বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > CM summoned in Shah's Fake Video Case: শাহের ভুয়ো ভিডিয়ো মামলায় মুখ্যমন্ত্রীকে তলব দিল্লি পুলিশের! হাজিরা দিতে হবে বুধে

CM summoned in Shah's Fake Video Case: শাহের ভুয়ো ভিডিয়ো মামলায় মুখ্যমন্ত্রীকে তলব দিল্লি পুলিশের! হাজিরা দিতে হবে বুধে

শাহের ভুয়ো ভিডিয়ো মামলায় তেলঙ্গনার মুখ্যমন্ত্রীকে তলব দিল্লি পুলিশের (PTI)

অমিত শাহের কারসাজি করা ভিডিয়ো নিয়ে সম্প্রতি এফআইআর করেছে দিল্লি পুলিশ। এবার সেই মামলায় তেলঙ্গনার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডিকে তলব করল দিল্লি পুলিশ।

অমিত শাহের কারসাজি করা ভিডিয়ো নিয়ে সম্প্রতি এফআইআর করেছে দিল্লি পুলিশ। এবার এই মামলায় তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে তলব করা হল। জানা গিয়েছে, আগামী ১ মে, বুধবার রেভান্থ রেড্ডিকে নিজের সব ইলেকট্রনিক ডিভাইস এবং গ্যাজেট নিয়ে আসতে বলেছে দিল্লি পুলিশ। তদন্তের ক্ষেত্রে রেভান্থ রেড্ডির সেই সব ডিভাইস খতিয়ে দেখতে চলেছে দিল্লি পুলিশের বিশেষ সেল। দিল্লি পুলিশ জানিয়েছে, তথ্যপ্রযুক্তি আইনের ১৫৩, ১৫৩এ, ৪৬৫, ৪৬৯, ১৭১জি এবং ৬৬সি ধারায় মামলা রুজু করা হয়েছে। (আরও পড়ুন: মনোনয়ন প্রত্যাহার কংগ্রেস প্রার্থীর! ইন্দোরে খেলা ঘোরালেন বাংলায় 'ব্যর্থ' কৈলাস?)

আরও পড়ুন: 'মন্ত্রিসভা জেলে যেতে পারে', বলল রাজ্য; যুক্তি শুনে SSC চাকরি বাতিল মামলায় বড় স্বস্তি দিল SC

উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ ইন্ডিয়ান সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টারের অভিযোগের ভিত্তিতে রবিবার দিল্লি পুলিশের স্পেশাল সেল এফআইআর দায়ের করেছিল শাহের ভুয়ো ভিডিয়ো নিয়ে। উল্লেখিত ভিডিয়োতে দেখা যায়, অমিত শাহ সকল সংরক্ষণ বাতিলের পক্ষে সওয়াল করছেন। তবে আদতে সেই ভিডিয়োতে যেই ভাষণ দেখানো হয়েছে, তাতে অমিত শাহ বলছিলেন, তেলঙ্গানায় ক্ষমতায় এলে তারা সেই রাজ্যে মুসলিমদের সংরক্ষণ বাতিল করে দেবে। তবে ভুয়ো ভিডিয়োতে মুসলিমের জায়গায় 'সবাই' হয়ে গিয়েছে। আর সেই ভিডিয়ো নিয়েই তদন্তের স্বার্থে এবার দিল্লি পুলিশ তলব করল রেভান্থ রেড্ডিকে। (আরও পড়ুন: শতাব্দীর সবচেয়ে ধারাবাহিক তাপপ্রবাহে পুড়ছে কলকাতা, কবে কমবে এই দহনজ্বালা?)

আরও পড়ুন: কানাডার PM-র বক্তৃতার সময় উঠলে খলিস্তানি স্লোগান, এরপরই বিস্ফোরক ট্রুডো

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল তেলঙ্গানায় বিজয়া সংকল্প সভায় অমিত শাহ বলেছিলেন, 'রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে অসাংবিধানিক মুসলিম সংরক্ষণ বাতিল করে দেব। এই অধিকারগুলি এসসি, এসটি এবং ওবিসিদের দেওয়া হবে।' সেই ভিডিয়োর লিঙ্ক সহ আরও তথ্যপ্রমাণ পুলিশের হাতে তুলে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এদিকে মামলা রুজু হওয়ার পরে এই ঘটনার তদন্তে নামে 'ইন্টেলিজেন্স ফিউশন স্ট্র্যাটেজিং অপারেশনস'।

আরও পড়ুন: গোপনে কী চলছে বেজিং-মালের মধ্যে? ফের সেই মলদ্বীপে ফিরল চিনা গুপ্তচর জাহাজ

এদিকে অমিত শাহের ভুয়ো এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই কংগ্রেস তোপ দেগেছিল বিজেপিকে। শতাব্দী প্রাচীন দলের বক্তব্য ছিল, আরএসএস গঠনের সময় ভারতকে 'হিন্দু রাষ্ট্রে' পরিণত করার অঙ্গীকার করা হয়েছিল। তারা সংরক্ষণেরও বিরোধী ছিল। আর আরএসএস-এর প্রতিষ্ঠার ১০০ বছর পরে ২০২৫ সালে দেশ থেকে সংরক্ষণ তুলে দেওয়া হবে।

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

নিম্নচাপের জেরে আজ বেশি বৃষ্টি! শুক্রে হবে আরও ১টি, কোন কোন জেলায় বর্ষণ বাড়বে? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? দেখে নিন ১৬ জুলাইয়ের রাশিফল সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ১৬ জুলাই মঙ্গলবারের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের!

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.