বাংলা নিউজ > ক্রিকেট > ফের ঝোড়ো হাফ-সেঞ্চুরি আদর্শর, আফগানদের উড়িয়ে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের ফাইনালে ভারতের যুব দল

ফের ঝোড়ো হাফ-সেঞ্চুরি আদর্শর, আফগানদের উড়িয়ে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের ফাইনালে ভারতের যুব দল

টসের আগে ভারত ও আফগানিস্তানের যুব দলের ক্যাপ্টেন। ছবি- এসিবি।

India U19 vs Afghanistan U19: টুর্নামেন্টের তিন ম্যাচে এই নিয়ে একটি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করলেন আদর্শ সিং। যুব বিশ্বকাপে নিশ্চিতভাবেই ভারতের তুরুপের তাস হতে চলেছেন এই বাঁ-হাতি ওপেনার।

টানা তিন ম্যাচ জিতে যুব বিশ্বকাপের আগে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের ফাইনালে উঠল অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। লিগের তৃতীয় ম্যাচে ভারতের যুব দল কার্যত একতরফাভাবে উড়িয়ে দেয় আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে।

জোহানেসবার্গে টস জিতে আফগানদের শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক উদয় সাহারান। আফগানিস্তান ম্যাচের একেবারে প্রথম ওভার থেকে উইকেট হারাতে শুরু করে। শেষমেশ তারা দলগত ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি। ব্যাটিং বিপর্যয় সামলাতে না পেরে আফগানিস্তান ৩৩ ওভারে মাত্র ৮৮ রানেই অল-আউট হয়ে যায়।

সাত নম্বরে ব্যাট করতে নেমে নাসির হাসান দলের হয়ে সব থেকে বেশি ৩১ রান করেন। ৬৮ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন। সোহেল খান ৬৬ বলে ২১ রানের ধীর ইনিংস খেলেন। তিনিও ২টি চার মারেন। এছাড়া ১টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১১ রান করে আউট হন রহিমউল্লাহ জুরমতি। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। খাতা খুলতে পারেননি আফগানিস্তানের তিনজন ব্যাটার, যাঁদের মধ্যে রয়েছেন ক্যাপ্টেন নুমান শাহ।

ভারতের নমন তিওয়ারি ৭ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ১১ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ধনুষ গৌড়া ৮ ওভারে ২টি মেডেন-সহ ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ৬ ওভারে ১টি মেডেন-সহ ২০ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন আরাধ্য শুক্লা। ৫ ওভারে ১৫ রান খরচ করে ২টি উইকেট নেন প্রিয়াংশু মলিয়া। উইকেট পাননি মুশির খান ও মুরুগান অভিষেক।

আরও পড়ুন:- Rohit Sharma's Reaction: লো-স্কোরিং ম্যাচ জয়ের মন্ত্র কী ছিল, কেপ টাউনে ইতিহাস গড়ে জানিয়ে দিলেন রোহিত

জবাবে ব্য়াট করতে নেমে ভারতের যুব দল ১২.১ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৯২ রান তুলে ম্যাচ জিতে যায়। ২২৭ বল বাকি থাকতে ৯ উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে ভারত। ওপেন করতে নেমে আদর্শ সিং ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন।

উল্লেখ্য, টুর্নামেন্টের প্রথম ম্যাচে এই আফগানদের বিরুদ্ধেই ১১২ রান করে অপরাজিত থাকেন আদর্শ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে তিনি ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এবার তৃতীয় ম্যাচে ফের হাফ-সেঞ্চুরি করলেন ভারতের বাঁ-হাতি ওপেনার।

আরও পড়ুন:- WTC Points Table: ৬ থেকে একলাফে ১ নম্বরে ভারত, কেপ টাউনের ঐতিহাসিক জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে ফিরলেন রোহিতরা

ভারতের অপর ওপেনার ইন্নেশ মহাজন ৩টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৪ রান করে নট-আউট থাকেন মুশির খান। ২১ বলের ইনিংসে তিনি ৩টি চার মারেন।

এই জয়ের ফলে ৩ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত। দক্ষিণ আফ্রিকার যুব দলের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচটি ভারতের কাছে কার্যত নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়।

ক্রিকেট খবর

Latest News

ট্রেন্ট ব্রিজে শতরান জো রুটের! বিরাটকে পিছনে ফেলে টেস্টে টপকে গেলেন চন্দরপলকেও! সোহিনীর জন্মদিন 'স্বামী-হীন', ৩ বছরের বিয়ে ভাঙছে? প্রথমবার মুখ খুললেন নায়িকা লঙ্কা সফরের জন্য দ্রাবিড় এবং লক্ষ্মণের সহকারীকে স্টপ গ্যাপ বোলিং কোচ বাছল BCCI ‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.