বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: শতরান হাতছাড়া করলেন সচিন, রঞ্জিতে দাপুটে হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি স্যামসনের

Ranji Trophy 2024: শতরান হাতছাড়া করলেন সচিন, রঞ্জিতে দাপুটে হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি স্যামসনের

হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি স্যামসনের। ছবি- কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশন।

Kerala vs Chhattisgarh Ranji Trophy 2024: চলতি রঞ্জি মরশুমে এই প্রথম ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকালেন সঞ্জু স্যামসন।

ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে নিশ্চিত শতরান হাতছাড়া করলেন সচিন বাবি। ক্যাপ্টেন সঞ্জু স্যামসন হাফ-সেঞ্চুরি করে লড়াই জারি রাখেন। আপাতত প্রথম দিনের শেষে শক্ত ভিত গড়েছে কেরল।

রায়পুরে রঞ্জির এলিট-বি গ্রুপের ম্যাচে টস জেতে ছত্তিশগড়। টস জিতে ছত্তিশগড়ের ক্যাপ্টেন আমনদীপ খাড়ে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান কেরলকে। কেরল শুরুতে ব্যাট করে প্রথম দিনের শেষে ৪ উইকেটের বিনিময়ে ২১৯ রান সংগ্রহ করে। তারা সাকুল্যে ৭৪ ওভার ব্যাট করে।

কেরলের দুই ওপেনার রোহন কুন্নুমাল ও জলজ সাক্সেনা উভয়েই শূন্য রানে আউট হন। রোহন ৮ বল খেলে মাঠ ছাড়েন। জলজ ১৭ বল খেলে সাজঘরে ফেরেন। সচিন বাবিকে সঙ্গে নিয়ে প্রাথমিক বিপর্যয় রোধ করেন রোহন প্রেম। তৃতীয় উইকেটের জুটিতে দু'জনে মিলে ১৩৫ রান যোগ করেন।

রোহন ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে রান-আউট হন। তিনি ১৪৪ বলে ৫৪ রান করেন। মারেন ৮টি চার। রোহন অর্ধশতরানের গণ্ডি টপকান ৮টি বাউন্ডারির সাহায্যে ১২১ বলে। চার নম্বরে ব্যাট করতে নামা সচিন বাবি নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন। তিনি ব্যক্তিগত ৯১ রানের মাথায় আউট হয়ে বসেন। ১৮০ বলের ইনিংসে সচিন ১১টি চার মারেন।

আরও পড়ুন:- U19 World Cup 2024: শেষ ৮ ম্যাচে ২টি সেঞ্চুরি ও ৪টি অর্ধশতরান, ভারতের যুব দলকে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন উদয়

বিষ্ণু বিনোদকে সঙ্গে নিয়ে প্রথম দিনের বাকি সময়টা নির্বিঘ্নে কাটিয়ে দেন ক্যাপ্টেন সঞ্জু স্যামসন। সঞ্জু ৮টি বাউন্ডারির সাহায্য়ে ৬৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। দিনের শেষে তিনি নট-আউট থাকেন ৫৭ রানে। ৭১ বলের ইনিংসে স্যামসন ৯টি চার মেরেছেন। বিষ্ণু বিনোদ নট-আউট থাকেন ব্যক্তিগত ১০ রানে। ২৪ বলের ইনিংসে তিনি ১টি চার মেরেছেন।

আরও পড়ুন:- India A vs England Lions: হাফ-সেঞ্চুরি হাতছাড়া তিলক বর্মার, সাই সুদর্শনের ব্যাটে ঘুরে দাঁড়াল ভারতীয়-এ দল

স্যামসন এই নিয়ে চলতি রঞ্জি মরশুমে মোট ৩টি ম্যাচে মাঠে নামেন। উত্তরপ্রদেশের বিরুদ্ধে প্রথম ম্য়াচের ১টি ইনিংসে ব্যাট করে তিনি ৩৫ রান সংগ্রহ করেন। পরে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩৮ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১৫ রান করেন স্যামসন। অর্থাৎ, এবারের রঞ্জি ট্রফিতে এটিই সঞ্জুর প্রথম হাফ-সেঞ্চুরি।

ছত্তিশগড়ের হয়ে প্রথম দিনে ২০ ওভার বল করে ৭টি মেডেন-সহ ৪৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন আশিস চৌহান। ২১ ওভার বল করে ৫টি মেডেন-সহ ৫৯ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন রবি কিরণ। উইকেট পাননি সৌরভ মজুমদার, অজয় মণ্ডল, শশাঙ্ক সিং, আশুতোষ সিংরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা' এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যানসার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.