বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: ব্যাটে-বলে ঝড় তুললেন শাহিন আফ্রিদি, ৮ নম্বর ম্যাচে এসে প্রথম জয় গতবারের চ্যাম্পিয়ন লাহোরের

PSL 2024: ব্যাটে-বলে ঝড় তুললেন শাহিন আফ্রিদি, ৮ নম্বর ম্যাচে এসে প্রথম জয় গতবারের চ্যাম্পিয়ন লাহোরের

চলতি পিএসএসলে প্রথম জয়ের মুখ দেখল আফ্রিদির লাহোর। ছবি- এএফপি।

Lahore Qalandars vs Islamabad United PSL 2024: শাহিন আফ্রিদি বলের থেকে ব্যাট হাতে দাপট দেখান বেশি। দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে ম্যাচের সেরা হন রাসি ভ্যান ডার দাসেন।

অবশেষে শাপমুক্তি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। লিগের ৮ নম্বর ম্যাচে এসে প্রথম জয়ের মুখ দখলে গতবারের পিএসএল চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। দলের জয়ে ব্যাটে-বলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ক্যাপ্টেন শাহিন আফ্রিদি। যদিও লাহোরের হয়ে এদিন ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন রাসি ভ্যান ডার দাসেন। বল হাতে দুরন্ত লড়াই চালান জামান খান।

রাওয়ালপিন্ডিতে চলতি পাকিস্তান সুপার লিগের ২৩ নম্বর লিগ ম্যাচে সম্মুখসমরে নামে শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্স ও শাদব খানের ইসলামাবাদ ইউনাইটেড। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে লাহোর। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬২ রানের চ্যালেঞ্জিং ইনিংস গড়ে তোলে।

রাসি ভ্যান ডার দাসেন ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬৪ রান করে মাঠ ছাড়েন। পিঞ্চ হিটার হিসেবে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন শাহিন আফ্রিদি। তিনি ৪টি ছক্কার সাহায্যে ১৪ বলে ৩০ রান করে আউট হন।

আরও পড়ুন:- WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগে রান-আউটের বিশ্বরেকর্ড, এমন ঘটনা ছেলেদের ম্যাচেও কখনও ঘটেনি

এছাড়া ১১ বলে ২৪ রান করে নট-আউট থাকেন ডেভিড ওয়াইজ। তিনি ৩টি চার মারেন। ফখর জামান ১০ ও এহসান হাফিজ ১৩ রানের যোগদান রাখেন। ইসলামাবাদের রুম্মান রইস ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন নাসিম শাহ, হুনাইন শাহ, ইমদ ওয়াসিম, ফহিম আশরাফ ও শাদব খান।

আরও পড়ুন:- ১০০-টেস্ট ক্লাবে ১৪তম ভারতীয় অশ্বিন! ৮০ জনের এলিট লিস্টে ইংল্যান্ডের সদস্য সব থেকে বেশি, দেখুন তালিকা

জবাবে ব্যাট করতে নেমে ইসলামাবাদ ইউনাইটেড ১৮.৫ ওভারে ১৪৫ রানে অল-আউট হয়ে যায়। ১৭ রানে ম্যাচ জেতে লাহোর কালান্দার্স। ইসলামাবাদের হয়ে সব থেকে বেশি ৪১ রান করে অপরাজিত থাকেন ফহিম আশরাফ। ৩১ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ১৯ বলে ২৯ রান করেন আজম খান। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ফের রঞ্জি ফাইনালে একই রাজ্যের ২টি দল, ফিরল ৫৩ বছর আগের ইতিহাস

১৬ বলে ২৭ রানের যোগদান রাখেন নাসিম শাহ। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। ১৬ বলে ১৫ রান করেন কলিন মুনরো। তিনি ২টি চার মারেন। ক্যাপ্টেন শাদব ৭ রান করে সাজঘরে ফেরেন।

লাহোরের জামান খান ৩.৫ ওভারে ৩৭ রানের বিনিময়ে ৪টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ৩২ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন শাহিন আফ্রিদি। ম্যাচের সেরা হন রাসি ভ্যান ডার দাসেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘পিরিয়ডস কা মতলব…', স্কুলে গিয়ে ছাত্রীদের সঙ্গে ঋতুস্রাব নিয়ে গান শ্রেয়া-সুনিধির Video: দাউদাউ করে উঠছে ধোঁয়া! রজৌরির জঙ্গলে ভয়াবহ অগ্নিকাণ্ড ‘কোনটা আসল কোনটা নকল বুঝতে শিখুন’, একসঙ্গে রাহুলের ২ ‘প্রাক্তন’ সন্দীপ্তা-রুকমা 'পুলিশ ব্যবস্থা না নিলে...', বোমাবাজি নিয়ে সরব অর্জুন সিং 'ব্যান হতেই শাহরুখ স্যার বলেছিল যে IPL ট্রফি নিয়ে ফ্লাইং কিস ছুড়ব', ফাঁস রানার ২০২৪ লোকসভা ভোটে শেষ দফার প্রচারে বাংলায় মোদী! কোন কোন ইস্যুতে চড়ালেন সুর? ‘‌উনি বুঝে গিয়েছেন, উনি হেরে যাবেন’‌, মোদীর বাংলায় সেরা সাফল্যের পাল্টা মমতা নিমগাছ বাড়ির কোন দিকে পোঁতা শুভ? শাস্ত্র মতে কাটে বহু দোষ! রইল বাস্তুটিপস বাড়িতে ডেকে কিশোরী প্রেমিকাকে বিষ খাইয়ে খুনের অভিযোগ নাবালকের বিরুদ্ধে কান ফেস্টিভ্যালে লেটেস্ট লুকে ‘বিব্বোজান’, অদিতি ধরা দিলেন বার্বি ভাইবসে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.