধিনায়ককে- ভিডিয়ো

টিভি আম্পায়ার বেশ কয়েক বার রিপ্লে দেখেও, বল প্রথমে ব্যাটে না প্যাডে লেগেছিল তা বুঝতে পারেননি। মাঠের আম্পায়ার এটিকে প্যাড হিসেবে বিবেচনা করায়, টিভি আম্পায়ারও এটিকে প্যাড হিসেবে বিবেচনা করেন এবং তিনি ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বজায় রাখেন। স্বাভাবিক ভাবেই ১৩ রানের জন্য সেঞ্চুরি মাঠে ফেলে রেখে, সাজঘরে ফিরতে হয় রবীন্দ্র জাদেজাকে।

আরও পড়ুন: পোপ-ফোকস মিলে ষষ্ঠ উইকেটে সেঞ্চুরি হাঁকিয়ে ৮ বছর আগের পুরনো রেকর্ড ছুঁলেন,ভালো জায়গায় নিয়ে গেলেন ইংল্যান্ডকে

জাদেজা সিদ্ধান্তে মাথা নাড়লেও প্রতিবাদ না করে মাঠের বাইরে চলে যান। ভক্তরা অবশ্য এই সিদ্ধান্তে একেবারেই সন্তুষ্ট হতে পারেননি। এবং তাঁরা ক্ষোভ উগরে দেন নেটপাড়ায়। জাদেজার আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে প্রতিবাদ। নেটিজেনদের বক্তব্য, বলটা যেহেতু প্যাড এবং ব্যাট দু'টিতে একসঙ্গে লেগেছে, তাই এটা আউট হতে পারে না।

দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ৭ উইকেটে ৪২১। ৮১ রানে অপরাজিত ছিলেন রবীন্দ্র জাদেজা এবং ৩৫ রানে অপরাজিত ছিলেন অক্ষর প্যাটেল। তৃতীয় দিন মাত্র ১৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া। ৪৩৬ রানে অলআউট হয়ে যায় ভারত। ৮৭ রানে আউট হন জাদেজা। জসপ্রীত বুমরাহ রানের খাতা খুলতে পারেননি। ৪৪ রানে আউট হন অক্ষর প্যাটেল।

ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে অলি পোপের দুরন্ত সেঞ্চুরির হাত ধরে তৃতীয় দিনের শেষে ভালো জায়গায় রয়েছেন। তিনে ব্যাট করতে নেমে ২০৮ বলে অপরাজিত ১৪১ করে ফেলেছেন অলি পোপ। ১৭টি চার রয়েছে তাঁর ইনিংসে। এছাড়া ওপেন করতে নেমে ৪৭ করেছেন বেন ডাকেট। জ্যাক ক্রলি করেছেন ৩১। পোপের সঙ্গে ১৬ রানে অপরাজিত রয়েছেন রেহান আহমেদ। তৃতীয় দিনের শেষে ৬ উইকেটে ৩১৬ রান ইংল্যান্ডের। ১২৬ রানে তারা আপাতত এগিয়ে রয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আপনিও কি ফোবিয়ায় ভুগছেন? রেহাই পাওয়ার ৪ সহজ উপায় জানেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’, নরেন্দ্রপুরে ধরা পড়ল বিহারের ২ ছাত্র! জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের বিয়ে করলেন নবনীতা? ব্যাপারটা কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের অকাল মৃত্যুতে শোকাহত পরিবার, কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর আমেরিকায় বিদেশি পড়ুয়াদের জন্য 'অটোমেটিক গ্রিন কার্ড' প্রতিশ্রুতি ট্রাম্পের করোনা ভ্যাকসিনই কি হার্ট অ্যাটাক বাড়িয়ে দিয়েছে? এবার স্পষ্ট করলেন দেবী শেট্টি আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.