বাংলা নিউজ > ক্রিকেট > BPL 2024 Final: রাসেলের লড়াই সত্ত্বেও ফাইনালে হার লিটনদের, প্রথমবার বাংলাদেশ প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন তামিমের বরিশাল

BPL 2024 Final: রাসেলের লড়াই সত্ত্বেও ফাইনালে হার লিটনদের, প্রথমবার বাংলাদেশ প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন তামিমের বরিশাল

বাংলাদেশ প্রিমিয়র লিগের খেতাব বরিশালের। ছবি- বিসিবি।

Comilla Victorians vs Fortune Barishal BPL 2024 Final: ব্যাট হাতে বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিলেন তামিম ইকবাল। ঠুকঠুকে ব্য়াটিংয়ের মাশুল দিয়ে ফাইনালে হার চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লার।

কোনও টি-২০ টুর্নামেন্টের ফাইনাল মানেই রুদ্ধশ্বাস লড়াই দেখার প্রত্যাশা করেন ক্রিকেটপ্রেমীরা। অন্ততপক্ষে একতরফা লড়াই হলেও খেতাবি ম্যাচে চার-ছক্কার ফুলঝুরি দেখা যাবে এমনটাই প্রত্যাশিত। তবে বাংলাদেশ প্রিমিয়র লিগের ফাইনালে তেমনটা চোখে পড়ল না মোটেও। বরং নিতান্ত সাদামাটা ম্যাচে ধীরে সুস্থে জয় তুলে নেয় তামিম ইকবালের ফরচুন বরিশাল। লিটন দাসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএল ট্রফি ঘরে তোলে বরিশাল।

উল্লেখযোগ্য বিষয় হল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবছর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নেমেছিল। তারা এর আগে চারবার বিপিএল খেতাব জিতেছে। গত দু'বারের চ্যাম্পিয়ন কুমিল্লাকে টানা তৃতীয় খেতাব জয়ের স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়। অন্যদিকে বরিশাল ২০১৫ ও ২০২২ সালে বাংলাদেশ প্রিমিয়র লিগের ফাইনালে কুমিল্লার কাছে হেরে যায়। সেদিক থেকে দেখলে এবার কুমিল্লার কাছ থেকে খেতাব ছিনিয়ে নিয়ে হিসাব নিকাশ কিছুটা হলেও মিটিয়ে নিল বরিশাল।

মীরপুরের ফাইনালে টস হেরে শুরুতে ব্য়াট করতে নামে কুমিল্লা। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রান সংগ্রহ করে। মাহিদুল ইসলাম দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন। ৩৫ বলের ধীর ইনিংসে তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। আন্দ্রে রাসেল ১৪ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে যোগ দিতে জামনগরে সচিন-ধোনি-হার্দিকরা, নেটিজেনরা কাবু মাহির লুকে

উল্লেখযোগ্য বিষয় হল, রানের গতি ধীর হলেও ফাইনালে রাসেলকে উপরের দিকে ব্যাট করানোর প্রয়োজন মনে করেনি কুমিল্লা। যার ফলেই পর্যাপ্ত রান তোলা সম্ভব হয়নি তাদের পক্ষে। জাকের আলি ২৩ বলে ২০ রানের ঠুকঠুকে ইনিংস খেলেন। ১৭ বলে ১৫ রান করেন জনসন চার্লস। ১০ বলে ১৫ রান করেন তৌহিদ হৃদয়। ক্যাপ্টেন লিটন করেন ১২ বলে ১৬ রান। তিনি ৩টি চার মারেন। ওপেন করতে নেমে সুনীল নারিন ৪ বলে ৫ রান করে আউট হন।

আরও পড়ুন:- DY Patil T20 Cup 2024: এক বলেই আউট মণীশ পান্ডে, অনুকূলের লড়াই ব্যর্থ করলেন যুব বিশ্বকাপ মাতানো অর্শিন-সচিন

জেমস ফুলার ৪ ওভারে ৪৩ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন। ৪ ওভারে ২৬ রান খরচ করে ১টি উইকেট নেন কাইল মায়ের্স। মহম্মদ সইফুদ্দিন ও ওবেদ ম্যাকয় ১টি করে উইকেট পকেটে পোরেন। উইকেট পাননি তাইজুল।

আরও পড়ুন:- টেস্টে সব থেকে বেশি উইকেট, ওয়ালসকে টপকে সাতে লিয়ন, চোখ রাখুন সেরা ১০-এ

জবাবে ব্যাট করতে নেমে বরিশাল ১৯ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৭ রান তুলে ম্যাচ জিতে যায়। কাইল মায়ের্স ৩০ বলে ৪৬ রান করেন। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। তামিম ইকবাল ২৬ বলে ৩৯ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। ২৬ বলে ২৯ রান করেন মেহেদি হাসান মিরাজ। মুশফিকুর রহিম ১৮ বলে ১৩ রান করে মাঠ ছাড়েন। ৬ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় বরিশাল।

সুনীল নারিন ৪ ওভারে ২১ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ২৮ রান খরচ করে ২টি উইকেট নেন মইন আলি। রাসেল ৩ ওভারে ৩৩ রান খরচ করেও উইকেট তুলতে পারেননি। ম্যাচের সেরা হন মায়ের্স। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন তামিম।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.