বাংলা নিউজ > ক্রিকেট > Women's CPL 2023: প্রথম ভারতীয় হিসেবে অবিশ্বাস্য নজির শ্রেয়ঙ্কার! মহিলা CPL জিতল বার্বাডোস

Women's CPL 2023: প্রথম ভারতীয় হিসেবে অবিশ্বাস্য নজির শ্রেয়ঙ্কার! মহিলা CPL জিতল বার্বাডোস

সিপিএল চ্যাম্পিয়ন বার্বাডোস মহিলা দল। ছবি-টুইটার

গুয়েনা ওয়ারিয়র্সকে হারিয়ে মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হল বার্বাডোস। সেই সঙ্গে রেকর্ড গড়লেন শ্রেয়াঙ্কা পাতিল।

মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হল বার্বাডোস রয়্যালস। গুয়েনা অ্যামাজনকে হারিয়ে চ্যাম্পিয়ন হল তারা। ফাইনালে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন অ্যামাজন দলের অধিনায়ক স্টেফানি টেলর। বার্বাডোস রয়্যালস প্রথমে ব্যাট করতে নেমে বড় রান তুলতে সক্ষম হয়। তবে দলকে বড় রান তুলতে সাহায্য করেন বার্বাডোস মহিলা দলের অধিনায়ক হেইলি ম্যাথিউজ। ৫৯ বলে করেন ৮২ রান। আর এর থেকেই স্পষ্ট হয়েছে, তিনি কতটা চালিয়ে খেলেছেন।

এদিন ম্য়াচের শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন ম্যাথিউজ। বিপক্ষ দলের বোলারদের কোনও রকম তোয়াক্কা তিনি করেননি। একাই তিনি খেলে গিয়েছেন। তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউ সেভাবে ছিলেন না। যদিও রাশদা উইলিয়ামস কিছুটা সাহায্য করার চেষ্টা করেন। এছাড়া কাউকেই তিনি বেশিক্ষণ আটকে রাখতে পারেননি। এদিন ম্যাচের পুরো ব্যাটনটাই থাকে ম্যাথিউজের হাতে।

যে বোলার বল করতে এসেছেন তাকেই ল্যাজে গোবরে করে দিয়েছেন তিনি। কাউকেই এক ইঞ্চিও সুযোগ দেননি। আর সেই কারণেই মাত্র ৫৯ বলে ৮২ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ১০টি বাউন্ডারি এবং মাত্র ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে। তাঁর এই পারফরম্যান্স বুঝিয়ে দিয়েছে, কতটা ক্রিকেটীয় শট খেলেছেন তিনি। এছাড়া গাবি লুইস ১৮ বলে ২১ রানে ইনিংস খেলেন এবং উইলিয়ামস ২৩ বলে ৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৩৬ রান করেন। এছাড়া আর কেউ সেই ভাবে রান করতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে বার্বাডোস।

তবে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন শাবনিম ইসমাইল। ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। এছাড়াও বল হাতে আরও নজর কেড়েছেন শ্রেয়াঙ্কা পাতিল। ৪ ওভার হাত ঘুরিয়ে ১টি মেডেন সহ মাত্র ২৫ রান দিয়ে তুলে নিয়েছেন ১টি উইকেট। সেই সঙ্গে গড়েছেন রেকর্ডও। শ্রেয়াঙ্কা প্রথম কোনও ভারতীয় ক্রিকেটার যিনি বিদেশের মাটিতে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছেন। এবারের সিপিএলে ৯টি উইকেট নিয়েছেন তিনি।

১৭০ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামলে শুরুটা যে খুব একটা খারাপ হয়েছে, তা একেবারেই বলা যাবে না। কারণ সোফি ডিভাইন (২২) এবং সুজি বেটস (৩৬) এই দুই ব্যাটার দলকে বেশ কিছুটা এগিয়ে দিয়ে যান। তখনও পর্যন্ত মনে হয়েছিল, এই ম্য়াচ জিততেই পারে অ্যামাজন। কিন্তু পরিস্থিতি বদলাতে থাকে। শেমাইন ক্যাম্পবেল দলকে জেতাতে মরিয়া চেষ্টা চালায়। ৩৫ বলে ৪৭ রান করেন তিনি। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সাহায্যে। কিন্তু শেষ পর্যন্ত ক্রিজে থাকলেও ম্যাচ জিততে পারেনি অ্যামাজন। ৮ উইকেট হারিয়ে ১৬১ রানে শেষ হয়ে যায় দৌড়। ৮ রানে ম্যাচ জিতে নেয় রয়্যালস। ৪ উইকেট নেন আমান্দা। হেনরি নিয়েছেন ২টি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন হেনরি ম্যাথিউজ। এবং টুর্নামেন্টের সেরা হয়েছেন সোফি ডিভাইন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

টসে জিতল South Africa , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে…

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.