বাংলা নিউজ > ক্রিকেট > Dean Elgar Retirement: বিদায় বেলায় এলগার সিরিজ সেরার পুরস্কারের থেকেও ‘দামি’ উপহার পেলেন রোহিত-কোহলির থেকে

Dean Elgar Retirement: বিদায় বেলায় এলগার সিরিজ সেরার পুরস্কারের থেকেও ‘দামি’ উপহার পেলেন রোহিত-কোহলির থেকে

ডিন এলগারের হাতে নিজেদের জার্সি তুলে দিলেন রোহিত-কোহলি। ছবি- টুইটার।

India vs South Africa: দুই ম্যাচের সিরিজে দু'দলের সব ক্রিকেটারের মধ্যে সব থেকে বেশি রান সংগ্রহ করেন ডিন এলগার। সিরিজ সেরার পুরস্কার হাতে নিয়েই বর্ণোজ্জ্বল কেরিয়ারে দাঁড়ি টানেন প্রোটিয়া তারকা।

সেঞ্চুরিয়নের প্রথম টেস্টে দুর্দান্ত শতরান করে ডিন এলগার কার্যত একাই ভারতের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যান। কেপ টাউনের দ্বিতীয় টেস্টে তিনিই ছিলেন রোহিতদের প্রতিপক্ষ দল দক্ষিণ আফ্রিকার কাণ্ডারী। মাঠের লড়াইয়ে এলগার ভারতের শত্রু শিবিরের সেনাপতি। তবে মাঠের বাইরে যে অভিজ্ঞ প্রোটিয়া তারকার সঙ্গে কোনও বৈরিতা নেই কোহলিদের, সেটা টের পাওয়া গেল আরও একবার।

বৃহস্পতিবার কেপ টাউন টেস্ট জিতে ভারত ২ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায়। মাত্র দেড় দিনেই নিউল্যান্ডসে বিজয় পতাকা ওড়ান রোহিত শর্মারা। উল্লেখযোগ্য বিষয় হল, এটিই ছিল প্রোটিয়া তারকা ডিন এলগারের কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্য়াচ।

বুধবার আন্তর্জাতিক ক্রিকেটে শেষবার ব্যাট করে মাঠ ছাড়ার সময় বিরাট কোহলি-সহ ভারতীয় তারকারা এলগারকে তাঁর বর্ণোজ্জ্বল কেরিয়ারের জন্য শুভেচ্ছা জানান। বৃহস্পতিবার ম্যাচ শেষ হওয়ার পরে ভারতীয় তারকাদের আচরণ প্রোটিয়া সমর্থকদের মন জিতে নেবে নিশ্চিত।

ম্যাচের শেষে বিরাট কোহলি শুভেচ্ছা বার্তা-সহ নিজের সই করা একটি জার্সি উপহার দেন এলগারকে। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারত অধিনায়ক রোহিত শর্মা তাঁর দলের সব ক্রিকেটারের সই করা একটি জার্সি তুলে দেন প্রোটিয়া তারকার হাতে, যিনি তেম্বা বাভুমার অনুপস্থিতিতে কেপ টাউন টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেন এবং ক্যাপ্টেন হিসেবেই নিজের কেরিয়ারে ইতি টানেন।

আরও পড়ুন:- ফের ঝোড়ো হাফ-সেঞ্চুরি আদর্শর, আফগানদের উড়িয়ে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের ফাইনালে ভারতের যুব দল

যদিও এলগার জয় দিয়ে স্মরণীয় করে রাখতে পারেননি নিজের আন্তর্জাতিক ক্রিকেটের বিদায়বেলাটা। বরং হতাশাজনক হার দিয়েই যাত্রা শেষ হয় তাঁর। কেপ টাউন টেস্টে মাত্র দেড় দিনেই ভারতের কাছে ৭ উইকেটে হার স্বীকার করে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:- Rohit Sharma's Reaction: লো-স্কোরিং ম্যাচ জয়ের মন্ত্র কী ছিল, কেপ টাউনে ইতিহাস গড়ে জানিয়ে দিলেন রোহিত

দল হারলেও এলগার অবশ্য কেরিয়ারের শেষ সিরিজের সেরা ক্রিকটার হয়েই মাঠ ছাড়েন। দুই টেস্টে সব থেকে বেশি রান সংগ্রহকারী এলগার সর্বাধিক উইকেটশিকারী জসপ্রীত বুমরাহর সঙ্গে যুগ্মভাবে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। এলগার ২টি টেস্টের তিনটি ইনিংসে ব্যাট করে ১টি শতরান-সহ সাকুল্যে ২০১ রান সংগ্রহ করেন।

সার্বিকভাবে দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৬টি টেস্টে মাঠে নেমে ডিন এলগার ৩৭.৯২ গড়ে ৫৩৪৭ রান সংগ্রহ করেন। তিনি টেস্টে ১৪টি শতরান ও ২৩টি অর্ধশতরান করেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচেও মাঠে নামেন এলগার। সাকুল্যে সংগ্রহ করেন ১০৪ রান। টেস্টে ১৫টি ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২টি উইকেটও রয়েছে ডিন এলগারের ঝুলিতে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান নিজ্জরের দুঃখে সংসদে নীরবতা পালন, 'খলিস্তানপ্রীতি' নিয়ে কানাডাকে আয়না দেখাল ভারত বিবাদী বাগে ব্যাঙ্কশাল কোর্টের পিছনে বহুতলে ভয়াবহ আগুন, পুড়ে ছাই গোটা তলা 'কঙ্গনা রানাওয়াত আবার কে? সুন্দরী নাকি?' বিজপির তারকা সাংসদকে চেনেন না অন্নু! বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স ৪ দফার বকেয়া ডিএ মেটানোর দাবি কর্মীদের, অপরদিকে বেতন বাড়াতে কমিশন গঠন রাজ্যের জাহিরের নামের মেহেন্দি হাতে সোনাক্ষী, ফাঁস হল জুটির প্রাক-বিয়ের অনুষ্ঠানের ছবি! গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 19 ওভার শেষে USA-র স্কোর 125/9

T20 WC 2024

বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.