বাংলা নিউজ > ক্রিকেট > SA20 2024: শেষ ২ ওভারে এল ৫০ রান, ব্রেভিস-পোলার্ড ঝড়ে রেকর্ড ২৪৮ করল MICT, জিতে পেল অক্সিজেন

SA20 2024: শেষ ২ ওভারে এল ৫০ রান, ব্রেভিস-পোলার্ড ঝড়ে রেকর্ড ২৪৮ করল MICT, জিতে পেল অক্সিজেন

পোলার্ড-ব্রেভিস ঝড়ে উত্তাল এসএ২০।

প্রিটোরিয়া ক্যাপিটালসের ভেরেইন একাই ঝড় তুলেছিলেন। মাত্র ৪৮ বলে শতরান হাঁকান তিনি। ৫২ বলে ১১৬ রান করে অপরাজিতও থাকেন। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। দলকে দু'শোর গণ্ডি পার করালেও, তিনি এমআই কেপটাউনের রেকর্ড রান পিছনে ফেলে, দলকে জেতাতে পারেননি।

৬-৬-১-৬-১ওয়াইড-৪-৬- ১৯তম ওভারে এল মোট ৩০ রান। আর ২০তম ওভারে হয় ২০ রান। ডেওয়াল্ড ব্রেভিস আর কায়রন পোলার্ড মিলে এই ওভারে ২টি ছক্কা এবং একটি চার হাঁকান। শেষ ২ ওভারে ৫০ রান নিয়ে এসএ২০ লিগে রেকর্ড ২৪৮ রান তোলে এমআই কেপটাউন। রান তাড়া করতে নেমে ২১৪ রানে শেষ হয় প্রিটোরিয়া ক্যাপিটালসের ইনিংস। ৩৪ রানে ম্যাচ জেতে কেপটাউন।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল এমআই কেপটাউন। ৪.৬ ওভারে তারা যখন প্রথম উইকেট হারায়, তখন ৬৪ রান হয়ে গিয়েছে। ৩টি ছয়ের হাত ধরে মাত্র ৯ বলে ২১ রান করে আউট হন রাসি ভ্যান ডার দাসেন। তিনে নেমে লিয়াম লিভিংস্টোন অবশ্য সে ভাবে কিছু করতে পারেননি। ১৯ বলে ১২ করে আউট হন তিনি। এটাই কেপটাউনের ব্যাটারদের মধ্যে সবচেয়ে খারাপ ইনিংস। তবে তৃতীয় উইকেটে দলের হাল ধরেন রায়ান রিকেল্টন এবং ব্রেভিস মিলে। দুই তারকা মিলে ঝোড়ো মেজাজে ৪.৩ ওভারে ৬৪ রান যোগ করেন।

আরও পড়ুন: সম্ভবত দেশের বাইরে রয়েছেন কোহলি, বাকি তিন টেস্টে বিরাটকে নাও পাওয়া যেতে পারে- রিপোর্ট

৪৫ বলে ৯০ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন রিকেল্টন। তাঁর ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং পাঁচটি ছক্কায়। রিকেল্টনের পরিবর্তে পাঁচে নেমে স্যাম কারান আবার ২টি ছয় এবং একটি চারের হাত ধরে ১২ বলে ২২ রান করেন। তবে সাতে নেমে কায়রন পোলার্ড একেবারে ঝড় বইয়ে দেন। ৩টি ছয় এবং ২টি চারের সৌজন্যে ৭ বলে অপরাজিত ২১ করেন পোলার্ড। এদিকে ব্রেভিস ৩২ বলে ৬৬ করে অপরাজিত থাকেন। হাঁকান তিনটি চার এবং ছ'টি ছক্কা। নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪৮ রান করে এমআই কেপ টাউন। যেটা এই টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোর। নিজেদের রেকর্ড ভেঙে নিজেরাই নতুন রেকর্ড গড়ল এমআই কেপটাউন। প্রিটোরিয়া ক্যাপিটালসের হয়ে একাই ৩ উইকেট নেন ওয়েন পার্নেল।

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই সম্ভবত পাওয়া যাবে না জাদেজা এবং শামিকে

রান তাড়া করতে নেমে শুরুটা অত্যন্ত খারাপ করে প্রিটোরিয়া ক্যাপিটালস। ৪২ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে একেবারে খাতে পড়ে যায়। সেখান থেকে সপ্তম উইকেটে কাইল ভেরেইন এবং ওয়েন পার্নেল মিলে হাল ধরার চেষ্টা করেন। তবে একাই ঝড় তোলেন ভেরেইন। মাত্র ৪৮ বলে শতরান হাঁকান তিনি। ৫২ বলে ১১৬ রান করে অপরাজিতও থাকেন। তাঁর ইনিংসে ছিল ৭টি চার এবং ৯টি ছক্কা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ২৫ বলে ২৩ করে পার্নেল আউট হলে চাপে পড়েছিল প্রিটোরিয়া ক্যাপিটালস। তবে নবম উইকেটে আদিল রশিদ যোগ্য সঙ্গত করেন ভেরেইনকে। তিনি ১৪ বলে ২১ করে অপরাজিত থাকেন। তবে কেপটাউন রানটা অনেকটাই বেশি করেছিল। ৮ উইকেট হারিয়ে প্রিটোরিয়া ক্যাপিটালস ২১৪ রান করে। ৩৪ রানে ম্যাচটি তারা হেরে যায়।

এমআই কেপটাউনের নুয়ান থুসারা ৩ উইকেট নেন। ২ উইকেট নেন কাগিসো রাবাডা। এই ম্যাচ জিতে ১৩ পয়েন্ট (৯ ম্যাচ) নিয়ে চারে উঠে এল কেপটাউন। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের লাস্টবয় প্রিটোরিয়া ক্যাপিটালস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল রেগে গেলে বাবাকেও ছাড়েন না সলমন খান? সেলিম জানান, ‘মদ্যপানের পর তো…’ বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.