বাংলা নিউজ > ক্রিকেট > Asian Games: এশিয়ান গেমস থেকে ছিটকে প্রাক্তন নাইট, জায়গা বাংলার পেসারের, দলে ঢুকলেন পূজাও

Asian Games: এশিয়ান গেমস থেকে ছিটকে প্রাক্তন নাইট, জায়গা বাংলার পেসারের, দলে ঢুকলেন পূজাও

এশিয়ান গেমসে দল ঘোষণা করল বিসিসিআই।

এশিয়ান গেমস থেকে ছিটকে গেলেন শিবম মাভি। তাঁর পরিবর্তে দলে এলেন বাংলার পেসার আকাশ দীপ। এক নজরে দেখে নেওয়া যাক এশিয়ান গেমসে ভারতীয় দলের স্কোয়াড।

আর কিছুদিন পরে শুরু হতে চলেছে ১৯তম এশিয়ান গেমস। এবার চিনের হাংঝাউতে অনুষ্ঠিত হতে চলেছে এই টুর্নামেন্ট। প্রতি চার বছর অন্তর এই টুর্নামেন্টে অলিম্পিক্সের অনুকরণে বহু খেলার প্রতিযোগিতা হয়। পূর্ব ঘোষণা অনুসারে এই টুর্নামেন্টে এবার অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেট। এশিয়াডে ভারতীয় পুরুষ এবং মহিলা দুই ক্রিকেট দলই অংশগ্রহণ করবে। এই টুর্নামেন্টকে মাথায় রেখেই এবার দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে চিনের ‌হাংঝাউতে শুরু হবে এই টুর্নামেন্ট। চলবে ৮ অক্টোবর পর্যন্ত। তবে ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে ২৮ সেপ্টেম্বর থেকে। এই সময়ে ভারতের মাটিতে একদিনের ক্রিকেট বিশ্বকাপ চলবে সেই জন্য মূল দল এশিয়ান গেমসে খেলবে না। তার পরিবর্তে আরও একটি দল গঠন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এশিয়ান গেমসে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলা তরুণ ক্রিকেটার রুতুরাজ গায়কোয়াড়। তবে শিবম মাভি চোটের কারণে এই দল থেকে ছিটকে গিয়েছেন। তাঁর পরিবর্তে দলে জায়গা পেয়েছেন আকাশদীপ।

এছাড়াও দলে রয়েছেন যশস্বী জসওয়াল, রিঙ্কু সিং তিলক বর্মা, রাহুল ত্রিপাঠী, জিতেশ শর্মারা। উইকেট কিপার ব্যাটার হিসেবে রয়েছেন প্রভসিমরন সিং ও জিতেশ শর্মা। বোলিং বিভাগের দায়িত্ব সামলাবেন মুকেশ কুমার, আর্শদীপ সিং, শিবম দুবেরা। স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, সাই সুদর্শনকে।

এই টুর্নামেন্টে ভারতীয় পুরুষ দলের পাশাপাশি মহিলা দলও ঘোষণা করা হয়েছে ভারতের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। পূজা বস্ত্রকারকে এই দলে নেওয়া হয়েছে। তিনি এর আগে স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন। আগে ১৯তম এশিয়ান গেমস হাংঝাউতে অঞ্জলি সর্বাণীর বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন পূজা। সর্বাণী হাঁটুর চোটের জন্য এই টুর্নামেন্ট থেকে বাদ পড়েছেন। ঝেজিয়াং ইউনিভার্সিটি অফ টেকনোলজি পিংফেং ক্রিকেট মাঠে এই খেলাগুলি অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি ফরম্যাটে এই টুর্নামেন্ট। ১৯ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত মহিলাদের ম্যাচগুলি হবে।

এই টুর্নামেন্টে মহিলাদের অবশ্য প্রায় মূল দলটিকে খেলানো হবে। হরমনপ্রীত কৌর অধিনায়ক হিসাবে থাকছেন। স্মৃতি মন্ধানা সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন। এছাড়াও শেফালি বর্মা, জেমিমাহ রড্রিগেজ, দীপ্তি শর্মারা থাকছেন। রিচা ঘোষ উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন। উমা ছেত্রীও উইকেটরক্ষক হিসাবে থাকছেন। এছাড়াও দলে আছেন আমনজোৎ কৌর, দেবিকা বৈদ্য, তিতাস সাধু, রাজেশ্বরী গায়কোয়াড়, মিনু মণি, কণিকা আহুজা, আনুশা বারেড্ডি, পূজা বস্ত্রকার। এছাড়া স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে দলে নেওয়া হয়েছে হারলিন দেওল, কাশভি গৌতম, স্নেহ রানা, সাইকা ইশাককে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

হিট অ্যান্ড রান ধারার বিরুদ্ধে ডানকুনিতে জ্বলেছিল আগুন, এবার কার্যকর হবে সেটাও? রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.