বাংলা নিউজ > ক্রিকেট > SA vs IND 2nd Test-এ রোহিতদের অক্সিজেন জোগাতে ফিরতে পারেন জাদেজা-রিপোর্ট

SA vs IND 2nd Test-এ রোহিতদের অক্সিজেন জোগাতে ফিরতে পারেন জাদেজা-রিপোর্ট

অনুশীলনে রবীন্দ্র জাদেজা (ছবি-PTI)

Ravindra Jadeja may return SA vs IND 2nd Test: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামার আগে ভারতীয় শিবিরে কিছু সুখবর এসেছে। জানা যাচ্ছে সিনিয়র অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ জানুয়ারি থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের জন্য উপলব্ধ হতে পারেন।

India vs South Africa 2nd Test: সেঞ্চুরিয়নে খেলা প্রথম টেস্টে ভারতীয় ক্রিকেট দলকে ইনিংস ও ৩২ রানে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। এমন পরিস্থিতিতে দ্বিতীয় টেস্টের আগে দলে গুরুত্বপূর্ণ পরিবর্তন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই ফাস্ট বোলার আবেশ খানকে দলে জায়গা দিয়েছে বিসিসিআই। আহত ফাস্ট বোলার মহম্মদ শামির স্থলাভিষিক্ত হবেন আবেশ খান। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ২০২৪ সালের ৩ থেকে ৭ জানুয়ারি কেপটাউনে অনুষ্ঠিত হবে।

আসলে একটি অপমানজনক পরাজয়ের পর ভারতীয় ক্রিকেট দল দারুণ ভাবে ঘুরে দাঁড়াতে চায়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামার আগে ভারতীয় শিবিরে কিছু সুখবর এসেছে। জানা যাচ্ছে সিনিয়র অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ জানুয়ারি থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের জন্য উপলব্ধ হতে পারেন। রবীন্দ্র জাদেজা প্রথম টেস্ট ম্যাচ মিস করেছিলেন। সুপারস্পোর্ট পার্কে প্রথম দিনের সকালে ‘পিঠের উপরের দিকে খিঁচুনি’ লাগে তাঁর। এই কারণে তিনি প্রথম টেস্টে অংশ নিতে পারেননি। যাইহোক, প্রথম টেস্টের তৃতীয় দিনে, মাঠে উপস্থিত হয়েছিলেন তিনি এবং জাদেজাকে অনুশীলন সেশনের অংশ হতে দেখা গিয়েছিল।

সকালের সেশনে একাধিকবার ৩০ থেকে ৪০ মিটার শর্ট স্ট্রাইড চালান জাদেজা। সেই সময়ে অলরাউন্ডারকে কোনও ধরণের অস্বস্তিতে দেখা যায়নি। সেশন চলাকালীন তিনি কয়েকটি ফিটনেস ড্রিলও করেছিলেন। তবে সবচেয়ে আশ্বস্ত করার দিকটি ছিল তৃতীয় দিনে মধ্যাহ্ন বিরতিতে তার বোলিং। রিজার্ভ পেসার মুকেশ কুমারের সঙ্গে, জাদেজা, প্রায় ২০ মিনিটের জন্য, অনুশীলন ট্র্যাকে বোলিং করেছিলেন এবং দলের শক্তি এবং কন্ডিশনিং কোচের পর্যবেক্ষণে এটি করেছিলেন।

রবীন্দ্র জাদেজা বোলার হিসাবে হয়তো প্রতিপক্ষের যথেষ্ট ক্ষতি করতে পারেনি কিন্তু একজন ব্যাটসম্যান হিসেবে, তিনি SENA দেশগুলিতে ৬ এবং ৭ নম্বরে নেমে কিছু ভালো নক খেলেছিলেন। মনে করা হচ্ছে রবীন্দ্র জাদেজা একটি পার্থক্য তৈরি করতে পারতেন। দ্বিতীয় টেস্ট শুরু হতে আরও চার দিন বাকি রয়েছে এর মধ্যে তার খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

রবিচন্দ্রন অশ্বিন ১৯ ওভার বল করে ৪০ রানে ১ উইকেট নিয়েছিলেন। মার্কো জানসেন এবং ডিন এলগার তাঁকে স্বাচ্ছন্দ্যের সঙ্গে খেলেছিলেন। দক্ষিণ আফ্রিকার পিচে তাঁকে কখনই ভয়ঙ্কর মনে হয়নি। তবে এর মধ্যে দ্বিতীয় ম্যাচের আগে অনুশীলন শুরু করে দিয়েছেন রবীন্দ্র জাদেজা। এর ফলে মনে করা হচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে হয়তো দ্বিতীয় টেস্টে জাড্ডুকে দেখা যেতে পারে।

ভালো খবর হল জাদেজা প্রধানত দুই স্টেপের রান আপ নিয়ে স্পট বোলিং করছেন। তিনি অবিচ্ছিন্নভাবে স্পটটি আঘাত করেছেন। সবচেয়ে ভালো দিকটি ছিল, যখন তিনি ছোট ছোট সেশনে বোলিং করছিলেন। তখন তাঁকে মোটেও খারাপ দেখাচ্ছিল না। উদ্বোধনী টেস্টে ভারতীয় দলের অপমানজনক ইনিংস এবং ৩২ রানের পরাজয়ের সময় রোহিত শর্মারা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে বেশ মিস করেছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.